Home /News /national /
PM Narendra Modi in Berlin: ভারতে ইন্টারনেট ডেটা প্যাকের খরচ এত কম যে অবাক হয়ে যায় অন্য দেশ: নরেন্দ্র মোদি

PM Narendra Modi in Berlin: ভারতে ইন্টারনেট ডেটা প্যাকের খরচ এত কম যে অবাক হয়ে যায় অন্য দেশ: নরেন্দ্র মোদি

Internet Data Pack Cost: ‘নতুন ভারত’ সম্পর্কে কথা বলতে গিয়ে, প্রধানমন্ত্রী মোদি জানান, দেশ একা একা কেবল নিজের নিরাপদ ভবিষ্যতের কথা ভাবে না।

  • Share this:

    #বার্লিন: নতুন ভারত শুধুমাত্র নিরাপদ ভবিষ্যতের কথাই চিন্তা করে না, ঝুঁকিও নেয়! সোমবার বার্লিনে ভারতীয় শাসন ব্যবস্থায় প্রযুক্তিকে যেভাবে অন্তর্ভুক্ত করা হচ্ছে তার প্রশংসা করতে গিয়ে এমনই মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বার্লিনে প্রবাসী ভারতীয়দের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘মেক ইন ইন্ডিয়া’ আত্মনির্ভর ভারতের চালিকাশক্তি হয়ে উঠেছে। তিনি জানান, ভারতে শাসন ব্যবস্থায় প্রযুক্তিকে যেভাবে অন্তর্ভুক্ত করা হচ্ছে, তা দেশের নতুন রাজনৈতিক ইচ্ছার পাশাপাশি গণতন্ত্রের ব্যাপক সামর্থের কথাও বলে।

    আরও পড়ুন- হিন্দু আসলে একটি 'ভৌগলিক পরিচয়': দাবি বিজেপির অশ্বিনী কুমার চৌবের

    ‘নতুন ভারত’ সম্পর্কে কথা বলতে গিয়ে, প্রধানমন্ত্রী মোদি জানান, দেশ একা একা কেবল নিজের নিরাপদ ভবিষ্যতের কথা ভাবে না। “ভারত ঝুঁকি নেয়, উদ্ভাবন করে, উদ্ভূত হয়। আমার মনে আছে যে, ২০১৪ সাল নাগাদ, আমাদের দেশে মাত্র ২০০-৪০০ স্টার্টআপ ছিল। আজ, দেশে ৬৮,০০০ টিরও বেশি স্টার্টআপ রয়েছে,” বলেন মোদি।

    “আজ যেভাবে ভারতে শাসন ব্যবস্থায় প্রযুক্তিকে অন্তর্ভুক্ত করা হচ্ছে, তা নতুন ভারতের রাজনৈতিক সদিচ্ছার প্রকাশ... এখন কোনও প্রধানমন্ত্রীকে বলতে হয় না যে আমি দিল্লি থেকে ১ টাকা পাঠাই কিন্তু মাত্র ১৫ পয়সা মানুষের কাছে পৌঁছয়,” কংগ্রেসকে কটাক্ষ করে বলেন প্রধানমন্ত্রী।

    নরেন্দ্র মোদি ভারতে ইন্টারনেট ডেটার কম দামের বিষয়েও কথা বলেন এবং জানান এই বিষয়টি অনেক দেশের কাছেই ‘অবিশ্বাস্য’। প্রধানমন্ত্রী মোদি আরও উল্লেখ করেন, সরকার উদ্ভাবকদের শুধু শৃঙ্খলিতই করছে না বরং তাঁদের মধ্যে শক্তি সঞ্চার করে এগিয়ে নিয়ে যাচ্ছে।

    আরও পড়ুন- চরম 'নাটক' শেষে, পঞ্জাবের মুখ্যমন্ত্রী হলেন পাক প্রধানমন্ত্রীর ছেলে হামজা শেহবাজ

    প্রধানমন্ত্রী মোদি জানান, স্বাধীনতার পর ভারত দিকনির্দেশনা দিয়েছিল কিন্তু কোনও না কোনও কারণে ভারত পিছিয়ে গেছে।

    “কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে যে অসংখ্য পরিবর্তন হওয়া উচিত ছিল, যে গতিতে এটি করা উচিত ছিল, ব্যাপক হারে করা উচিত ছিল, আমরা সেই বিষয়টি থেকে এক বা একাধিক কারণে পিছিয়ে ছিলাম,” বলেন নরেন্দ্র মোদি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Data Pack, PM Narendra Modi

    পরবর্তী খবর