Home /News /national /
Jharkhand: আরও বেশ কয়েকজন বিধায়ককে অর্থ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, চাঞ্চল্যকর অভিযোগ

Jharkhand: আরও বেশ কয়েকজন বিধায়ককে অর্থ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, চাঞ্চল্যকর অভিযোগ

ঝাড়খন্ড কাণ্ডে ফের অসম যোগ। থানায় অভিযোগ দায়ের বিধায়কের। 

  • Share this:

আবীর ঘোষাল, কলকাতা: হাওড়ায় টাকা উদ্ধারের ঘটনায় ইতিমধ্যেই চাঞ্চল্য ছড়িয়েছে গোটা দেশ জুড়ে। তিন কংগ্রেস বিধায়কের গাড়ি থেকে লক্ষাধিক টাকা উদ্ধারের ঘটনায় ইতিমধ্যেই চাঞ্চল্য ছড়িয়েছে।

রহস্যজাল আরও ঘনীভূত হতে শুরু করেছে তার কারণ, তিন কংগ্রেস বিধায়ক, ঝাড়খন্ডে হেমন্ত সোরেনের সরকার ফেলে দিতে চাইছে এমনই অভিযোগ এনেছেন ঝাড়খন্ডের (Jharkhand) বিধায়ক কুমার জয়মঙ্গল ওরফে অনুপ সিংহ। বিধায়কের অভিযোগ, বিজেপি সরকার ফেলে দিতে চাইছে ঝাড়খন্ডে।

আরও পড়ুন- রাশিফল ১ অগাস্ট; দেখে নিন কেমন যাবে আজকের দিন

রবিবাসরীয় সন্ধ্যায় ঝাড়খন্ডের বিধায়ক কুমার জয়মঙ্গল একটি অভিযোগ দায়ের করেছেন থানায়৷ সেই অভিযোগে তিনি উল্লেখ করেছেন, তিন বিধায়ক ইরফান আনসারি, রাজেশ কাচ্চপ ও বিক্সাল কংগারি তাকেও চাপ দিয়েছিলেন কলকাতা যাওয়ার জন্যে ৷ বিধায়ক পিছু ১০ কোটি টাকা করে দেওয়া হবে এমন প্রতিশ্রুতিও দেওয়া হয়েছিল। তার অভিযোগ, ইরফান আনসারি তাকে জানিয়েছিলেন, রাজেশ কাচ্চপকে সঙ্গে নিয়ে তাকে গুয়াহাটি নিয়ে যাওয়া হবে। সেখানে সাক্ষাৎ করানো হবে হিমন্ত বিশ্বশর্মার সাথে। সেখানে অর্থের পাশাপাশি মন্ত্রীত্বও দেওয়া হবে বলে জানিয়েছিলেন।

যেমন ইরফান আনসারিকে স্বাস্থ্যমন্ত্রী করা হচ্ছে বলে জানিয়েছিলেন ইরফান নিজেই ৷ গুয়াহাটি পৌঁছে গেলেই টাকা নির্দিষ্ট ব্যক্তির কাছে চলে আসবে। আর গোটা প্রক্রিয়াটাই দিল্লিতে বসে কেন্দ্রের শাসক দলের নেতারা চালাচ্ছেন বলে ইরফান তাকে জানিয়েছে বলে অভিযোগ করেছেন কুমার জয়মঙ্গল। এই সমস্ত কিছু উল্লেখ করেই থানায় অভিযোগ জানিয়েছেন তিনি। প্রসঙ্গত, ইতিমধ্যেই বিধায়ক কেনা-বেচার অভিযোগ তুলতে শুরু করেছে কংগ্রেস শিবির। তারা এই বিষয়ে বিজেপি বিরোধী বাকি রাজনৈতিক দলকেও এগিয়ে আসতে বলছে।

আরও পড়ুন- ইলেকট্রিক প্লাগের তৃতীয় পিনটা কেন থাকে ভেবেছেন কখনও? ওটাই কিন্তু আসল, কারণ জানলে অবাক হবেন

প্রসঙ্গত, গত শনিবার হাওড়ার রাণিহাটি এলাকায় একটি গাড়িকে আটক করে পুলিশ। সেই গাড়ি থেকে উদ্ধার হয়েছে লক্ষাধিক টাকা। টাকা উদ্ধারের ঘটনায় গ্রেফতার হয়েছেন ঝাড়খন্ডের তিন জন বিধায়ক। তিন জনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে সিআইডি। এই তিন কংগ্রেস বিধায়ককে কাজে লাগিয়ে ঝাড়খন্ডে রাজনৈতিক অস্থিরতা তৈরি করা হচ্ছিল বলে অভিযোগ করেছে কংগ্রেস।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Jharkhand

পরবর্তী খবর