হোম /খবর /দেশ /
প্রয়াত মনোহর পারিকরের নির্দল পুত্রকে ভোটে হারিয়েও খুশি নন গোয়ার বিজেপি প্রার্থী!

Goa Election Results 2022: প্রয়াত মনোহর পারিক্করের নির্দল পুত্রকে নির্বাচনে হারিয়েও খুশি নন গোয়ার বিজেপি প্রার্থী! কারণ...

Utpal Parrikar: বিজেপি মনোহর পারিকরের পুত্র উৎপলকে পানাজি আসনটি দিতে চায়নি, তার বদলে পৃথক একটি আসনের টিকিট দেওয়ার প্রস্তাব জানিয়েছিল।

  • Last Updated :
  • Share this:

#পানাজি: প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী প্রয়াত মনোহর পারিকরের (Former Defence Minister Late Manohar Parrikar) ছেলে উৎপল পারিকর (Utpal Parrikar) অল্প ব্যবধানে পরাজিত হয়েছেন (Goa Election Results 2022) বিজেপির প্রার্থী আতানাসিও মনসেরেটের (Atanasio Monserrate) কাছে। যদিও এই জয়ে খুশি নন আতানাসিও মনসেরেট! আতানাসিওর দাবি, বিজেপি সমর্থকরাই তাঁকে ভোট (Goa Election Results 2022) দেননি। “আমি বিজেপি নেতাদের এই বিষয়টি বলেছি। ভবিষ্যতে তাঁদের সতর্ক হওয়া উচিত। রাজ্য বিজেপি ইউনিট জনগণের কাছে সঠিক বার্তা পাঠায়নি। আমি সমস্ত বিজেপি নেতাদের সঙ্গে যোগাযোগ করছি এবং আমি বিজেপির সঙ্গেই রয়েছি,” বলেন আতানাসিও মনসেরেট।

আরও পড়ুন- সরকারি অফিসে মুখ্যমন্ত্রী নয়, থাকবে ভগত সিং আম্বেদকরের ছবি! ঘোষণা ভগবন্ত মানের

বিজেপি পানাজি থেকে আতানাসিও মনসেরেটকে প্রার্থী করার পরে উৎপল পারিকর দলের প্রতি ক্ষোভ প্রকাশ করেই নির্দল হিসাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা (Goa Election Results 2022) করেন। বিজেপি মনোহর পারিকরের পুত্র উৎপলকে পানাজি আসনটি দিতে চায়নি, তার বদলে পৃথক একটি আসনের টিকিট দেওয়ার প্রস্তাব জানিয়েছিল।

পেশায় ইঞ্জিনিয়ার উৎপল পারিকর বলেছিলেন, পানাজিতে বিজেপির প্রার্থীর বিরুদ্ধে লড়াই করার জন্য নিজের সমস্তটা ঢেলে দিয়েছেন তিনি। উৎপলের বাবা মনোহর পারিকর গোয়া এবং বিশেষ করে পানাজি নির্বাচনী (Goa Election Results 2022) এলাকা থেকেই বিজেপির ভিত শক্ত করেছিলেন।

গোয়ার তিনবারের মুখ্যমন্ত্রী মনোহর পারিকর ২৫ বছর ধরে পানাজি আসনটি ধরে রেখেছিলেন। ২০১৯ সালে তাঁর মৃত্যুর পরে উপনির্বাচনে তাঁরই দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী আতানাসিও মনসেরেট কংগ্রেস প্রার্থী হিসাবে জয়লাভ করেছিলেন। ধর্ষণের মামলার অভিযুক্ত আতানাসিও মনসেরেট পরে বিজেপিতে যোগ দেন।

আরও পড়ুন- উত্তরপ্রদেশে কংগ্রেসের অবস্থা আরও খারাপ, কাজ করল না প্রিয়াঙ্কা ম্যাজিকও

শিবসেনা এবং অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (AAP) প্রকাশ্যেই উৎপল পারিকরকে সমর্থন জানিয়েছিল। শিবসেনার সঞ্জয় রাউত সমস্ত অ-বিজেপি দলকে মনোহর পারিকরের প্রতি ‘শ্রদ্ধাঞ্জলি’ হিসেবেই উৎপল পারিকরের বিরুদ্ধে প্রার্থী (Goa Election Results 2022) না দেওয়ার জন্য আবেদন করেছিলেন।

বিজেপি গোয়া বিধানসভার (Goa Election Results 2022) ৪০ টি আসনের মধ্যে ২০ টিতে এগিয়ে থেকে ক্রমেই জয়ের দিকে এগিয়ে যাচ্ছে। একক সংখ্যাগরিষ্ঠতা পেতে ২১ টির আসন জিততেই হবে বিজেপিকে। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত (Chief Minister Pramod Sawant) জানিয়েছেন যে তিনজন নির্দল বিজয়ী হয়েছেন তারা বিজেপিকেই সমর্থন করার প্রতিশ্রুতি দিয়েছেন।

Published by:Madhurima Dutta
First published:

Tags: Goa Assembly Election 2022, Manohar Parrikar