Home /News /national /
Mumbai Rain: বৃষ্টির দাপটে প্লাবনের সম্ভাবনা, ভাসছে মুম্বই, অমরাবতী, নেমেছে ধস, বিপদসীমার উপরে নদী

Mumbai Rain: বৃষ্টির দাপটে প্লাবনের সম্ভাবনা, ভাসছে মুম্বই, অমরাবতী, নেমেছে ধস, বিপদসীমার উপরে নদী

বন্যা পরিস্থিতি মুম্বইয়ে

বন্যা পরিস্থিতি মুম্বইয়ে

Mumbai Rain: উপকূল শহর পালঘর, থানে, রায়গড়, রত্নগিরি. সিন্ধুদুর্গে ভয়ানক বৃষ্টির দাপট শুরু হয়েছে। বড় ও স্থানীয় জল বাড়ছে হুহু করে, বিপদসীমার উপর দিয়ে বইছে নদী।

  • Share this:

    #মুম্বই: ভয়ানক বৃষ্টি শুরু মু্ম্বই-সহ মহারাষ্ট্রের বেশিরভাগ শহরে। ফুঁসছে বিভিন্ন নদী। কোথাও কোথাও নেমেছে ধস। সব মিলিয়ে ফের এক বার প্লাবনের মুখে দাঁড়িযে আছে বাণিজ্য নগরী। বছর-বছর বন্যার এই ভয়ানক রূপ দেখতে যেন অভ্যাস করে ফেলে আরবসাগরের তীরের এই সাজানো শহর, এ বার মৌসুমী বায়ু প্রবেশের কয়েকদিনের মধ্যেই বৃষ্টির দাপট ফের জানান দিচ্ছে সে কথা। উপকূল শহর পালঘর, থানে, রায়গড়, রত্নগিরি. সিন্ধুদুর্গে ভয়ানক বৃষ্টির দাপট শুরু হয়েছে। বড় ও স্থানীয় জল বাড়ছে হুহু করে, বিপদসীমার উপর দিয়ে বইছে নদী।

    আরও পড়ুন: পদ্মা সেতুতে বিভোর? ভারতের এই দীর্ঘতম সেতু ধারেভারে অনেক এগিয়ে! জানলে চমকে উঠবেন!

    অনেক শহর, যেমন চিপবলুন, বৈভবওয়াড়ি, আম্বেত, খেড, পোলাদপুরের রাস্তা ভেসে গিয়েছে জলে। বন্ধ হয়ে গিয়েছে যান চলাচল। এ ছাড়া রত্নগিরি জেলার পাহাড় প্রভাবিত এলাকার বেশ কয়েকটি স্থানে ধসের ঘটনাও প্রকাশ্যে এসেছে। এ ছাড়া আরব সাগরের ধারে একাধিক ছোট গ্রামে সতর্কতা জারি করা হয়েছে। প্রধান দুটি নদী, বশিষ্ট ও জগুবন্দির জল বিপদসীমার উপর দিয়ে বইছে। এ ছাড়া কুন্দলিকা নদীর জলও বইছে বিপদসীমার উপর দিয়ে।

    আরও পড়ুন: চাকরি চুরির পর্দাফাঁস করেছেন, আজ থেকে নতুন দিন ববিতা সরকারের!

    অতিভারী বৃ্ষ্টিপাত মুম্বই ও কোঙ্কন উপকূল অংশে আতঙ্কের সৃষ্টি করেছে। সোমবার রাত থেকে টানা বৃষ্টির ফলে অবরুদ্ধ হয়ে পড়েছে বাণিজ্য নগরীর অধিকাংশ রাস্তা। আশেপাশের অনেকগুলি শহরও এই একই সমস্যায় ভুগছে। বিভিন্ন এলাকার গ্রামবাসীরা এ বার বাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ের সন্ধানে বেরিয়ে পড়েছেন। জল জমার ফলে প্রভাবিত হয়েছে ট্রেন, বাস-সহ সমস্ত সড়ক ও রেল যোগাযোগ পরিষেবাও। মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ইতিমধ্যে সমস্ত জেলাতে উচ্চ-সতর্কতা জারি করেছেন। গ্রামবাসীদের কাঁচা বাড়ি থেকে শরণার্থী শিবিরে সরিয়ে নিয়ে যাওয়া থেকে শুরু করে ত্রাণসামগ্রী বণ্টনের বিষয়টিও নজর রাখতে বলেছেন তিনি।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Mumbai Rain

    পরবর্তী খবর