Home /News /national /
Shivsena Eknath Shinde: "বিকেল ৫ টার মধ্যে বৈঠকে না এলে...": বিদ্রোহী শিন্ডে সহ বিধায়কদের হুঁশিয়ারি শিবসেনার

Shivsena Eknath Shinde: "বিকেল ৫ টার মধ্যে বৈঠকে না এলে...": বিদ্রোহী শিন্ডে সহ বিধায়কদের হুঁশিয়ারি শিবসেনার

Eknath Shinde Uddhav Thackeray Crisis

Eknath Shinde Uddhav Thackeray Crisis

Maharashtra Shiv Sena Crisis: চিঠিতে বলা হয়েছে, “আপনি যদি আজ বিকেল ৫টায় এই মিটিংয়ে যোগ না দেন, তাহলে ধরে নেওয়া হবে যে আপনি দল ত্যাগ করতে চান"

  • Share this:

    #মুম্বই: দলের প্রধান এবং মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বুধবার সন্ধ্যায় দলীয় বিধায়কদের সঙ্গে যে বৈঠকে ডেকেছেন তাকে ‘অবৈধ’ বলে মনে করছেন শিবসেনার বিদ্রোহী একনাথ শিন্ডে! একনাথ শিন্ডে ট্যুইট করে এমনটাই জানিয়েছেন। শিন্ডের বিদ্রোহের কারণে মহারাষ্ট্রে ক্রমশই সঙ্কটের মধ্যে জড়িয়ে পড়ছে। শিবসেনা অবশ্য বিধায়কদের জন্য চূড়ান্ত এক নির্দেশ জারি করে জানিয়েছে, বুধবার বিকেল ৫ টার বৈঠকে উপস্থিত হতে না পারলে ব্যবস্থা নেওয়া হবে।

    ইতিমধ্যেই, ৩৪ জন বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডেকে সমর্থন করে, রাজ্যের রাজ্যপাল এবং ডেপুটি স্পিকারের কাছে একটি চিঠিতে একনাথকে তাঁদের নেতা হিসাবে ঘোষণা করেছেন। অন্যদিকে, মহারাষ্ট্রের এই রাজনৈতিক সংকটের মধ্যে শরদ পাওয়ারের দল এনসিপির সমস্ত বিধায়ককে অবিলম্বে মুম্বইতেই থাকতে বলা হয়েছে বলে সূত্রের খবর।

    মহারাষ্ট্রে রাজনৈতিক অচলাবস্থা আজ, বুধবার দ্বিতীয় দিনে পড়ল। বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডের দাবি, ৪৬ জন বিধায়ক তাঁর সঙ্গে রয়েছেন এবং শিন্ডে এও স্পষ্ট করে জানিয়েছেন যে তিনি দল পরিবর্তন করবেন না। একনাথের দাবি, শিবসেনা বিজেপির সঙ্গে ফের জোট গড়ে যৌথভাবে রাজ্য শাসন করুক।

    আরও পড়ুন- "লাইব্রেরি যাও, খবরের কাগজ পড়ো": পড়ুয়াদের পরামর্শ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের!

    হোয়াটসঅ্যাপ, ইমেল এবং এসএমএসের মাধ্যমে পাঠানো একটি চিঠিতে, শিবসেনা সমস্ত বিধায়ককে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সরকারি বাসভবনে একটি বৈঠকে যোগ দিতে বলেছে। কোভিড-১৯ আক্রান্ত উদ্ধব ঠাকরে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই বৈঠকের সভাপতিত্ব করবেন বলে আশা করা হচ্ছে।

    আরও পড়ুন- "আমি মাটির মেয়ে": বিজেপির রাষ্ট্রপতি পদপ্রার্থী হয়ে অভিভূত দ্রৌপদী মুর্মু!

    চিঠিতে বলা হয়েছে, “আপনি যদি আজ বিকেল ৫টায় এই মিটিংয়ে যোগ না দেন, তাহলে ধরে নেওয়া হবে যে আপনি দল ত্যাগ করতে চান এবং আইন অনুযায়ী আপনার সদস্যপদ বাতিল হতে পারে।”

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Shiv Sena, Uddhav Thackeray

    পরবর্তী খবর