• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Gujrat: মাতৃত্বের কোনও বয়স নেই, সন্তান সুখে মায়ের শূন্য আঁচল আজ পরিপূর্ণ, ৭০ বছরে কোল আলো করে এল একরত্তি...

Gujrat: মাতৃত্বের কোনও বয়স নেই, সন্তান সুখে মায়ের শূন্য আঁচল আজ পরিপূর্ণ, ৭০ বছরে কোল আলো করে এল একরত্তি...

মা হলেন সত্তরের বৃদ্ধা

মা হলেন সত্তরের বৃদ্ধা

Gujrat: প্রথমবার পেলেন সন্তান সুখ, দীর্ঘদিন অপেক্ষা শেষে সন্তান সুখে আনন্দের জোয়ারে ভাসলেন এই দম্পতি...

  • Share this:

    #গুজরাত: সন্তান সুখ এমন এক অমোঘ আকর্ষণ যার কোনও বিকল্প বোধহয় হয় না। তাই অনেকেই এই সুখ পাওয়ার জন্য এমন অনেক কিছু করেন যা যুক্তি বুদ্ধি বিশ্বাসের আওতার বাইরে। এমনি আশ্চর্য ঘটনা ঘটেছে গুজরাতে। ৭০ বছর বয়সে(Gave Birth At 70) সুস্থ সন্তানের মা হয়েছেন এক মহিলা। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও সম্প্রতি কচ্ছে এমনই ঘটনা ঘটেছে(Gujrat)।

    যে বয়সে মহিলারা নিজের নাতি-নাতনির সঙ্গে খেলাধুলা করেন, সেই বয়সে সন্তান জন্ম দিয়ে সবাইকে অবাক করে দিলেন কচ্ছ জেলার জিভুবেন রাবারি(Gave Birth At 70)। এক মাস আগে সিজার অপারেশনের মাধ্যমে জন্ম নেওয়া সন্তানের নাম আবার রাখা হয়েছে লালু।

     আরও পড়ুন:উষ্ণতা আর ভালোবাসায় অতুলনীয়, আলিঙ্গনে এই ছয় রাশিকে কেউ টেক্কা দিতে পারবে না!

    রাপার তালুকা(Gujrat) এলাকার মোরা গ্রামের বাসিন্দা জিভুবেন রাবারি(Gave Birth At 70) ও ভালজিবাই রাবারির ৪৫ বছরের দাম্পত্য জীবন। কিন্তু দীর্ঘ দাম্পত্য জীবনে তাঁদের কোনও সন্তান হয়নি। এবারই কোল আলো করে এসেছে পুত্র সন্তান(Gave Birth At 70)। আর তাতেই যেন হাতে চাঁদ পেয়েছেন ওঁরা। আনন্দের সীমা নেই কোনও।

    মা হলেন সত্তরের বৃদ্ধা মা হলেন সত্তরের বৃদ্ধা

    প্রথম দিকে চিকিৎসকদের জন্য ব্যাপারটি খুবই চ্যালেঞ্জের ছিল(Gujrat)। কিন্তু জিভুবেনের দৃঢ় মনোভাবের জন্যই চিকিৎসকরা উদ্বুদ্ধ হন। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকেই এই খবর ছড়িয়ে পরে গোটা দেশে। নেটিজেনরাও এই ছবি দেখে ওদের গল্প শুনে এককথায় অভিভূত।

    আরও পড়ুন: দরজা খুলতেই অমিতাভ বচ্চনের ব্যারিটন কণ্ঠস্বর! কলকাতার ভক্তের 'বিশেষ গাড়ি' পেল ভগবানের দেখা...

    বয়স প্রমাণে তাঁদের কোনও কাগজপত্র ছিল না। তবে জিভুবেন চিকিৎসকদের জানান যে, তার বয়স ৬৫-৭০ বছরের মাঝামাঝি হবে। আইভিএফ-এর মাধ্যমে সন্তান নেওয়ার দৃঢ় আকাঙ্ক্ষার কথাও তিনি চিকিৎসকদের জানান(Gujrat)। কিন্তু চিকিৎসকরা জিভুবেনকে এই বয়সে গর্ভাধারণের ঝুঁকি না নেওয়ার পরামর্শ দিলেও সন্তানের ব্যাপারে তিনি বেশ আবেগপ্রবণ ছিলেন।

    স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডা. নরেশ ভানুশালি(Gujrat) বলেন, ‘আমরা প্রথমে ওষুধ লিখে তার মাসিক চক্রকে নিয়মিত করি। এরপর বয়সের কারণে সঙ্কুচিত জরায়ুকে চওড়া করি। পরবর্তীকে আমরা তাঁর ডিম্বাণু নিষিক্ত করি এবং ব্লাস্টোসিস্ট তৈরি করে জরায়ুতে স্থানান্তর করি।’

    এর সপ্তাহ দুয়েক পর চিকিৎসকরা(Gujrat) সোনোগ্রাফি করে ভ্রূণের উন্নতি দেখে খুবই অবাক হন। এরপর থেকে চিকিৎসকরা তাঁকে পর্যবেক্ষণে রাখেন। পরবর্তীতে যথাসময়ে হৃদস্পন্দন শনাক্ত হয় এবং তাতে কোন ধরনের বিকৃতিও দেখা যায়নি। এভাবে দিন এগোতে থাকে। মায়ের কোন কোমরবিডিটি না থাকলেও বয়সজনিত রক্তচাপের ঝুঁকি ছিল। তাই চিকিৎসকরা গর্ভাবস্থার(Gave Birth At 70) আট মাস পর একটি সি-সেকশন করেন। এরপর শিশু ও তার মা দুজনেই সম্পূর্ণ সুস্থ রয়েছেন। তবে এই ঘটনাটি প্রকাশ্যে আসতেই অনেকেই খুব অবাক হয়েছেন। একইসঙ্গে এই বয়সে মা হওয়ার এই কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হওয়া ভালজিবাইকে ধন্য ধন্য করেছেন সকলে।

    Published by:Sanjukta Sarkar
    First published: