Home /News /national /
Lalu Prasad Yadav: দুর্নীতি মামলার জের! লালুপ্রসাদ যাদবের ১৬ ঠিকানায় একযোগে CBI তল্লাশি!

Lalu Prasad Yadav: দুর্নীতি মামলার জের! লালুপ্রসাদ যাদবের ১৬ ঠিকানায় একযোগে CBI তল্লাশি!

আরজেডি প্রধান লালু প্রসাদ যাদব File Photo

আরজেডি প্রধান লালু প্রসাদ যাদব File Photo

Lalu Prasad Yadav: লালু প্রসাদ যাদবের বিরুদ্ধে নতুন করে দুর্নীতির মামলা দায়ের করল সিবিআই। ২০০৪ থেকে ২০০৯ পর্যন্ত রেল মন্ত্রী থাকাকালীন লালুপ্রসাদের বিরুদ্ধে ঘুষ দিয়ে চাকরি দেওয়ার অভিযোগ উঠেছে।

  • Share this:

#নয়াদিল্লি : পশুখাদ্য কেলেঙ্কারি থেকে রেহাই পাওয়ার মাস কয়েক পরেই আরজেডি প্রধান লালু প্রসাদ যাদবের বিরুদ্ধে নতুন করে দুর্নীতির মামলা দায়ের করল সিবিআই। ২০০৪ থেকে ২০০৯ পর্যন্ত রেল মন্ত্রী থাকাকালীন লালুপ্রসাদের বিরুদ্ধে ঘুষ দিয়ে চাকরি দেওয়ার অভিযোগ উঠেছে। এই দুর্নীতি মামলায় অভিযুক্ত হিসাবে আরজেডি প্রধান এর স্ত্রী রাবড়ি দেবী তাঁর কন্যা এবং রাজ্যসভার সাংসদ মিশা ভারতের নাম উঠে এসেছে।

আজ সকাল থেকেই লালুপ্রসাদ যাদবের বাড়ি-সহ তার ১৬ টি জায়গায় তল্লাশি চালায় সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযোগ রেলওয়েতে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে জমি এবং টাকা ঘুষ হিসেবে নিয়েছিলেন লালু প্রসাদ যাদব এবং তাঁর পরিবারের সদস্যরা। প্রসঙ্গত উল্লেখ্য গত মাসেই, ১৩৯ কোটি টাকার দরান্ডা কোষাগার দুর্নীতি মামলায় তাঁকে রেহাই দেয় ঝাড়খন্ড হাইকোর্ট। এই মামলায় জামিনে মুক্ত হন লালু প্রসাদ যাদব। গত ফেব্রুয়ারিতে লালু প্রসাদকে এই মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দেয় বিশেষ সিবিআই আদালত। এছাড়াও তাঁকে ৬০ লক্ষ টাকার জরিমানা করা হয়। দরান্ডার দুর্নীতি মামলা নিয়ে পশুখাদ্য কেলেঙ্কারিতে মোট পাঁচটি মামলায় সাজা পান লালু প্রসাদ যাদব।

আরও পড়ুন :জুনের শুরুতেই মাধ্যমিকের ফল ঘোষণা, রেজাল্ট জানতে চোখ রাখুন এই ওয়েবসাইটগুলিতে...

আজ সকালেই পটনায় লালু প্রসাদ যাদবের বাড়ির সামনে পুলিশ মোতায়েন থাকতে দেখা যায়। আরজেডি মুখপাত্র মুকেশ রশন সংবাদমাধ্যমে জানান, এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন লালুপ্রসাদ যাদব এবং তেজস্বী যাদব বাইরে রয়েছেন। তাঁর অভিযোগ, তাঁদের জনপ্রিয়তায় ভয় পেয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে কাজে লাগিয়ে হেনস্তা করছে সিবিআই। দলের নেতা আলোক মেহেতা বলেছেন এটা বিরোধীদের কণ্ঠস্বর রুদ্ধ করার চেষ্টা।

আরও পড়ুন : এই ভুলগুলি করছেন না তো? ছোটোখাটো ভুলেই কিন্তু টমেটো ফ্লু হতে পারে! আতঙ্কিত নয়, সতর্ক থাকুন...

আরজেডি দলের তরফে তাদের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলের লেখা হয়েছে, পুরনো একটি মামলায় তল্লাশি চালানো হয়েছে। এর মাধ্যমে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিপ্রায় স্পষ্ট। দলের তরফে বলা হয়েছে মোট ১৩টি জায়গায় তল্লাশি চালানো হয়েছে। এইভাবে তল্লাশি চালিয়ে এবং ভয় দেখিয়ে লালু প্রসাদ যাদব এবং তার পরিবারকে থামানো যাবে না।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: CBI, Lalu Prasad Yadav, RJD

পরবর্তী খবর