Home /News /national /
Maharastra Crisis: "শিন্ডে আমাদের নেতা" ৩৭ বিধায়কের চিঠি ডেপুটি স্পিকারকে! বড় 'চ্যালেঞ্জে' মুখে উদ্ধবরা?

Maharastra Crisis: "শিন্ডে আমাদের নেতা" ৩৭ বিধায়কের চিঠি ডেপুটি স্পিকারকে! বড় 'চ্যালেঞ্জে' মুখে উদ্ধবরা?

‘ম্যাজিক ফিগার’ পারের দাবি শিন্ডেদের

‘ম্যাজিক ফিগার’ পারের দাবি শিন্ডেদের

Maharastra Crisis: আরও ৪২ বিধায়কের যোগ! ‘ম্যাজিক ফিগার’ পারের দাবি শিন্ডেদের। তুমুল উত্তেজনা মহারাষ্ট্রের রাজনীতির উঠোনে।

  • Share this:

    মুম্বই : মহারাষ্ট্রের রাজনৈতিক সংকট কার্যত চরমে পৌঁছেছে। বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে (Eknath Shinde) আরও ৪২ জন দলীয় বিধায়কের সমর্থন ও যোগের দাবি করেছেন ইতিমধ্যেই। এবার একটি চিঠিতে, ৩৭ জন বিধায়ক ডেপুটি স্পিকারকে লিখলেন 'শিন্ডে আমাদের নেতা'। এদিকে, আরও বিধায়কেরাও খুব শিগগিরই তাঁর ক্যাম্পে যোগ দিতে চলেছেন বলেও দাবি শিন্ডের। এমনকি তাঁর দাবি, এঁদের মধ্যে রয়েছেন সেই সমস্ত বিধায়কেরাও যাঁরা বিদ্রোহের শুরু থেকেই দলের সঙ্গে ছিলেন। দলত্যাগ বিরোধী আইন এড়াতে এই মুহূর্তে শিন্ডে গোষ্ঠীর ৩৭ জন বিধায়কের প্রয়োজন (Maharastra Crisis)।

    মহারাষ্ট্রের 'মহা' নাটকে ক্রমশ কোনঠাসা হয়ে পড়ছেন উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। ইতিমধ্যে ডেপুটি স্পিকারকে চিঠি লিখে একনাথ শিন্ডেকে নিজেদের পরিষদীয় নেতা হিসেবে দাবি করেছেন কমপক্ষে ৩৭ জন শিবসেনা বিধায়ক। তারইমধ্যে শিন্ডে-সহ ১২ জন বিদ্রোহী বিধায়কের বিরুদ্ধে পদক্ষেপের জন্য ইতিমধ্যে আর্জি চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন শিবসেনা সাংসদ অরবিন্দ সাওয়ান্ত।

    আরও পড়ুন: শিবসেনা বিদ্রোহে কি মদত জোগাচ্ছে বিজেপি? এক 'জাতীয় দল'-এর উল্লেখ শিন্ডের

    সংখ্যার হিসাব অনুযায়ী, ৩৭ জন শিবসেনা বিধায়কের সমর্থন পেলে দলত্যাগ বিরোধী আইনের আওতায় পড়বেন না একনাথ শিন্ডেরা। তারইমধ্যে শিন্ডে শিবিরের দাবি, তাঁদের হাতে ৩৭ জনের বেশি শিবসেনা বিধায়ক আছেন। সঙ্গে মোট ৪২ জন বিধায়কের সমর্থন আছে শিন্ডের পক্ষে (Maharastra Crisis)।

    এদিকে, গুয়াহাটির একটি হোটেলে বিদ্রোহী শিবসেনা বিধায়কদের দলকে সম্বোধন করে একনাথ শিন্ডের একটি ভিডিও মুম্বইতে তাঁর অফিস থেকে প্রকাশ করা হয়েছে। ভিডিওতে দেখানো হয়েছে, বিদ্রোহী বিধায়করা সর্বসম্মতিক্রমে একনাথ শিন্ডেকেই তাঁদের গোষ্ঠীর নেতা হিসাবে সিদ্ধান্ত নেওয়ার অনুমতি দিয়েছেন।

    আরও পড়ুন: সিগারেটের বাংলা কী? ৯০ শতাংশ মানুষ উত্তর খুঁজতে হিমশিম! আপনি জানেন সঠিক উত্তরটি?

    ভিডিওতে, একনাথ শিন্ডেকে (Eknath Shinde) বলতে শোনা যায়, “আমাদের উদ্বেগ এবং সুখ একই। আমরা ঐক্যবদ্ধ এবং আমাদেরই জয় হবে। একটি জাতীয় দল রয়েছে, একটি ‘মহাশক্তি’... আপনারা জানেন যে তাঁরা পাকিস্তানকে পরাজিত করেছে। তাঁরা বলেছেন যে আমরা একটি ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছি এবং সব ধরনের সাহায্য করার আশ্বাসও দিয়েছে। একনাথ শিন্ডে বর্তমানে গুয়াহাটিতে শিবসেনার ৩৭ জন বিদ্রোহী বিধায়ক এবং নয় নির্দল বিধায়ককে নিয়ে একসঙ্গেই রয়েছেন বলে দাবি (Maharastra Crisis)।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: BJP, Maharastra, Uddhav Thackeray

    পরবর্তী খবর