Home /News /national /
Goa Congress MLAs Contacts BJP: মহারাষ্ট্রের পর গোয়া? দলীয় বৈঠক এড়ালেন গোয়ার ৩ কংগ্রেস বিধায়ক, যোগাযোগ বিজেপির সঙ্গে?

Goa Congress MLAs Contacts BJP: মহারাষ্ট্রের পর গোয়া? দলীয় বৈঠক এড়ালেন গোয়ার ৩ কংগ্রেস বিধায়ক, যোগাযোগ বিজেপির সঙ্গে?

Goa Congress

Goa Congress

Goa Political Turmoil: গোয়ার ৪০ সদস্যের বিধানসভায় ক্ষমতাসীন বিজেপি নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোটের (NDA) ২৫ জন এবং বিরোধী কংগ্রেসের ১১ জন সদস্য রয়েছেন।

  • Share this:

    #পানাজি: প্রায় মহারাষ্ট্রের ছায়াতেই কি এবার গোয়ার একক সংখ্যাগরিষ্ঠতা অর্জনের আভাস? দলীয় বৈঠকে না গিয়ে বিজেপির সঙ্গে যোগাযোগ স্থাপনের অভিযোগ উঠল কংগ্রেসের কিছু বিধায়কদের বিরুদ্ধে! সূত্রের খবর, গোয়া কংগ্রেসের তিনজন বিধায়ক বিধানসভা অধিবেশনের ঠিক এক দিন আগে একটি দলীয় সভা এড়িয়ে গিয়েছেন। ওই সূত্রের খবর অনুযায়ী, দলে মতবিরোধের খবর পাওয়া যাচ্ছে এবং কিছু কংগ্রেস নেতা ক্ষমতাসীন বিজেপির সঙ্গে যোগাযোগ করছেন বলেও জল্পনা শোনা যাচ্ছে।

    আরও পড়ুন- রাষ্ট্রপতির বাড়িতে লুকনো টাকা! ভাইরাল শ্রীলঙ্কার বিক্ষোভকারীদের টাকা গোনার ভিডিও

    কংগ্রেস অবশ্য বিধানসভার দুই সপ্তাহের বাজেট অধিবেশনের আগে দলের মধ্যে কোনও ফাটলের কথাই অস্বীকার করেছে। গোয়া কংগ্রেসের প্রধান অমিত পাটকর জানিয়েছেন, ক্ষমতাসীন বিজেপি এই ধরনের গুজব ছড়াচ্ছে।

    সূত্রের মতে, এই বছরের শুরুতে অনুষ্ঠিত নির্বাচনে দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী দিগম্বর কামাত শনিবার বিধায়কদের একটি বৈঠক এড়িয়ে গিয়েছেন।

    সূত্রের খবর, মাইকেল লোবোকে বিরোধী দলীয় নেতা ঘোষণা করাতে বিরক্ত হয়েছেন দিগম্বর কামাত। যদিও এই দাবি অস্বীকার করেছে কংগ্রেস।

    আরও পড়ুন- "আচ্ছে দিন আনতে কঠোর পরিশ্রম করব”: মোদির সঙ্গে সাক্ষাতের পর জানালেন একনাথ শিন্ডে

    অন্যদিকে, গোয়া বিধানসভার স্পিকার রমেশ তাওয়াদকার রবিবার ডেপুটি স্পিকার পদে নির্বাচনের বিজ্ঞপ্তি বাতিল করেছেন। আগামী মঙ্গলবার ছিল এই নির্বাচন।

    গোয়ার ৪০ সদস্যের বিধানসভায় ক্ষমতাসীন বিজেপি নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোটের (NDA) ২৫ জন এবং বিরোধী কংগ্রেসের ১১ জন সদস্য রয়েছেন। ২০১৯ সালে বড় বিভাজনের সাক্ষী ছিল কংগ্রেস! সংখ্যাগরিষ্ঠ বিধায়কই বিজেপিতে যোগ দিয়েছিলেন এবং দলে কেবলমাত্র চারজন ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে।

    এই বছরের শুরুর দিকে গোয়া নির্বাচনের সময়ই সমস্ত বিধায়কদের দল পরিবর্তন না করার জন্য আনুগত্যের প্রতিশ্রুতি দিতে বাধ্য করেছিল কংগ্রেস।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Goa, Goa Politics

    পরবর্তী খবর