Home /News /national /
CM Arvind Kejriwal: আম্বেদকর ও ভগত সিং ছাড়া সরকারি অফিসে টাঙানো যাবে না কোনও রাজনৈতিক নেতার ছবি! জানালেন কেজরিওয়াল

CM Arvind Kejriwal: আম্বেদকর ও ভগত সিং ছাড়া সরকারি অফিসে টাঙানো যাবে না কোনও রাজনৈতিক নেতার ছবি! জানালেন কেজরিওয়াল

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

Delhi CM Kejriwal: অরবিন্দ বলেন, “আজ আমি ঘোষণা করছি যে দিল্লি সরকারের প্রতিটি অফিসে বিআর আম্বেদকর এবং ভগত সিংয়ের ছবি থাকবে। এখন থেকে আমরা কোনও মুখ্যমন্ত্রী বা রাজনৈতিক নেতার ছবি রাখব না।”

  • Share this:

    #দিল্লি: দিল্লির সরকারি অফিসগুলিতে কোনও রাজনৈতিক নেতাদের ছবি রাখা যাবে না। শুধুমাত্র বিআর আম্বেদকর (BR Ambedkar) এবং ভগত সিংয়ের (Bhagat Singh) ছবিই এর পর থেকে টাঙানো হবে অফিসে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Chief Minister Arvind Kejriwal) মঙ্গলবার এমনটাই ঘোষণা করেছেন। সরকারি কোনও দফতরে কোনও রাজনীতিবিদদের ছবি এর পর থেকে আর দেখা যাবে না৷

    আরও পড়ুন- ২০২৪-এ বিজেপিকে পরাস্ত করা সম্ভব! কিন্তু...নিজের পরিকল্পনা বললেন প্রশান্ত কিশোর

    বিভিন্ন রাজ্যেই ক্ষমতাধীন সরকারের সঙ্গে বদলে বদলে যায় ছবি বা মূর্তিরা। দলীয় প্রবীণ নেতা বা দলীয় আইকনদের ছবি শোভা পায় সরকারের নানান দফতরে। এমনকী বিভিন্ন রাজ্যে নির্দিষ্ট নেতার ছবি টাঙানোর বাধ্যতার গল্প নানা সময়ে প্রকাশ্যে এসেছে। এর থেকে বেশ কয়েক ধাপ এগিয়ে একটি উল্লেখযোগ্য এবং গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন কেজরিওয়াল (CM Arvind Kejriwal) এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

    আরও পড়ুন- উত্তরপ্রদেশে মহিলাদের ভোট পেতে গ্রামে 'মহিলা চৌপাল' আর কীর্তনের আয়োজন বিজেপির

    একটি অনুষ্ঠানে অরবিন্দ কেজরিওয়াল (CM Arvind Kejriwal) বলেন, “আজ আমি ঘোষণা করছি যে দিল্লি সরকারের প্রতিটি অফিসে বিআর আম্বেদকর এবং ভগত সিংয়ের ছবি থাকবে। এখন থেকে আমরা কোনও মুখ্যমন্ত্রী বা রাজনৈতিক নেতার ছবি রাখব না।”

    মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, তিনি বাবা সাহেব আম্বেদকর এবং স্বাধীনতা সংগ্রামী ভগৎ সিংয়ের দ্বারাই সবচেয়ে বেশি অনুপ্রাণিত হয়েছেন। একই স্বপ্ন এবং লক্ষ্যের জন্য বিভিন্ন পথ বেছেছিলেন তাঁরা এবং পরবর্তীকালে নিজের স্বতন্ত্র পথও নির্মাণ করেছেন।

    ধনী হোক বা দরিদ্র সকল শিশুর জন্য যথোপযুক্ত শিক্ষা দানের আম্বেদকরের যে স্বপ্ন ছিল তা পূরণ করার প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ভারতীয় সংবিধানের জনক বিআর আম্বেদকর ভারতের প্রথম আইনমন্ত্রীও ছিলেন।

    সাধারণত বিভিন্ন রাজ্যের সরকারি অফিসে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীদের ছবি দেখা যায়। তবে অরবিন্দ কেজরিওয়াল স্পষ্টতই জানিয়েছেন দিল্লির কোনও সরকারি দফতরে এর পর থেকে এই ছবি আর দেখা যাবে না।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: AAP, Arvind Kejriwal

    পরবর্তী খবর