Home /News /international /
Sri Lanka Economic Crisis: রাষ্ট্রপতির বাড়িতে লুকনো লক্ষ লক্ষ টাকা! শ্রীলঙ্কার বিক্ষোভকারীদের টাকা গোনার ভিডিও ভাইরাল!

Sri Lanka Economic Crisis: রাষ্ট্রপতির বাড়িতে লুকনো লক্ষ লক্ষ টাকা! শ্রীলঙ্কার বিক্ষোভকারীদের টাকা গোনার ভিডিও ভাইরাল!

Sri Lanka President Gotabaya Rajapaksa Residence

Sri Lanka President Gotabaya Rajapaksa Residence

Sri Lanka President Gotabaya Rajapaksa Resignation: রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষের সরকারি বাসভবনে হামলা করে সেই প্রাসাদের ভিতরে লক্ষ লক্ষ টাকা উদ্ধার করেছেন তাঁরা, দাবি বিক্ষোভকারীদের!

  • Share this:

    #কলম্বো: টাকার অভাবে অভূতপূর্ব অর্থনৈতিক সংকটে পড়েছে শ্রীলঙ্কা! আর এরই মধ্যে চাঞ্চল্যকর তথ্য জানালেন সরকার বিরোধী বিক্ষোভকারীরা! রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষের সরকারি বাসভবনে হামলা করে সেই প্রাসাদের ভিতরে লক্ষ লক্ষ টাকা উদ্ধার করেছেন তাঁরা, দাবি বিক্ষোভকারীদের! শ্রীলঙ্কার মোট বৈদেশিক ঋণের পরিমাণ এখন দাঁড়িয়েছে ৫১ বিলিয়ন মার্কিন ডলার। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করা হচ্ছে যেখানে বিক্ষোভকারীদের লুকিয়ে রাখা ওই নোট গুনতে দেখা গিয়েছে। উদ্ধার করা বিপুল পরিমাণ অর্থ নিরাপত্তা বিভাগকে হস্তান্তর করার কথাও বলা হয়েছে, জানিয়েছে ডেইলি মিরর পত্রিকা। কর্তৃপক্ষ জানিয়েছে, এই তথ্য বিষয়ে তদন্ত করার পরে পদক্ষেপ করা হবে।

    আরও পড়ুন- দাউদাউ করে জ্বলছে প্রধানমন্ত্রীর বাড়ি!চাপের কাছে হার মেনে পদত্যাগে রাজি রাজাপক্ষ

    শনিবার হাজারে হাজারে সরকার বিরোধী বিক্ষোভকারী ব্যারিকেড ভেঙে মধ্য কলম্বোয় রাজাপক্ষের বাসভবনে ঢুকে পড়েন। দ্বীপরাষ্ট্রের সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটের প্রেক্ষিতে রাজাপক্ষের পদত্যাগের দাবিতে দীর্ঘ সময় ধরেই বিক্ষোভ চলছে। বিক্ষোভকারীদের আরেকটি দল প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের ব্যক্তিগত বাসভবনে ঢুকেও আগুন ধরিয়ে দেয়।

    রাষ্ট্রপতি কোথায় রয়েছেন, তাঁর অবস্থান এখনও জানা যায়নি। বিক্ষোভকারীরা শহরে ঢুকে পড়ার পর থেকে তাঁর একমাত্র যোগাযোগ ছিল সংসদের স্পিকার মাহিন্দা ইয়াপা আবেবর্ধনার সঙ্গে। শনিবার গভীর রাতে রাজাপক্ষ ঘোষণা করেছেন, বুধবার রাষ্ট্রপতি পদ থেকে পদত্যাগ করবেন তিনি। শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত নেতাদের সর্বদলীয় বৈঠকের পর আবেবর্ধনা তাঁকে পদত্যাগের জন্য চিঠি লেখার পরেই এই সিদ্ধান্ত ঘোষণা করেন রাষ্ট্রপতি রাজাপক্ষ।

    আরও পড়ুন- রাষ্ট্রপতির বাড়ি দখল করে স্যুইমিং পুলে সাঁতার কাটলেন শ্রীলঙ্কার বিক্ষোভকারীরা!

    রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী দুইয়ের অনুপস্থিতিতে স্পিকার ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি হবেন। পরবর্তীতে নতুন রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সংসদ সদস্যদের মধ্যে একটি নির্বাচন হতে হবে। প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেও পদত্যাগের প্রস্তাব দিয়েছেন। গত মে মাসে, রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষের বড় ভাই এবং তৎকালীন প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষকে সরকার বিরোধী ব্যাপক বিক্ষোভের মুখে পদত্যাগ করতে হয়েছিল।

    শ্রীলঙ্কার অনেকের চোখেই এলটিটিই-এর বিরুদ্ধে গৃহযুদ্ধে জয়লাভের নায়ক হিসাবে প্রশংসিত রাজাপক্ষ ভাইরা, অর্থাৎ মাহিন্দা এবং গোটাবায়া। কিন্তু তাঁরাই এখন দেশের সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটের জন্য দায়ী।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Sri Lanka Crisis

    পরবর্তী খবর