• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Mamata Aditya Thackeray Meeting: উদ্ধবের বার্তা নিয়ে মমতার কাছে আদিত্য ঠাকরে! এবার কি অন্য সমীকরণ?

Mamata Aditya Thackeray Meeting: উদ্ধবের বার্তা নিয়ে মমতার কাছে আদিত্য ঠাকরে! এবার কি অন্য সমীকরণ?

মুম্বইয়ে মমতা সাক্ষাতে আদিত্য ঠাকরে

মুম্বইয়ে মমতা সাক্ষাতে আদিত্য ঠাকরে

Mamata Aditya Thackeray Meeting: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শাল ও ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান আদিত্য ঠাকরে ও সঞ্জয় রাউত।

  • Share this:

    #মুম্বই: অসুস্থ উদ্ধব ঠাকরে। তাই তাঁর সঙ্গে দেখা না হলেও মমতা বন্দ্যোপাধ্যায় সঙ্গে দেখা করলেন আদিত্য ঠাকরে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee) শাল ও ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান আদিত্য ঠাকরে ও সঞ্জয় রাউত (Mamata Aditya Thackeray Meeting)। পর্যটন থেকে চলচ্চিত্র জগৎ নিয়ে আলোচনা হয় দুই পক্ষের। এরপরেই একটি ট্যুইট করে তাঁদের দীর্ঘ বৈঠকের ছবি শেয়ার করেন সঞ্জয় রাউত।

    দুদিনের সফরে আজ মঙ্গলবার মুম্বই পৌঁছন মুখ্যমন্ত্রী  (CM Mamata Banerjee) । আর সে রাজ্যে উড়ে যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সেইসময় তিনি জানান অসুস্থতার কারণে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরের সঙ্গে দেখা হচ্ছে না এই যাত্রা (Mamata Aditya Thackeray Meeting)।

    মুম্বই পৌঁছে মঙ্গলবার সন্ধ্যাতেই সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজো দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  (CM Mamata Banerjee) । পুজো দেওয়ার পর তিনি বলেন, ‘‘এর আগে অনেক বার আসার ইচ্ছা হয়েছিল। কিন্তু সুযোগ হয়ে ওঠেনি। এখানকার মন্দিরের পুরোহিত এবং ট্রাস্টের লোকেদের অনেক ধন্যবাদ। এখানে সবার জন্য প্রার্থনা করেছি। সময় হলে আবার আসব।’’ সব শেষে বললেন, ‘‘জয় মরাঠা, জয় বাংলা।’’

    আরও পড়ুন: 'জয় মরাঠা, জয় বাংলা!' সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজো দিয়ে মুম্বাইয়ে নয়া স্লোগান মমতার

    মুলত বাংলার জন্যে বিনিয়োগ টানার লক্ষ্যে মুম্বই সফর মুখ্যমন্ত্রীর। কিন্তু সুযোগকে কখনও ছাড়তে চাননি তিনি। আর তাই তাঁর এই মুম্বই সফরকে রাজনৈতিক ভাবেও কাজে লাগাতে চাইছেন না সম্পূর্ণ ভাবে। যদিও তাঁর এই সফরে উব্ধব ঠাকরের সঙ্গে দেখা হচ্ছে না। মুলত অসুস্থ থাকার কারনেই এই সিদ্ধান্ত। তবে আজই সন্ধ্যায় আদিত্যের (Mamata Aditya Thackeray Meeting) সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক হয়। হোটেলেই তৃণমূল নেত্রীর সঙ্গে দেখা করতে আসেন উদ্ধব-পুত্র। একাধিক বিষয়ে আলোচনা হয় দু'পক্ষের।

    তবে মুম্বই সফরে সবথেকে গুরুত্বপূর্ণ হতে চলেছে বুধবারের মমতা-শরদ পাওয়ার বৈঠক। ২৪ এর লক্ষ্যে ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল। জাতীয় রাজনীতিতে মোদি বিরোধী রাজনৈতিক দলগুলিকে একজোট হওয়ার ডাক দিয়েছেন তৃণমূল নেত্রী। আর সেখানে দাঁড়িয়ে এনসিপি প্রধানের সঙ্গে নেত্রীর এই বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ। বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে রণকৌশল কী হবে তা নিয়ে এই বৈঠকে আলোচনা হওয়ার সম্ভাবনা। পাশাপাশি মোদি বিরোধী জোটের প্রথমে কংগ্রেসের সঙ্গে মনোমালিন্য। সে বিষয়টিও উঠে আসতে পারে বলে মনে করা হচ্ছে।

    আরও পড়ুন: ওমিক্রন সতর্কতা তুঙ্গে! আন্তর্জাতিক যাত্রীদের জন্য জারি কেন্দ্রের নতুন গাইডলাইন, জানুন বিশদে...

    এছাড়াও একাধিক কর্মসূচি রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। জানা যাচ্ছে, আগামিকাল বুধবার মুম্বইয়ের নাগরিক সমাজের সঙ্গে বৈঠকে বসতে পারেন তিনি। দিল্লিতে জাভেদ খান সহ একাধিক ব্যক্তিত্বের সঙ্গে বৈঠক করেছেন মমতা। আর তাই মুম্বইতে পা রেখেই সেখানকার বুদ্ধিজীবী মানুষদের সঙ্গে মমতা বসতে চলেছেন বলে জানিয়েছেন।

    মঙ্গলবার রাতে মুম্বই পৌঁছনোর কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও। ঘোষিত উদ্দেশ্য শিল্প সম্মেলনে উপস্থিতি হলেও, মমতার মুম্বই সফরের রাজনৈতিক ‘তাৎপর্য’ রয়েছে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

    Published by:Sanjukta Sarkar
    First published: