Home /News /national /
Jammu and Kashmir Forest Fire: ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়ছে লোকালয়ে! আতঙ্কে কাশ্মীরের গ্রামবাসীরা

Jammu and Kashmir Forest Fire: ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়ছে লোকালয়ে! আতঙ্কে কাশ্মীরের গ্রামবাসীরা

Jammu and Kashmir Fire: স্থানীয়দের কথায়, “আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেছি কিন্তু হাওয়ার দাপটের কারণে তা ছড়িয়ে পড়ছে।”

  • Share this:

    #উধমপুর (জম্মু ও কাশ্মীর): শনিবার সকালে জম্মু ও কাশ্মীরের উধমপুর জেলায় জঙ্গলে ভয়াবহ আগুন। রেঞ্জ অফিসার আয়ুশ গুপ্তা জানান, আগে আগুন নেভানো গেলেও কিছু দুষ্কৃতী আবার জঙ্গলে আগুন জ্বালিয়ে দিয়েছে। আয়ুশ বলেন, “সকালে জঙ্গলে আগুন লাগার খবর আমরা পেয়েছিলাম। সকাল সাড়ে ১০টা নাগাদ তা নিয়ন্ত্রণেও আনা হয়েছিল কিন্তু কিছু স্থানীয় লোকজন আবার ওই জঙ্গলে আগুন লাগিয়ে দেয়। অভিযুক্তের নাম সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেটের কাছে পাঠানো হয়েছে।” ওই আধিকারিক আরও জানিয়েছেন যে রাজ্য দুর্যোগ ত্রাণ বাহিনী (এসডিআরএফ) আগুন নেভাতে উদ্ধার অভিযানে যোগ দিয়েছে।

    আরও পড়ুন- হিন্দু আসলে একটি 'ভৌগলিক পরিচয়': দাবি বিজেপির অশ্বিনী কুমার চৌবের

    স্থানীয় বাসিন্দারাও আগুন নেভাতে সাহায্য করছেন। স্থানীয়দের কথায়, “আগুন আমাদের গ্রামের কাছে পৌঁছে যাচ্ছে। আমরা নিয়ন্ত্রণের চেষ্টা করেছি কিন্তু হাওয়ার দাপটের কারণে তা ছড়িয়ে পড়ছে।” জীবন ও ঘরবাড়ির নিরাপত্তা নিয়ে স্বাভাবিকভাবেই শঙ্কিত গ্রামবাসীরা।

    “সবাই আতঙ্কিত। আমরা জঙ্গলের কাছাকাছিই থাকি। যদি সময়মতো আগুন নিয়ন্ত্রণ না করা হয় তবে এটি গ্রামে এমনকি আবাসিক এলাকায়ও ছড়িয়ে পড়তে পারে,” বলেন এক স্থানীয়।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Fire, Jammu And Kashmir

    পরবর্তী খবর