Home /News /national /
Prashant Kishor: ২০২৪-এ বিজেপিকে পরাস্ত করা সম্ভব! কিন্তু...সংবাদমাধ্যমে নিজের পরিকল্পনা বললেন প্রশান্ত কিশোর

Prashant Kishor: ২০২৪-এ বিজেপিকে পরাস্ত করা সম্ভব! কিন্তু...সংবাদমাধ্যমে নিজের পরিকল্পনা বললেন প্রশান্ত কিশোর

প্রশান্ত কিশোর। ফাইল ছবি

প্রশান্ত কিশোর। ফাইল ছবি

Prashant Kishor: কোনও দলই বিজেপিকে পরাস্ত করতে চাক না কেন, কয়েক মাসের প্রস্তুতিতে বিজেপিকে পরাস্ত করা তাদের পক্ষে সম্ভব হবে না, তার জন্য প্রয়োজন হবে কয়েক বছরের প্রস্তুতি।

  • Share this:

    #নয়াদিল্লি: ২০২৪ সালে বিজেপিকে লোকসভা নির্বাচন পরাজিত করা সম্ভব। জাতীয় সংবাদমাধ্যমে একটি সাক্ষাৎকারে এ কথা দাবি করেছেন ভোট কৌশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। তিনি বলেছেন, ২০২৪ সালে বিজেপিকে পরাজিত করতে পারে, এমন একটি বিরোধী ফ্রন্ট গড়ে তুলতে সাহায্য করতে চান। এবং আগামী মাসে বিভিন্ন রাজ্য বিধানসভা নির্বাচনের ফল যদি বিপক্ষেও যায়, তবুও বিজেপি-কে পরাস্ত করা "সম্পূর্ণ সম্ভব"।

    প্রশান্ত কিশোর (Prashant Kishor) বলেন, "২০২৪ সালে বিজেপিকে পরাজিত করা কি সম্ভব? উত্তর, একটি জোরাল হ্যাঁ. কিন্তু নেতাদের ও দলগুলির বর্তমান পরিস্থিতিতে তা কি সম্ভব? হয়তো না।" তবে তিনি স্পষ্ট করে দিয়েছেন যে কোনও দলই বিজেপিকে পরাস্ত করতে চাক না কেন, কয়েক মাসের প্রস্তুতিতে বিজেপিকে পরাস্ত করা তাদের পক্ষে সম্ভব হবে না, তার জন্য প্রয়োজন হবে কয়েক বছরের প্রস্তুতি।

    আরও পড়ুন: স্কুল খোলার ঝুঁকি এখনই নয়! খুদে পড়ুয়াদের জন্য শুরু হচ্ছে 'পাড়ায় শিক্ষালয়'

    এনডিটিভি-কে দেওয়া একটি সাক্ষাৎকারে, তিনি (Prashant Kishor) বলেছিলেন, “আপনি বিহার, পশ্চিমবঙ্গ, ওড়িশা, তেলেঙ্গানা, অন্ধ্র, তামিলনাড়ু এবং কেরালা এই রাজ্যগুলির ২০০টি লোকসভা আসন দেখেন – দেখবেন জনপ্রিয়তার শীর্ষে থাকার সময়েও বিজেপি এখান থেকে মাত্র ৫০টি মতো আসনে জিতেছিল। কিন্তু বাকি ৩৫০টি আসনে বিজেপি প্রায় সর্বত্র জয় পাচ্ছে। তাতেই গেরুয়া শিবির অনেকটা এগিয়ে যাচ্ছে।

    আরও পড়ুন: আশা জাগিয়ে রাজ্যে আরও কমল আক্রান্তের সংখ্যা, ২৪ ঘণ্টায় সংক্রামিত ৪৫৪৬

    প্রশান্ত কিশোর আরও বলেছেন, “আপনাকে হলফ করে বলতে পারি, কংগ্রেস বা তৃণমূল বা অন্য কোনও বিরোধী দল বা দলগুলি যদি নিজেদের পুনরায় সংগঠিত করে এবং তার নীতি এবং কৌশল নিয়ে পুনরায় ভাবনা চিন্তা করে নতুন পথে লড়াই চালিত করতে শুরু করে, তার ফলে তারা যদি ২০০-এর মধ্যে ১০০ আসন পায় তবে, বিরোধীরা তাদের বর্তমান শক্তিতে লোকসভায় ২৫০-২৬০ আসনে পৌঁছতে পারে।"

    "সুতরাং, একইভাবে উত্তর ও পশ্চিমে আরও ১০০টি আসন জিতে বিজেপি-কে পরাজিত করা সম্ভব," তিনি বলেন। তার চূড়ান্ত লক্ষ্য প্রকাশ করে প্রশান্তের দাবি, "আমি একটি বিরোধী ফ্রন্ট তৈরি করতে সাহায্য করতে চাই যা ২০২৪ সালে শক্তিশালী লড়াই করতে পারে।"

    Published by:Uddalak B
    First published:

    Tags: Prashant Kishor

    পরবর্তী খবর