Home /News /national /
Jama Masjid Dome Damaged in Rain: প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল জামা মসজিদের গম্বুজের চূড়া! পাথর খসে আহত ৩!

Jama Masjid Dome Damaged in Rain: প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল জামা মসজিদের গম্বুজের চূড়া! পাথর খসে আহত ৩!

Jama Masjid Damaged

Jama Masjid Damaged

Delhi Jama Masjid Dome Broke: গম্বুজের ২-৩টি টুকরো মাটিতে পড়ে আছে। অবিলম্বে সেগুলি না সরালে এর সামনের দেয়াল এবং মাঝখানের পুরো গম্বুজটি ক্ষতিগ্রস্ত হবে বলে জানান শাহি ইমাম।

  • Share this:

    #নয়াদিল্লি: মুষলধারে বৃষ্টিতে ভেঙে পড়ল ঐতিহাসিক জামা মসজিদের একাংশ! সোমবার সন্ধ্যায় দিল্লিতে প্রবল বৃষ্টির এবং ব্যাপক ঝড়ের কারণে বিখ্যাত এই মসজিদের চূড়ার একটি অংশ ভেঙে গিয়েছে। অন্যান্য আরও বেশ কিছু ক্ষতি হয়েছে এই মসজিদের। জামা মসজিদের শাহি ইমাম সৈয়দ আহমেদ বুখারি জানান, পাথরের আঘাতে দুই জন আহত হয়েছেন। বৃষ্টির ফলে পাথরগুলি আলগা হয়ে মসজিদের একটি মিনার ও অন্যান্য অংশ থেকে নিচে গড়িয়ে পড়ে যায়। গম্বুজের ২-৩টি টুকরো মাটিতে পড়ে আছে। অবিলম্বে সেগুলি না সরালে এর সামনের দেয়াল এবং মাঝখানের পুরো গম্বুজটি ক্ষতিগ্রস্ত হবে বলে জানান শাহি ইমাম।

    আরও পড়ুন- ছিঃ! বাদ গেল না বিমানও! আকাশপথে জানলায় গুটখার পিক ফেললেন যাত্রী!

    “মূল গম্বুজের চূড়া ভেঙে পড়ে গেছে। আরও ক্ষতি ঠেকাতে এটির জরুরি ভিত্তিতে মেরামত প্রয়োজন। মসজিদের কাঠামোর কিছু পাথরও ঢিলে হয়ে পড়ে গেছে। আমি প্রত্নতাত্ত্বিক গুরুত্ববিশিষ্ট এই মসজিদটি অবিলম্বে মেরামতের জন্য প্রধানমন্ত্রীকে চিঠি দেব” পিটিআইকে বলেন সৈয়দ আহমেদ বুখারি।

    দিল্লি ওয়াকফ বোর্ডের কর্মকর্তারা জানিয়েছেন, ক্ষয়ক্ষতি পরিদর্শন ও মূল্যায়নের জন্য একটি দলকে জামা মসজিদে পাঠানো হয়েছে। সোমবার, জাতীয় রাজধানী দিল্লিতে প্রবল বজ্রবিদ্যুৎ সহ ঝড় ও ভারী বৃষ্টি হয়। টানা বর্ষণে রাস্তার অনেক জায়গায় জল জমে যায়। ফিরোজশাহ সড়কে ভেঙে পড়ে বহু গাছও। গাছ ভেঙে পড়ার কারণে দেখা দেয় প্রবল যানজট।

    আরও পড়ুন- "নমো অ্যাপে গিয়ে দেখুন আমার তরুণ বন্ধুরা": বিশেষ লিঙ্ক শেয়ার করলেন মোদি

    দিল্লিতে খারাপ আবহাওয়ার কারণে ৮টি বিমানের গতিপথ পরিবর্তন করা হয়েছে। প্রবল ঝড়ের কারণে বাহাদুর শাহ জাফর মার্গে এক্সপ্রেস বিল্ডিংয়ের অনেকগুলো এসি ভেঙে ঝুলে পড়েছে। প্রবল ঝড় ও বৃষ্টির জেরে বিজেপির আউটার দিল্লির সাংসদ প্রবেশ সাহেব সিং ভার্মার গাড়িও বিপর্যস্ত হয়। তাঁর বাসভবনে একটি বড় গাছ গাড়ির উপর পড়ে দুর্ঘটনা ঘটে।

    বেশ কয়েকদিন ধরে প্রচণ্ড তাপপ্রবাহ ও গরমে অতিষ্ঠ দিল্লিবাসী কিছুটা স্বস্তি পেয়েছেন সোমবার। সোমবার সকালে দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: New Delhi, Rain Thunderstorm

    পরবর্তী খবর