Home /News /national /
Mann Ki Baat: ভক্তি দেখাতে গিয়ে পরিচ্ছন্নতা ভুলে যাবেন না: তীর্থস্থানে দূষণ নিয়ে 'মন কি বাতে' সরব প্রধানমন্ত্রী

Mann Ki Baat: ভক্তি দেখাতে গিয়ে পরিচ্ছন্নতা ভুলে যাবেন না: তীর্থস্থানে দূষণ নিয়ে 'মন কি বাতে' সরব প্রধানমন্ত্রী

PM Modi

PM Modi

PM Narendra Modi Mann Ki Baat: মোদি জানান, তীর্থযাত্রা করার সময় স্বচ্ছ ভারত অভিযানের মূল্যবোধগুলি মনে রাখা উচিত যাতে অন্যরা অসুবিধায় না পড়ে।

  • Share this:

    #নয়াদিল্লি: ভক্তির মধ্যেই পরিচ্ছন্নতা অনুশীলন করাও গুরুত্বপূর্ণ। রবিবার রেডিও অনুষ্ঠান ‘মন কি বাত’-এর ৮৯তম পর্বে এসে এমনটাই বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন চারধাম তীর্থস্থানে যাত্রীদের ময়লা আবর্জনা পাওয়া প্রসঙ্গে একথা বলেন তিনি। ভক্তদের উদ্দেশ্যে চারপাশ পরিষ্কার রাখতে এবং অন্যদেরও একই কাজে সহায়তা করতেও আহ্বান জানান প্রধানমন্ত্রী মোদি।

    আরও পড়ুন- ৮ বছরে এমন কোনও কাজ করিনি যাতে লজ্জায় মাথা হেঁট হয়ে যায়: প্রধানমন্ত্রী মোদি

    মোদি জানান, তীর্থযাত্রা করার সময় স্বচ্ছ ভারত অভিযানের মূল্যবোধগুলি মনে রাখা উচিত যাতে অন্যরা অসুবিধায় না পড়ে। প্রধানমন্ত্রী ‘এক ভারত শ্রেষ্ঠ ভারত’ উদ্যোগ থেকে শুরু করে তাঁর সাম্প্রতিক জাপান সফর পর্যন্ত বিভিন্ন বিষয়ে কথা বলেন। ভারতে স্টার্ট-আপ এবং ক্রমবর্ধমান ইউনিকর্নের বিষয় নিয়েও কথা বলেন মোদি।

    ভারতে ইউনিকর্নের সংখ্যা ১০০-তে পৌঁছেছে উল্লেখ করে নরেন্দ্র মোদি রবিবার জানান কোভিড মহামারী চলাকালীনও, ভারতের স্টার্টআপগুলি সম্পদ এবং মূল্য তৈরি করে চলেছে। ‘মন কি বাত’ রেডিও সম্প্রচারে, তিনি বলেছিলেন যে এই মাসের পঞ্চম তারিখে ভারতে ইউনিকর্নের সংখ্যা ১০০-তে পৌঁছেছে।

    “একটি ইউনিকর্ন মানে অন্তত ৭,৫০০ কোটি টাকার স্টার্টআপ। এই ইউনিকর্নগুলির মোট মূল্য ৩৩০ বিলিয়ন মার্কিন ডলার, যা ২৫ লাখ কোটি টাকার বেশি। নিশ্চয়ই এটা প্রত্যেক ভারতীয়ের জন্য অত্যন্ত গর্বের বিষয়,” বলেন প্রধানমন্ত্রী।

    আরও পড়ুন- আট বছরে গরিবদের কল্যাণের কথাই সবার আগে ভেবেছি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

    “আপনারা জেনে অবাক হবেন যে মোট ইউনিকর্নের মধ্যে ৪৪টি ইউনিকর্ন গত বছরই গঠিত হয়েছিল। শুধু তাই নয়, এ বছর তিন-চার মাসের ব্যবধানে ১৪টি ইউনিকর্ন তৈরি হয়েছে। এর মানে হল যে বিশ্বব্যাপী মহামারী চলাকালীনও আমাদের স্টার্টআপগুলি সম্পদ এবং মূল্য তৈরি করতে থেকেছে,” বলেন নরেন্দ্র মোদি।

    মোদি আরও জানান, ভারতীয় ইউনিকর্নের গড় বার্ষিক বৃদ্ধির হার মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং অন্যান্য অনেক দেশের চেয়ে বেশি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Char Dham Yatra, Mann ki baat, PM Narendra Modi

    পরবর্তী খবর