Home /News /national /
Kapil Sibal: স্বীকৃতি পায়নি প্রথম শপথ ! সংসদে দু'বার শপথ নিলেন কপিল সিবাল !

Kapil Sibal: স্বীকৃতি পায়নি প্রথম শপথ ! সংসদে দু'বার শপথ নিলেন কপিল সিবাল !

Kapil Sibal: সোমবার শপথ নিলেও তা গ্রহণ করা হয়নি। বাদল অধিবেশনের প্রথম দিনে শপথ গ্রহণ করেন ২৮ জন সাংসদ। তাঁদের মধ্যে একজন নির্ভুল এবং সঠিকভাবে শপথ বাক্য পাঠ করতে পারেননি। চেয়ারম্যান এম বেঙ্কাইয়া নাইডু নাম না করে জানান, তাঁকে ফের শপথ নিতে হবে। 

আরও পড়ুন...
  • Share this:

#নয়াদিল্লি : সচিবালয়ের ভুলের কারণে আজ দুবার শপথ গ্রহণ করতে হল রাজ্যসভার সাংসদ কপিল সিবালকে। আর আগে গত সোমবার রাজ্যসভার সাংসদ পদে শপথ গ্রহণ করেন বর্ষীয়ান আইনজীবী কপিল সিবাল। উত্তরপ্রদেশ থেকে নির্দল প্রার্থী হিসেবে রাজ্যসভায় আসেন কপিল সিবাল। এর আগে সোমবার শপথ নিলেও তা গ্রহণ করা হয়নি। বদল অধিবেশনের প্রথম দিনে শপথ গ্রহণ করেন ২৮ জন সাংসদ। তাঁদের মধ্যে একজন নির্ভুল এবং সঠিকভাবে শপথ বাক্য পাঠ করতে পারেননি। চেয়ারম্যান এম বেঙ্কাইয়া নাইডু নাম না করে জানান, তাঁকে ফের শপথ নিতে হবে।

রাজ্যসভার চেয়ারম্যানের নির্দেশমতো সোমবার বিকেলে ফের শপথ নেন কর্নাটকের সংসদ জজ্ঞেস। শুক্রবার সকালে দেখা যায় ফের শপথ গ্রহণ করছেন উত্তরপ্রদেশের নির্দল সাংসদ কপিল সিবাল। রাজ্যসভার অসংশোধিত কার্যপ্রণালী তালিকায় কপিল সিবালের নাম থাকলেও রাজ্যসভার বুলেটিনে তাঁর নাম ছিল না। অর্থাৎ সোমবার কপিল সিবালের নেওয়া শপথ স্বীকৃতি পায়নি।

সোমবার সংসদের বাদল অধিবেশনের প্রথম দিনে রাষ্ট্রপতি নির্বাচনের ভোট গ্রহণ পর্ব সম্পন্ন হয়। শুক্রবার ফল ঘোষণায় দেখা যায় জয়লাভ করেছেন বিজেপি তথা এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু। আগামীকাল বিদায়ী রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সৌজন্যে একটি অনুষ্ঠান হবে সংসদের সচিবালয়ে। সমস্ত সাংসদদের স্বাক্ষর করা শংসাপত্র তুলে দেওয়া হবে বিদায়ী রাষ্ট্রপতির হাতে। রাজ্যসভা এবং লোকসভা দুই পক্ষের সমস্ত সংসদ উপস্থিত থাকবেন আগামীকালের অনুষ্ঠানে। তবে রামনাথ কোবিন্দকে দেওয়া শংসাপত্রে তৃণমূলের কোনো সংসদের স্বাক্ষর না থাকায় বিতর্ক তৈরি হয়েছে। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি এবং সাংসদ দিলীপ ঘোষ বলেন সৌজন্য এবং সংসদীয় গণতন্ত্রের পরম্পরা মেনে চলে না তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন:  পাত্র-পাত্রীর ছবি তুলতে গিয়ে মহিলা ফটোগ্রাফার একের পর এক ডিগবাজি খেয়ে পড়লেন! ভেস্তে গেল সব! হুহু করে ভাইরাল ভিডিও

ইতিহাস রচনা করল ভারত।' রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মুর জয়ের পরই তাঁকে শুভেচ্ছা জানিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নয়া নির্বাচিত রাষ্ট্রপতিকে অভিনন্দন জানান মোদি । ট্যুইটবার্তায় লেখেন দেশের প্রান্তিক মানুষের প্রতিনিধি দ্রৌপদী মুর্মুর এই জয় দেশবাসীকে গর্বিত করবে। এরপরেই দ্রৌপদী মুর্মুর বাসভবনে পৌছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

RAJIB CHAKRABORTY

Published by:Piya Banerjee
First published:

Tags: Kapil Sibal, Rajya Sabha

পরবর্তী খবর