Home /News /national /
Hijab Row: হিজাব মামলায় নিষেধাজ্ঞা বহাল রাখল কর্ণাটক হাইকোর্ট!

Hijab Row: হিজাব মামলায় নিষেধাজ্ঞা বহাল রাখল কর্ণাটক হাইকোর্ট!

নিষেধাজ্ঞা বহাল রাখল আদালত

নিষেধাজ্ঞা বহাল রাখল আদালত

Hijab Row: "হিজাব পরা ইসলামে অপরিহার্য ধর্মীয় অনুশীলন নয়", এই মর্মে স্কুল-কলেজ শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়াদের হিজাব সংক্রান্ত মামলায় নিষেধাজ্ঞার সমর্থনেই রায় দিল কর্ণাটক হাইকোর্ট।

  • Share this:

    #কর্ণাটক: হিজাব নিষেধাজ্ঞাকেই (Hijab Row) সমর্থন করল কর্ণাটক হাইকোর্ট (Karnataka High Court)। "হিজাব পরা ইসলামে অপরিহার্য ধর্মীয় অনুশীলন নয়", এই মর্মে স্কুল-কলেজ শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়াদের হিজাব সংক্রান্ত মামলায় নিষেধাজ্ঞার সমর্থনেই রায় দিল কর্ণাটক হাইকোর্ট।

    আরও পড়ুন : গোয়ায় খারাপ ফল, হবে ময়নাতদন্ত! কী সিদ্ধান্ত নিলেন অভিষেক?

    স্কুল ও কলেজে হিজাব পরার নিষেধাজ্ঞা বহাল রেখে, হাইকোর্ট আরও ঘোষণা করে যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলির ইউনিফর্ম নির্ধারণ করার অধিকার রয়েছে এবং কলেজগুলিতে হিজাব পরার অনুমতি চেয়ে মুসলিম ছাত্রীদের দায়ের করা ৫ ফেব্রুয়ারির রিট পিটিশন (Hijab Row)  খারিজ করে দেয় আদালত (Karnataka High Court)।

    আরও পড়ুন : "খড়গপুরে করে দেখান...", দিলীপ ঘোষকে 'বিরাট' চ্যালেঞ্জ ছুড়লেন বাবুল! কী সে কাজ?

    বহু প্রতীক্ষিত হিজাব মামলার (Hijab Row)  রায়দানের (Karnataka High Court) আগে গোটা রাজ্যের একাধিক জায়গায় ১৪৪ ধারা জারি করা হয়েছে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা এড়ানো যায়। রাজধানী বেঙ্গালুরুতেও ব্যাপক পুলিশি নিরাপত্তা বলয়ে মুড়ে দেওয়া হয়েছে।

    বেঙ্গালুরুতে পুলিশ কমিশনার কমল পন্থ সমস্ত রকম জমায়েত, প্রতিবাদ কর্মসূচি বা উৎসব অনুষ্ঠান বাতিল করেছেন ২১ মার্চ পর্যন্ত। সোমবার সন্ধেয় হাইকোর্টের আধিকারিকদের সঙ্গে শীর্ষ পুলিশকর্তাদের বৈঠকের পরই এই নির্দেশিকা জারি হয়েছে। হিজাব কাণ্ডের মূল কেন্দ্র উদুপি এবং দক্ষিণ কন্নড়ে জেলা প্রশাসন সমস্ত স্কুল-কলেজে ছুটি ঘোষণা করেছে মঙ্গলবার।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Hijab, Karnataka

    পরবর্তী খবর