Home /News /national /
Indian Railways: ভ্যালেন্টাইন্স ডে থেকে রেলের এই নিয়ম ফের চালু হচ্ছে, যাত্রীরা অবশ্যই জেনে নিন...

Indian Railways: ভ্যালেন্টাইন্স ডে থেকে রেলের এই নিয়ম ফের চালু হচ্ছে, যাত্রীরা অবশ্যই জেনে নিন...

Indian Railways

Indian Railways

ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম (IRCTC) সিদ্ধান্ত নিয়েছে, ভারতীয় রেলের (Indian Railways) সমস্ত ট্রেনে ফের চালু করা হবে রান্না করা খাবার বিক্রির পরিষেবা।

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতীয় রেলে (Indian Railways) আইআরসিটিসি খাবার ও পর্যটনের দায়িত্বে রয়েছে। আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে ফের রেলে কেটারিং সার্ভিস চালু হচ্ছে বলে জানানো হয়েছে। দেশজুড়ে করোনাভাইরাসের দাপট অনেকটা কমে আসার কারণেই ফের এই খাবার পরিষেবা চালু করা হচ্ছে রেলে (Indian Railways)। ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম (IRCTC) সিদ্ধান্ত নিয়েছে, ভারতীয় রেলের (Indian Railways) সমস্ত ট্রেনে ফের চালু করা হবে রান্না করা খাবার বিক্রির পরিষেবা।

    রেলের তরফে জানানো হয়েছে, করোনাভাইরাসের বিধি মেনেই আইআরসিটিসির কর্মীরা ট্রেনে খাবার পরিবেশন করবেন। দূরপাল্লার যাত্রীদের জন্য নিঃসন্দেহে এই পরিষেবা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ফের নতুন করে এই ব্যবস্থা শুরু হলে তাঁদের লাভ হবে বলেই মনে করছে রেল। যাত্রার সময় রান্না করা ও পরিচ্ছন্ন খাবার পাবেন তাঁরা।

    আরও পড়ুন: বলিউড তারকাদের ছোটবেলার এই ছবিগুলি দেখেছেন? চেনাই দায় আপনার প্রিয় অভিনেতাকে!

    করোনাভাইরাসের কালবেলায় ট্রেনে এই খাবার বিক্রির পরিষেবা বন্ধ করা হয়েছিল। ভাইরাসের সংক্রমণ রুখতেই এই পদক্ষেপ করেছিল রেল। ২০২০ সালের মার্চ মাস থেকেই বন্ধ করা হয়েছিল এই পরিষেবা। পরে আইআরসিটিসি দফায় দফায় সেটি চালু করলেও করোনার তৃতীয় ঢেউয়ের আগে তা একেবারেই বন্ধ করে দেওয়া হয়। গত জানুয়ারি থেকে ৮০ শতাংশ ট্রেনে ফের চালু করা হয়েছিল খাবারের পরিষেবা।

    আরও পড়ুন: মাদককাণ্ডের পর প্রথমবার প্রকাশ্যে, IPL মেগা নিলামে হাজির শাহরুখ-পুত্র আরিয়ান খান! সঙ্গী সুহানা-জাহ্নবী

    বাকি ২০ শতাংশ আগামী ১৪ ফেব্রুয়ারি ২০২২ থেকেই শুরু করে দিচ্ছে রেল। গত ডিসেম্বের প্রিমিয়াম ট্রেন, যেমন রাজধানী, শতাব্দী ও দুরন্ততে চালু করা হয়েছিল কেটারিং সার্ভিস। স্বাভাবিক ভাবেই সব যাত্রীবাহী ট্রেনে এই পরিষেবা চালু হয়ে গেলে উপকৃত হবেন যাত্রীরা।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Indian Railway, IRCTC

    পরবর্তী খবর