Home /News /national /
Hindu Geographical Identity: হিন্দু আসলে একটি 'ভৌগলিক পরিচয়': দাবি বিজেপির অশ্বিনী কুমার চৌবের

Hindu Geographical Identity: হিন্দু আসলে একটি 'ভৌগলিক পরিচয়': দাবি বিজেপির অশ্বিনী কুমার চৌবের

BJP Ashwini Kumar Choubey: "হিমালয় এবং ভারত মহাসাগরের মধ্যে বসবাসকারী সমস্ত মানুষই হিন্দু,” বলেন অশ্বিনী কুমার চৌবে।

  • Share this:

    #হায়দরাবাদ: ‘হিন্দু’ আসলে একটি ভৌগলিক পরিচয়! হিমালয় এবং ভারত মহাসাগরের মধ্যবর্তী জমিতে যারাই বসবাস করেন সমস্ত মানুষই হিন্দু! এমনই দাবি শনিবার কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী কুমার চৌবের। হায়দরাবাদে ভারত নীতি সংস্থা আয়োজিত দশম ‘ডিজিটাল হিন্দু কনক্লেভ’-এ কেন্দ্রীয় উপভোক্তা বিষয়ক, খাদ্য ও জনবন্টন এবং পরিবেশ প্রতিমন্ত্রী এমনই মন্তব্য করেছেন।“অনেক বিদেশি পণ্ডিত এই সত্যের সঙ্গে একমত যে আমাদের দেশ জ্ঞানের দেশ। আমাদের সকলের ভারতীয় হিসেবে গর্বিত হওয়া উচিত। আমি বলি হিন্দুধর্ম একটি জীবনধারা এবং আমাদের কখনই ‘হিন্দু’ শব্দটিকে নির্দিষ্ট গণ্ডির মধ্যে সীমাবদ্ধ করা উচিত নয়। হিন্দু একটি ভৌগলিক পরিচয়। হিমালয় এবং ভারত মহাসাগরের মধ্যে বসবাসকারী সমস্ত মানুষই হিন্দু,” বলেন অশ্বিনী কুমার চৌবে।

    আরও পড়ুন- চরম 'নাটক' শেষে, পঞ্জাবের মুখ্যমন্ত্রী হলেন পাক প্রধানমন্ত্রীর ছেলে হামজা শেহবাজ

    অশ্বিনী কুমার চৌবে ছাড়াও, প্রবীণ বিজেপি নেতা মুরলীধর রাও এবং দলের সাংসদ মনোজ তিওয়ারি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অশ্বিনী কুমার চৌবে জানান, এই অনুষ্ঠানে উত্তরের পাশাপাশি দক্ষিণি রাজ্যের মানুষের উপস্থিতি দেশের ঐক্য ও শক্তির প্রতীক।

    আরও পড়ুন- আদালতে আঞ্চলিক ভাষাকে গুরুত্ব দিতে হবে: প্রধান বিচারপতিদের জানালেন নরেন্দ্র মোদি

    “ভারত হল প্রাণবন্ত গণতন্ত্রের একটি উদাহরণ যা বিশ্ব গ্রহণ করেছে। আমরা আমাদের দেশকে আমাদের মা বলে বিবেচনা করি এবং আমরা ভারতকে ‘ভারত মাতা’ বলে ডাকি। এটিই আমাদের বাকিদের থেকে আলাদা করে,” বলেন অশ্বিনী কুমার চৌবে। নদী বাঁচানোর বিষয়ে এনডিএ সরকারের প্রচেষ্টা সম্পর্কে তিনি জানান, সরকার গঙ্গা নদীর সংরক্ষণ ও পুনর্জীবনের জন্য ‘নমামি গঙ্গে’ প্রকল্প চালু করেছে। প্রায় ১,০০০ তরুণ সোশ্যাল মিডিয়া অ্যাক্টিভিস্ট এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন বলে জানানো হয়েছে এক বিবৃতিতে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: BJP, Hindu

    পরবর্তী খবর