Home /News /national /

India Coronavirus Update: দেশজুড়ে একদিনে ১ লক্ষ ৭৯ হাজার ৭২৩ জন নতুন করোনা আক্রান্ত, মৃত্যু ১৪৬ জনের!

India Coronavirus Update: দেশজুড়ে একদিনে ১ লক্ষ ৭৯ হাজার ৭২৩ জন নতুন করোনা আক্রান্ত, মৃত্যু ১৪৬ জনের!

India Coronavirus Update

India Coronavirus Update

দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৪,৮৩,৯৩৬ জন (India Coronavirus Update)।

  • Share this:

    #কলকাতা: ভারতে ভয়াবহ রূপ নিয়ে করোনাভাইরাসের তৃতীয় ঢেউ। করোনার নতুন স্ট্রেন ওমিক্রনও বাড়ছে পাল্লা দিয়ে (India Coronavirus Update)। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৭৯ হাজার ৭২৩ জন (India Coronavirus Update)। এ নিয়ে দেশের মোট করোনা আক্রান্ত বেড়ে দাঁড়াল ৩ কোটি ৫৭ লক্ষ ৭ হাজার ৭২৭ জন। এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৭,২৩,৬১৯ জন। করোনায় মৃত্যু হয়েছে একদিনে ১৪৬ জনের। যার ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৪,৮৩,৯৩৬ জন (India Coronavirus Update)।

    কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের খবর, এই মুহূর্তে দেশে করোনা সুস্থতার হার ৯৬.৬২ শতাংশ। মোট আক্রান্তের নিরিখে করোনা সক্রিয়তার হার ২.০৩ শতাংশ। ভারতে ক্রমাগত দাপট বাড়াচ্ছে করোনার নতুন স্ট্রেন ওমিক্রনও। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে শুধু ওমিক্রনেই আক্রান্ত হয়েছেন ৪০৩৩ জন। ২৭টি রাজ্য থেকে এই নতুন আক্রান্তদের খোঁজ মিলেছে। তাতে প্রথমেই রয়েছে মহারাষ্ট্র, সেখানে ১২১৬ জন ওমিক্রনে আক্রান্ত। এরপরই রয়েছে রাজস্থান ৫২৯ জন। গত একদিনে ওমিক্রন রোগী দেশে সুস্থ হয়েছেন ১৫৫২ জন।

    আরও পড়ুন: ২৫ হাজারের দোরগোড়ায় দৈনিক সংক্রমণ, রাজ্যে বেলাগাম গতিতে বাড়ছে করোনা

    দেশে ঝড়ের গতিতে বাড়ছে করোনা সংক্ৰমণ (Coronavirus)। পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রনও। এই পরিস্থিতিতে দেশকে করোনার ভয়াবহতা থেকে বাঁচাতে রক্ষা কবচ হিসেবে কাজ করবে COVID-এর বুস্টার ডোজ (Covid Booster Dose)। অবশেষে এসে গেল সেই শুভক্ষণ। শনিবার বিকেল থেকেই CoWIN পোর্টালে স্বাস্থ্যকর্মী, ফ্রন্টলাইন কর্মী এবং ৬০ বছর ও তার বেশি বয়সীদের জন্য COVID-19 ভ্যাকসিনের বুস্টার ডোজ (Precautionary Vaccine)-এর রেজিস্ট্রেশন শুরু হয়েছে। ১০ জানুয়ারি, সোমবার থেকে থেকে বুস্টার ডোজ দেওয়ার কাজ শুরু হবে।

    আরও পড়ুন: আজ থেকে শুরু Covid-এর 'বুস্টার ডোজ'! কারা পাবেন, কীভাবে রেজিস্ট্রেশন? জেনে নিন খুঁটিনাটি...

    এদিকে পশ্চিমবঙ্গেও করোনার দাপট মারাত্মক বেড়েছে। এক ধাক্কায় ২৪ রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল ২৫ হাজারের দোরগোড়ায় (West Bengal Covid 19 Update)৷ গত চব্বিশ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৪,২৮৭ জন৷ মৃত্যু হয়েছে ১৮ জনের৷ কলকাতায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৭১২ জন (Covid 19 in Kolkata৷ কলকাতায় করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে পাঁচ জনের৷

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Coronavirus, India coronavirus

    পরবর্তী খবর