Home /News /national /
UP Election 2022: 'বিএসপি ছাড়া সব দলই রাজনীতিকে অপরাধের আস্তাকুঁড় করেছে', বিরোধীদের আক্রমণ মায়াবতীর

UP Election 2022: 'বিএসপি ছাড়া সব দলই রাজনীতিকে অপরাধের আস্তাকুঁড় করেছে', বিরোধীদের আক্রমণ মায়াবতীর

BSP নেত্রী মায়াবতী

BSP নেত্রী মায়াবতী

UP Election 2022: মায়াবতী সাফ জানিয়েছেন, রাজ্য পিছিয়ে পড়ছে তাতে কারও কোনও ভ্রূক্ষেপ নেই কিন্তু নেতারা নিজেদের ‘জুমলা’ (বড়ো বড়ো দাবি ও প্রতিশ্রুতি) চালিয়ে যাচ্ছেন।

  • Share this:

    #লখনউ: অপরাধের আস্তাকুঁড় হয়ে উঠেছে উত্তরপ্রদেশের রাজনীতি। আর এর সব দায়টুকুই রাজ্যের বিরোধী দলগুলির। মঙ্গলবার বহুজন সমাজ পার্টির সভাপতি মায়াবতী (BSP president Mayawati) নিজের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের তীব্র আক্রমণ করেছেন। রাজনীতিকে অপরাধের মঞ্চ করে তুলে এবং মাফিয়াদের রক্ষাকবচ করে ফেলে বর্তমান উত্তরপ্রদেশে এখন ‘জঙ্গল রাজ’ চলছে, এমনটাই মনে করেন দলিত নেত্রী মায়াবতী (UP Election 2022)।

    আরও পড়ুন- আম্বেদকর, ভগত সিং ছাড়া সরকারি অফিসে নয় কোনও রাজনৈতিক নেতার ছবি: কেজরিওয়াল

    হিন্দিতে একটি ট্যুইটে, বহুজন সমাজ পার্টির (BSP) প্রধান জানিয়েছেন যে বিএসপি বাদে সমস্ত দলের সরকারই জনসাধারণকে উত্যক্ত করার জন্য দায়ী। এই রাজ্যকে পিছিয়ে রাখার জন্য মায়াবতী নিজের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদেরই অভিযুক্ত করেছেন। তিনি সাফ জানিয়েছেন, রাজ্য পিছিয়ে পড়ছে তাতে কারও কোনও ভ্রূক্ষেপ নেই কিন্তু নেতারা নিজেদের ‘জুমলা’ (বড়ো বড়ো দাবি ও প্রতিশ্রুতি) চালিয়ে যাচ্ছেন।

    আরও পড়ুন- উত্তরপ্রদেশে মহিলাদের ভোট পেতে গ্রামে 'মহিলা চৌপাল' আর কীর্তনের আয়োজন বিজেপির

    মায়াবতী ট্যুইটে লিখেছেন, “বিএসপি ব্যতীত সমস্ত দলের সরকারই রাজনীতিকে অপরাধের মঞ্চ করে তুলেছে আর অপরাধকে রাজনীতি। তারা আইন নিয়ে খেলছে এবং নিজেদের দলের গুন্ডা ও মাফিয়াদের রক্ষা করে উত্তরপ্রদেশকে দারিদ্রের দিকে ঠেলে ও পিছিয়ে রেখে জঙ্গলরাজ কায়েম করে জনগণকে উত্যক্ত করছে। কিন্তু তাদের জুমলা জারি রয়েছে।”

    অন্যদিকে উত্তরপ্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনকে (UP Election 2022) কেন্দ্র করে সমস্ত দলই নিজেদের প্রচারকে তুঙ্গে রেখেছে। অখিলেশের সমাজবাদী পার্টি, বিজেপি, কংগ্রেস সকলেই প্রার্থীদের প্রথম তালিকা ঘোষণা করে ফেলেছে। বিজেপির হেভিওয়েট প্রার্থী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে এবার লড়বেন আজাদ সমাজ পার্টির চন্দ্রশেখর আজাদ রাবণ।

    ২০১৭ সালে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিজেপির জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন মহিলা ভোটাররা এবং ২০১৯ সালে কেন্দ্রে মোদি সরকারকে ফেরাতেও মহিলা ভোট ছিল বড়ো অস্ত্র। আসন্ন নির্বাচনেও (UP Election 2022) যে গুরুত্বপূর্ণ তাস মহিলাদের ভোটই তা বুঝে মহিলাদের সমর্থন জিততে সামান্যতম সুযোগটুকুও ছাড়তে নারাজ বিজেপি। মহিলা চৌপাল এবং কীর্তনের আয়োজন করে গ্রামে গ্রামে চলছে তাদের প্রচার।

    সাত দফায় উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন শুরু হবে ১০ ফেব্রুয়ারি থেকে। ভোট গণনা হবে ১০ মার্চ।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: BSP, Mayawati, Uttar Pradesh Assembly Election 2022

    পরবর্তী খবর