Home /News /national /
Punjab Election Results 2022: সরকারি অফিসে মুখ্যমন্ত্রী নয়, থাকবে ভগত সিং আম্বেদকরের ছবি! পঞ্জাবে জিতেই ঘোষণা ভগবন্ত মানের

Punjab Election Results 2022: সরকারি অফিসে মুখ্যমন্ত্রী নয়, থাকবে ভগত সিং আম্বেদকরের ছবি! পঞ্জাবে জিতেই ঘোষণা ভগবন্ত মানের

Bhagwant Mann: “শপথ অনুষ্ঠানটি রাজভবনে নয়, খটকারকালনে অনুষ্ঠিত হবে। তারিখ পরে ঘোষণা করা হবে,” ধুরিতে তাঁর বিজয়ী বক্তৃতায় বলেন ভগবন্ত মান

  • Share this:

    #ধুরি, পঞ্জাব: পঞ্জাবে ইতিহাস গড়েছে আম আদমি পার্টি (AAP)! ভাবী মুখ্যমন্ত্রী ভগবন্ত মান (Punjab Chief Minister-elect Bhagwant Mann) বৃহস্পতিবার এই ব্যাপক জয়ের পরে সমর্থকদের উচ্ছ্বাসের মধ্যেই ঘোষণা করেছেন, তাঁর শপথগ্রহণ অনুষ্ঠানটি স্বাধীনতা সংগ্রামী ভগত সিংয়ের পৈতৃক গ্রাম (village of freedom fighter Bhagat Singh) নওয়ানশহর জেলার খটকারকালানে অনুষ্ঠিত হবে। ভগবন্ত (Bhagwant Mann) আরও ঘোষণা করেছেন যে সরকারি অফিসে আগেকার প্রথা অনুযায়ী আর মুখ্যমন্ত্রীদের ছবি থাকবে না। “শপথ অনুষ্ঠানটি রাজভবনে নয়, খটকারকালনে অনুষ্ঠিত হবে। তারিখ পরে ঘোষণা করা হবে,” ধুরিতে তাঁর বিজয়ী বক্তৃতায় বলেন ভগবন্ত মান (Bhagwant Mann)।

    আরও পড়ুন- জয়ের পর ভগবন্তের সঙ্গে ছবি শেয়ার করলেন কেজরিওয়াল, প্রায় ৯০ ছুঁয়ে ফেলছে আপ

    “কোনও সরকারি অফিসে মুখ্যমন্ত্রীদের ছবি টাঙানো হবে না, পরিবর্তে ভগৎ সিং এবং বি আর আম্বেদকরের ছবি থাকবে,” ঘোষণা করেছেন ভগবন্ত মান (Bhagwant Mann)। আম আদমি পার্টির জয়ের কথা বলতে গিয়ে নির্বাচনে হেরে যাওয়া হেভিওয়েটদের নাম উল্লেখ করেন তিনি। AAP নেতা ভগবন্ত মান বলেন, “বড়ে বাদল সাহেব হেরেছেন, সুখবীর (বাদল) জালালাবাদ থেকে হেরেছেন, ক্যাপ্টেন হেরেছেন পাতিয়ালা থেকে, সিধু এবং মাজিথিয়াও হেরেছেন। দু’টি আসনেই হেরেছেন চন্নি”

    ভগবন্ত মান জানান, দায়িত্ব নেওয়ার পরই তাঁর প্রথম লক্ষ্য হবে স্কুল, স্বাস্থ্য, শিল্প, কৃষিকে লাভজনক করা, মহিলাদের সুরক্ষা এবং ক্রীড়া পরিকাঠামোর উন্নতি।

    আরও পড়ুন- মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হয়ে কেঁদে ফেলেছিলেন, ভগবন্ত হবেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী

    “আপনারা এক মাসের মধ্যে পঞ্জাবের পরিবর্তন দেখতে শুরু করবেন,” প্রতিশ্রুতি ভগবন্ত মানের (Bhagwant Mann)। জনগণকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে তিনি আরও জানান, যারা AAP-কে ভোট দেননি তাঁদের চিন্তা করার কোনও দরকার নেই কারণ সরকার সমাজের সমস্ত শ্রেণির জন্যই কাজ করবে।

    বৃহস্পতিবার ভোট গণনার প্রথম ছয় ঘণ্টার পরেই আম আদমি পার্টি ১১৭ টি বিধানসভা আসনের মধ্যে ৯১ টিতে এগিয়ে থেকে পঞ্জাবে বাকি সমস্ত দলকে কার্যত উড়িয়ে দিয়েছে। দলের জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল রাজ্যের জনগণকে ‘বিপ্লবের’ জন্য অভিনন্দন জানিয়েছেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Punjab Election

    পরবর্তী খবর