Home /News /off-beat /
Gutkha in flight window: ছিঃ! বাদ গেল না বিমানও! আকাশপথে জানলায় গুটখার পিক ফেললেন যাত্রী!

Gutkha in flight window: ছিঃ! বাদ গেল না বিমানও! আকাশপথে জানলায় গুটখার পিক ফেললেন যাত্রী!

Viral Photo

Viral Photo

Gutkha Spit: ট্রেন বা বাসের মতো জানলা খোলা না পেয়ে অগত্যা জানলার গায়েই থুতু ছিটিয়ে শোভা বাড়িয়েছেন তিনি।

  • Share this:

    Viral: হয়তো আপন মনে রাস্তা দিয়ে হেঁটে চলেছেন এক ধার ঘেঁষে। হঠাৎ লাল পান আর গুটখার ছিটে এসে ভিজিয়ে দিল আপনার দেহাংশ! তিতিবিরক্ত হয়ে মোক্ষম গালাগালি করতে যাবেন, ততক্ষণে বাসের জানলা হুশ করে এগিয়ে গিয়েছে সিগনাল ফেলে। বাসে, ট্রেনে, মেট্রো স্টেশনে, রাস্তঘাটে, সিঁড়িতে সর্বত্র গুটখার পিক বিদ্যমান। রণে বনে জলে জঙ্গলে যে দিকেই তাকাবেন পানের পিক, গুটকার পিক সজ্জিত দেখবেন্নই। গুটখা বা পান মুখে পুরে যানবাহনে উঠে জানলার হাওয়া খেতে খেতে রাস্তায় পিক ফেলা অনেকেরই খুবই আদরের অভ্যাস! তাতে বাকি যাত্রীদের বা নাগরিকদের কী সমস্যা হল, এতে সুনাগরিকই বা কতটা হওয়া গেল এসব তার্কিক প্রশ্ন না তোলাই ভালো। অনেকে আবার জানলার তোয়াক্কাও করেন না, বাসের ভেতর বা ট্রেনের আসনের পাশেই কাজ সেরে নেন।

    আরও পড়ুন- কীভাবে মোবাইল ফোন ধরেন আপনি? এরই মধ্যে লুকিয়ে আছে আপনি কেমন মানুষ সেই সত্য!

    স্বভাব যায় না ম’লে! তাই এবার বিমানের জানলার পাশেও মিলল গুটখার পিকের দাগ! বিমানে সাধারণত এই ধরনের নোংরা অভ্যাস দেখা যায় না। কিন্তু সম্প্রতি এমনই এক ছবি ভাইরাল হয়েছে যাতে দেখা যাচ্ছে বিমানের জানলায় লাল গুটখার ছাপ! ছবিটি শেয়ার করেছেন আইএএস আধিকারিক অবনীশ শরণ।

    নির্দ্বিধায় বলা যায় বিমানের জানলার ধারে বসা কোনও যাত্রীই এ কাজ করেছেন। ট্রেন বা বাসের মতো জানলা খোলা না পেয়ে অগত্যা জানলার গায়েই থুতু ছিটিয়ে শোভা বাড়িয়েছেন তিনি। আইএএস অবনীশ ছবিটি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, “এই ধরনের কাজ করে নিজের পরিচয় দিয়েছেন ওই যাত্রী।”

    আরও পড়ুন- রবিবারের ধাঁধাঁ! কার্পেটে লুকিয়ে রয়েছে আস্ত মোবাইল ফোন! দেখুন তো খুঁজে পান কী না

    ছবিটি প্রকাশ্যে আসার পরেই শোরগোল পড়েছে নেটিজেনদের মধ্যে। এই ধরণের আচরণের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন সকলেই। যে যাত্রী ওই জানলার ধারের আসনে বসেছিলেন, তাঁকে খুঁজে বার করে যথোপযুক্ত শাস্তির দাবিও উঠেছে। অনেকেই আবার বলেছেন, এই ধরনের যাত্রীদের বিমানে ওঠাই নিষিদ্ধ করা হোক। তবে তাতে কি এই অভ্যাস বন্ধ হবে? এই প্রশ্নের উত্তর সম্ভবত অজানাই!

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Flight, Gutkha

    পরবর্তী খবর