Home /News /national /
Gorakhnath Temple Attack: গোরক্ষনাথ মন্দিরে অস্ত্র হাতে আক্রমণ! এটিএস যা বলছে, তাতে ঘুম উড়েছে প্রশাসনের

Gorakhnath Temple Attack: গোরক্ষনাথ মন্দিরে অস্ত্র হাতে আক্রমণ! এটিএস যা বলছে, তাতে ঘুম উড়েছে প্রশাসনের

The security of the Gorakhnath Temple in Gorakhpur is now being reviewed. (Website)

The security of the Gorakhnath Temple in Gorakhpur is now being reviewed. (Website)

Gorakhnath Temple Attack: গোরক্ষনাথ মন্দিরে হামলার ঘটনার সময়ের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

  • Share this:

    #লখনউ: উত্তরপ্রদেশের গোরক্ষনাথ মন্দিরে হামলার ঘটনায় থাকতে পারে জঙ্গি যোগ, প্রাথমিক তদন্তের পর এমনই আশঙ্কা করছে উত্তরপ্রদেশের বিশেষ সন্ত্রাসবাদ মোকাবিলা শাখা এটিএস (Gorakhnath Temple Attack)। রবিবার সন্ধ্যায় এই গোরক্ষনাথ মন্দিরের বাইরে হঠাৎই ধারালো অস্ত্র নিয়ে দুই নিরাপত্তারক্ষীর উপর ঝাঁপিয়ে পড়ে এক ব্যক্তি। তার পর থেকেই শুর হয় তৎপরতা। যোগী আদিত্যনাথের তাঁর নিজের ঘরেই এমন হামলা যথেষ্ট চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে উত্তরপ্রদেশ প্রশাসনের। রবিবার গোরক্ষপীঠের (Gorakhnath Temple Attack) নিরাপত্তা নিয়ে মিটিংয়ও করেছেন সে রাজ্যের মুখ্যসচিব অশ্বীনী অবস্তি।

    আরও পড়ুন: পথেঘাটে হাত-পা বাঁধা লাশের সারি, ঠিক কী হয়েছে ইউক্রেনের বুচায়? হাড়হিম তথ্য...

    গোরক্ষনাথ মন্দিরে হামলার ঘটনার সময়ের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। মোট দুজন নিরাপত্তারক্ষীকে হামলার অভিযোগ রয়েছে। তখনই আহমেদ আহুজা আব্বাসি নামে একজন হামলা চালায়। তার হাতে একটি ব্যাগ ছিল অন্য হাতে হঠাৎই ব্যাগ থেকে একটি ধারালো অস্ত্র বের করে হামলা করে বসে ওই আততায়ী (Gorakhnath Temple Attack)। হামলায় কয়েকজন নিরাপত্তারক্ষী আহত হন। তাকে গ্রেফতার করা হয়। তবে আব্বাসির পরিবারের তরফ থেকে বলা হয়, সে মানসিক ভারসাম্যহীন। ঘটনায় আক্রমণকারীও আহত হয়। তাকে স্থানীয় জেলা হাসপাতালে বন্দি করা হয়।

    আরও পড়ুন: সিঙ্গল বেঞ্চের লাগাতার 'বিস্ফোরণ', সরে দাঁড়াল ডিভিশন বেঞ্চ! হাই কোর্টে বেনজির ঘটনা

    উত্তরপ্রদেশের এডিজি প্রশান্ত কুমার জানিয়েছেন, যে পুলিশ অধিকারিকরা কর্তব্যরত ছিলেন, তাঁরা নিষ্ঠার সঙ্গে, সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। আক্রমণকারী অস্ত্র হাতে নিয়ে ধর্মীয় স্লোগান তুলছিল। ঘটনায় পুলিশের দুই নিরাপত্তাকর্মী আহত হয়েছেন। এর পরেই পুলিশের অতিরিক্ত এসপি ও অন্য আধিকারিকরা ঘটনাস্থলে যানয নিরাপত্তাকর্মীদের সাহসিকতার জন্য ৫০ হাজার টাকা করে পুরস্কার দেওয়া হয়েছে। আপাতত এটিএস খতিয়ে দেখছে এই ঘটনার সঙ্গে বৃহত্তর কোনও ষড়যন্ত্রের যোগ রয়েছে কি না। এখনই জঙ্গি যোগের সম্ভাবনার কথা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Uttar Pradesh

    পরবর্তী খবর