Home /News /national /
Tripura Election: লক্ষ্য মহিলা ভোট, ত্রিপুরা উপনির্বাচনে তৃণমূলের দুই কেন্দ্রে মহিলা প্রার্থী 

Tripura Election: লক্ষ্য মহিলা ভোট, ত্রিপুরা উপনির্বাচনে তৃণমূলের দুই কেন্দ্রে মহিলা প্রার্থী 

ত্রিপুরায় মহিলা ভোটে লক্ষ্য তৃণমূলের

ত্রিপুরায় মহিলা ভোটে লক্ষ্য তৃণমূলের

Tripura Election: ভোট প্রচারেও মহিলাদের একাধিক ইস্যু তুলে ধরবে তৃণমূল কংগ্রেস।

  • Share this:

#আগরতলা: মহিলাদের ক্ষমতায়নের জন্য, ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেস সোমবার আসন্ন ২৩ জুনের উপনির্বাচনের জন্য দুই মহিলা প্রার্থীকে নির্বাচনের প্রার্থী করেছে৷ সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতারা এবং উপনির্বাচনের প্রার্থীদের উপস্থিতিতে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এর আগে গত বছর পুরসভা ভোটের সময়েও একাধিক কেন্দ্রে মহিলা প্রার্থী দিয়েছিল তৃণমূল কংগ্রেস। রাজনৈতিক মহলের মতে, গণতান্ত্রিক প্রক্রিয়ায় মহিলাদের প্রতি আস্থা রাখার বার্তা বিভিন্ন সময় দিয়েছে তৃণমূল কংগ্রেস। ত্রিপুরা বিধানসভা আগে, উপনির্বাচনে সেই বার্তা আর একবার দিল তৃণমূল।

ভোট প্রচারেও মহিলাদের একাধিক ইস্যু তুলে ধরবে তৃণমূল কংগ্রেস। ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের সভাপতি সুবল ভৌমিক বলেছেন, "আমরা সুরমা ও যুবরাজনগরে দুইজন যুব প্রার্থী এবং আগরতলা ও টাউন বড়দোয়ালীতে দুইজন মহিলা প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের প্রার্থীরা সুশিক্ষিত এবং তৃণমূল স্তরের লড়াকু সৈনিক হওয়ায় আমরা এই নির্বাচনে জয়ী হব বলে বিশ্বাসী।”

আরও পড়ুন: কোভিড সঙ্কটেও সেনাবাহিনীর পাশে ছিলেন... মোদি সরকারের ৮ বছরে যা বললেন প্রাক্তন সেনাপ্রধান

তিনি আরও বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে, আমরা রাজ্যের বিজেপি সরকারের অপশাসনের বিরুদ্ধে ক্রমাগত লড়াই করছি৷ সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের নির্দেশ দিয়েছেন মহিলাদের ক্ষমতায়নের করার জন্য, যার ফলে টাউন বড়দোয়ালীতে প্রার্থী পরিবর্তন হয়েছে৷ তিনি বিশেষত মহিলাদের জন্য ৫০% প্রতিনিধিত্ব নিশ্চিত করার জন্য কমপক্ষে দুজন মহিলা প্রার্থী দিতে আমাদের বলেছিলেন। সংহিতা বন্দোপাধ্যায় এখন এই আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আরও পড়ুন-মহাত্মা গান্ধির বদলে সত্যিই নোটে রবীন্দ্রনাথের ছবি? বড় ঘোষণা রিজার্ভ ব্যাঙ্কের

তিনি যোগ করেছেন, "পশ্চিমবঙ্গে, ৫০% বিধায়ক মহিলা যা ভারতীয় রাজনীতিতে একটি বিরল ঘটনা। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের নারীর ক্ষমতায়নের সংস্কৃতি রয়েছে। নীলকমল সাহা একজন খুব ভাল নেতা এবং তিনিও টাউন বড়দোয়ালী থেকে সংহিতা বন্দোপাধ্যায়য়ের প্রার্থী পদকে সমর্থন করেছেন। দল রাজ্যের প্রতিটি মানুষের কাছে পৌঁছানোর চেষ্টা করছে।” আগরতলার বনমালিপুর ক্যাম্প অফিসে এই বিষয়ে একটি বৈঠক করা হয়। সুবল ভৌমিকের পাশাপাশি সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের নেতা তাপস রায় এবং প্রকাশ দাস উপস্থিত ছিলেন। আগরতলা ও টাউন বড়দোয়ালী বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী পান্না দেব এবং সংহিতা বন্দ্যোপাধ্যায়ও বৈঠকে উপস্থিত ছিলেন।

আবীর ঘোষাল
Published by:Uddalak B
First published:

Tags: TMC Tripura

পরবর্তী খবর