Home /News /national /
Mandatory Booster Dose: ভ্রমণ করতে হলেই বাধ্যতামূলক নিতে হবে ভ্যাকসিনের বুস্টার ডোজ? সিদ্ধান্ত জানাবে কেন্দ্র

Mandatory Booster Dose: ভ্রমণ করতে হলেই বাধ্যতামূলক নিতে হবে ভ্যাকসিনের বুস্টার ডোজ? সিদ্ধান্ত জানাবে কেন্দ্র

Covid-19 Booster Dose: যাদের বিভিন্ন কারণে বাইরে যাওয়ার বা সফরের প্রয়োজন পড়ছে তাদের জন্য বুস্টার (Mandatory Booster Dose) ডোজ বাধ্যতামূলক করা হোক।

  • Share this:

    #নয়াদিল্লি: যাদের বিভিন্ন কারণে বাইরে যাওয়ার বা সফরের প্রয়োজন পড়ছে তাদের জন্য বুস্টার (Mandatory Booster Dose) ডোজ বাধ্যতামূলক করা হোক। সোমবার এই মর্মেই কেন্দ্রের কাছে আবেদন করেছেন সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার (Serum Institute of India) সিইও আদর পুনাওয়ালা। কেন্দ্র সরকার এই (Mandatory Booster Dose) বিষয়ে আলোচনা করছে বলেও জানান তিনি। আদর পুনাওয়ালা বলেন, “আমরা সরকারের কাছে আবেদন করেছি, যাদের ভ্রমণ করতে হবে তাদের বুস্টার ডোজ নিতেই হবে। সরকারের অভ্যন্তরীণ আলোচনা চলছে এবং বুস্টার নীতিতে সিদ্ধান্ত আগামী কয়েক দিনের মধ্যেই ঘোষণা করা হবে।”

    আরও পড়ুন- রাম মন্দিরের গর্ভগৃহ দেখে আবেগাপ্লুত যোগী! নিজের হাতে পাথরে লিখলেন 'শ্রী রাম'!

    আদর পুনাওয়ালা আরও জানান, সিরাম ইনস্টিটিউটের বুস্টার ডোজের (Mandatory Booster Dose) পর্যাপ্ত স্টক রয়েছে। কেন্দ্র সরকারের কাছ থেকে এখন ইতিবাচক প্রতিক্রিয়ার (Mandatory Booster Dose) আশাবাদী তারা।

    কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের মতে, দৈনিক সংক্রমণ (Covid-19 Pandemic) মঙ্গলবার ৭৯৫-এ নেমে এসেছে। দেশে সক্রিয় সংক্রমণের সংখ্যা ১২,০৫৪। সুস্থতার হার এখন দাঁড়িয়েছে ৯৮.৭৬ শতাংশে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১,২৮০ জন। করোনাকে হারিয়ে (Mandatory Booster Dose) এখনও অবধি সেরে উঠেছেন মোট ৪,২৪,৯৬,৩৬৯ জন।

    Co-WIN ড্যাশবোর্ড অনুসারে ভারতে প্রদত্ত ভ্যাকসিনের ডোজ সংখ্যা ১৮৪.৮৭ কোটি অতিক্রম করেছে। মহারাষ্ট্রে এপর্যন্ত সর্বাধিক সংক্রমণের ঘটনা ঘটেছে। সোমবার নতুন করে ৫২ টি সংক্রমণের ঘটনা ঘটেছে এই রাজ্যে যদিও সংক্রমণের কারণে কোনও নতুন মৃত্যুর খবর পাওয়া যায়নি।

    চিনে সর্বোচ্চ সংক্রমণ

    চিনে (China New Covid-19 Cases) মোট ১৬,৪১২ টি নতুন কোভিড-১৯ সংক্রমণের ঘটনা মিলেছে। ২০২০ সালে মহামারী শুরু হওয়ার পর থেকে এটিই সর্বোচ্চ সংক্রমণ। চিনের ২৭ টিরও বেশি প্রদেশ এবং অঞ্চলে নতুন করে করোনভাইরাস সংক্রমণ ঘটেছে বলে জানা গিয়েছে। বেশিরভাগই অত্যন্ত সংক্রমণযোগ্য ওমিক্রন ভ্যারিয়েন্ট। যার জেরে ফের বিধিনিষেধ আরোপ এবং আঞ্চলিক লকডাউন ঘোষণা করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ।

    আরও পড়ুন- শুয়োরের মাংস থেকে সাবধান! ফের বাড়বাড়ন্ত সোয়াইন ফিভারের, নিষিদ্ধ পর্ক আমদানি

    চিনের প্রধান আর্থিক কেন্দ্র সাংহাইয়ে মঙ্গলবার পরিবহণের উপর বিধিনিষেধ বাড়ানো হয়েছে। একদিনেই শহরে করোনা পরীক্ষাতে নতুন করে ১৩,০০০ এরও বেশি কোভিড সংক্রমণ ধরা পড়েছে।

    সাংহাই গত সপ্তাহে দুই পর্যায়ে লকডাউন জারি করেছিল। মূলত শহরের পশ্চিমাঞ্চলীয় জেলাগুলিতে মঙ্গলবার লকডাউন শেষ হওয়ার কথা ছিল, তবে এখনও পরবর্তী বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Booster Dose, Corona Virus COVID 19

    পরবর্তী খবর