Home /News /national /
Exclusive | Amit Shah: "আমার ব্যক্তিগত বিশ্বাস...", একান্ত সাক্ষাৎকারে হিজাব বিতর্কে মুখ খুললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

Exclusive | Amit Shah: "আমার ব্যক্তিগত বিশ্বাস...", একান্ত সাক্ষাৎকারে হিজাব বিতর্কে মুখ খুললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

একান্ত সাক্ষাৎকারে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

একান্ত সাক্ষাৎকারে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

Exclusive | Amit Shah: নেটওয়ার্ক 18 কে দেওয়া একটি এক্সক্লুসিভ সাক্ষাত্কারে অমিত শাহ বলেন, তিনি ব্যক্তিগতভাবে বিশ্বাস করেন যে সমস্ত ধর্মাবলম্বী ছাত্র ছাত্রীকে অবশ্যই স্কুল ড্রেস কোড মেনে চলতে হবে।

  • Share this:

    নয়াদিল্লি : কর্ণাটকের হিজাব বিতর্ক বর্তমানে ছড়িয়ে পড়েছে গোটা দেশে। রাজনৈতিক মহল থেকে দেশের মানুষের মধ্যে বিষয়টি নিয়ে শুরু হয়েছে তুমুল আলোচনা ও বিতর্ক। এবার এই বিতর্কে নিজের অবস্থান স্পষ্ট করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। সোমবার নেটওয়ার্ক 18 কে দেওয়া একটি এক্সক্লুসিভ সাক্ষাত্কারে অমিত শাহ (Exclusive | Amit Shah) বলেন, তিনি ব্যক্তিগতভাবে বিশ্বাস করেন যে সমস্ত ধর্মাবলম্বী ছাত্র ছাত্রীকে অবশ্যই স্কুল ড্রেস কোড মেনে চলতে হবে।

    আরও পড়ুন : বিজেপি-র আমলেই দেশ নিরাপদ, কোথায় এগিয়ে আদিত্যনাথ, বড় দাবি অমিত শাহের

    নেটওয়ার্ক18 গ্রুপ এডিটর-ইন চিফ রাহুল জোশীকে আজ একটি একান্ত সাক্ষাৎকার দিয়েছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। সাক্ষাৎকারে অমিত শাহ বলেন, "আমার ব্যক্তিগত বিশ্বাস যে সমস্ত ধর্মের মানুষকেই স্কুলের ড্রেস কোড মেনে চলা উচিত। পাশাপাশি তিনি (Exclusive | Amit Shah) এও বলেন, বিষয়টি এখন আদালতের বিচারাধীন রয়েছে এবং আদালত এই বিষয়ে তার শুনানি পরিচালনা করছে। এই বিষয়ে আদালত যা সিদ্ধান্ত নেয় তা সকলের মেনে চলা উচিত।

    প্রসঙ্গত, বর্তমানে হিজাবের উপর নিষেধাজ্ঞার বিরুদ্ধে দায়ের করা পিটিশনগুলি কর্ণাটক হাইকোর্টে বিচারাধীন রয়েছে। এরইমধ্যে একটি অন্তর্বর্তী আদেশে আদালত ছাত্র-ছাত্রীদের রায়দান না হওয়া পর্যন্ত এইমুহূর্তে কোনও ধর্মীয় পোশাক না পরতে নির্দেশ দিয়েছে।

    “দেশ চলবে সংবিধান অনুযায়ী নাকি ব্যক্তিগত ইচ্ছেয়। আদালতই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। আর সেই সিদ্ধান্ত আমাদের মেনে নিতে হবে। তবে, আমি এখনও ব্যক্তিগতভাবে বিশ্বাস করি যে প্রতিটি শিক্ষার্থীর স্কুলের দ্বারা বাধ্যতামূলক ড্রেস কোড এবং ইউনিফর্ম অনুযায়ী স্কুল কলেজে আসা উচিত,” নেটওয়ার্ক 18 কে এমনটাই বলেছেন অমিত শাহ।

    এরই পাশাপাশি হিজাব ইস্যুতে ক্যাম্পাস ফ্রন্ট অফ ইন্ডিয়ার জড়িত থাকার বিষয়ে জিজ্ঞাসা করা হলে, অমিত শাহ (Exclusive | Amit Shah)  এদিন বলেন, “এক্ষেত্রে সক্রিয়ভাবে তারা জড়িত থাকতে পারে, তবে আমি কেবল বলব যে তাদের উদ্দেশ্য সফল হবে না। আদালতের রায় এলে দেশের মানুষ তা মেনে নেবে।”

    আরও পড়ুন : পঞ্জাবে ভোটের দিনেই 'বড়' অভিযোগের মুখে সোনু সুদ! কমিশনের নির্দেশে 'ঘরবন্দি'

    প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি কর্ণাটকে (Karnataka Hijab Row) বিতর্ক দানা বাঁধে যখন আদালতের অন্তর্বর্তী আদেশ সত্বেও রাজ্যের বেশ কিছু অংশে মেয়েরা হিজাব (Hijab Row) পরে শিক্ষা প্রতিষ্ঠানে আসে। এবং সেই কারণে তাদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশ নিষিদ্ধ করা হয়। সংবাদ সংস্থা পিটিআই-এর একটি প্রতিবেদন অনুসারে, তুমাকুরুতে ১৫ জন মুসলিম মেয়ের বিরুদ্ধে মামলা করা হয়েছিল এবং কলেজের বাইরে বিক্ষোভের জন্য শিবমোগায় ৫৮ জন ছাত্রকে বরখাস্ত করা হয়েছিল।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Amit Shah, EXclusive Interview, Network18

    পরবর্তী খবর