• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Mamata Banerjee meets Sharad Pawar: ইউপিএ নেই, শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক শেষে মন্তব্য করলেন মমতা

Mamata Banerjee meets Sharad Pawar: ইউপিএ নেই, শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক শেষে মন্তব্য করলেন মমতা

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Mamata Banerjee reacts about UPA alliance: বৈঠক শেষে বেরিয়ে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন শরদ ও মমতা।

  • Share this:

    #মুম্বই: এনসিপি প্রধান শরদ পাওয়ারের( Sharad Pawar) সঙ্গে দেখা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বুধবার দুপুর তিনটের পর শরদ পাওয়ারের বাড়িতে মমতা ও অভিষেক বৈঠক করেন। সঙ্গে ছিলেন প্রফুল প্যাটেল। বৈঠক শেষে বেরিয়ে মমতা বললেন, কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ এখন নেই। অর্থাৎ কংগ্রেসকে বাদ দিয়েই জাতীয় স্তরে নতুন এক জোটের জল্পনা উস্কে দিলেন তিনি।

    পরে বিষয়টি নিয়ে টুইট করে শরদ। লেখেন, 'মুম্বইয়ে আমার বাড়িতে এসেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনেকগুলি বিষয় নিয়ে তার সঙ্গে কথা হয়েছে। গণতান্ত্রিক পরিবেশ রক্ষার তাগিদে আমরা একসঙ্গে কাজ করতে একমত হয়েছি। এক সঙ্গে আমাদের সাধারণ মানুষের উন্নতির কাজে ঐক্যবদ্ধ হতে হবে।'

    আরও পড়ুন: মোদিজিও ভয় পান! জাভেদ-মেধাদের পাশে নিয়ে দিন বদলের ডাক তৃণমূলনেত্রীর

    বৈঠক শেষে বেরিয়ে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন শরদ ও মমতা। সেখানেই বিরোধী রাজনীতির সমীকরণও কিছুটা স্পষ্ট করে দেন মমতা। কংগ্রেসকে পাশে সরিয়ে রেখেই আলাদা করে নতুন এক বিজেপি বিরোধী জোটের কথা মমতা ভাবছেন, সে কথা মনে করিয়ে দেন তিনি। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মমতা বলেন, "ইউপিএ আবার কী? আপাতত কোনও ইউপিএ জোট নেই।"

    আরও পড়ুন: জামিন পেলেও হাজিরার নির্দেশ, NCB-র কাছে শাহরুখ পুত্র আরিয়ানকে দেখতে উপচে পড়া ভিড়! দেখুন

    মুম্বই সফরের শুরুতেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের পুত্র আদিত্য ঠাকরের সঙ্গে দেখা করেছিলেন মমতা। সেখানেও রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা করেছেন তিনি। এ ছাড়া বুধবার তিনি আলোচনা করেন মুম্বইয়ের বিশিষ্টজনেদের সঙ্গেও। এ দিকে গোয়াতে বুধবার ঘটে গিয়েছে অন্য এক ঘটনা। সেখানে গোয়া ফরওয়ার্ড পার্টি সরাসরি হাত মিলিয়েছে কংগ্রেসের সঙ্গে। সেই ঘটনাকে কটাক্ষ করে টুইট করেছেন গোয়ায় তৃণমূলের দায়িত্বপ্রাপ্ত সাংসদ মহুয়া মৈত্র। সব মিলিয়ে কংগ্রেসের সঙ্গে দূরত্ব বাড়িয়ে এক কথায় নিজেদের সমন্বয়কারী প্রধান বিজেপি বিরোধী জাতীয় দল হিসাবে তুলে আনতে সবরকম পরিকল্পনা করে ফেলেছে তৃণমূল। সেই কারণেই বার বার আঞ্চলিক শক্তির সমন্বয়ে বিজেপি বিরোধী শিবির তৈরির দিকে এতটা জোর দিচ্ছেন মমতা।

    Published by:Uddalak B
    First published: