Home /News /national /
Sonia Gandhi: ছ' ঘণ্টার জিজ্ঞাসাবাদ শেষ, ন্যাশনাল হেরাল্ড মামলায় আগামিকাল ফের সনিয়াকে তলব ইডির!

Sonia Gandhi: ছ' ঘণ্টার জিজ্ঞাসাবাদ শেষ, ন্যাশনাল হেরাল্ড মামলায় আগামিকাল ফের সনিয়াকে তলব ইডির!

Sonia Gandhi

Sonia Gandhi

ED Summoned Sonia Gandhi: যদি সনিয়ার চিকিৎসা সহায়তার প্রয়োজন হয় তাই প্রিয়াঙ্কা গান্ধি মায়ের জন্য ওষুধ নিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসের অন্য ঘরে বসেছিলেন।

  • Share this:

    #নয়াদিল্লি: ন্যাশনাল হেরাল্ড পত্রিকার সঙ্গে যুক্ত অর্থ তছরুপের মামলায় কংগ্রেস প্রধান সনিয়া গান্ধিকে ছয় ঘণ্টা জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামীকাল তৃতীয় দফায় জিজ্ঞাসাবাদের জন্য ফের তলব করা হয়েছে কংগ্রেস সভানেত্রীকে। মঙ্গলবার সকাল ১১ টায় ছেলে রাহুল গান্ধি এবং মেয়ে প্রিয়াঙ্কা গান্ধি বঢরাকে নিয়ে তদন্ত সংস্থার অফিসে যান সনিয়া। প্রশ্নোত্তর শুরু হওয়ার পর, রাহুল গান্ধি বিরোধী নেতাদের লক্ষ্যবস্তু করার লক্ষ্যে কেন্দ্রীয় সংস্থার অপব্যবহারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে সংসদ থেকে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত কংগ্রেস সাংসদের একটি পদযাত্রার নেতৃত্ব দেন।

    সূত্রের খবর, যদি সনিয়ার চিকিৎসা সহায়তার প্রয়োজন হয় তাই প্রিয়াঙ্কা গান্ধি মায়ের জন্য ওষুধ নিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসের অন্য ঘরে বসেছিলেন। সকাল ১১:১৫ নাগাদ কাগজপত্রে সই করার পরে সনিয়া গান্ধির বিবৃতি নিয়ে প্রশ্ন করা এবং রেকর্ডিং শুরু হয়।

    আরও পড়ুন- বিক্ষোভস্থলে আটক রাহুল গান্ধি! "ভারত পুলিশ রাষ্ট্র, মোদি তার রাজা," কটাক্ষ নেতার

    সমস্ত COVID-19 সুরক্ষা বিধি অনুসরণ করা হয়েছিল বলে জানান কর্মকর্তারা। দু’জন ডাক্তার এবং একটি অ্যাম্বুলেন্সও জরুরি প্রয়োজনে রাখা হয়েছিল। গত সপ্তাহে শুক্রবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সোমবারের মধ্যে ন্যাশনাল হেরাল্ড মামলার তদন্তে যোগ দেওয়ার জন্য কংগ্রেস প্রধানকে নতুন সমন জারি করে। পরে তা একদিন পিছিয়ে দেওয়া হয়।

    বিজেপি-শাসিত কেন্দ্রীয় সরকারের প্রতিহিংসার রাজনীতির অভিযোগে কংগ্রেস নেতাদের তীব্র প্রতিবাদের মধ্যেই বৃহস্পতিবার প্রায় দুই ঘণ্টা ধরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সনিয়া গান্ধিকে জিজ্ঞাসাবাদ করেছিল। তারপরে প্রিয়াঙ্কা গান্ধি বঢরাও মাকে নিয়ে তদন্ত সংস্থার দিল্লির অফিসে গিয়েছিলেন।

    আরও পড়ুন- ন্যাশনাল হেরাল্ড মামলায় ফের ED দফতরে সনিয়া! প্রতিবাদে কংগ্রেসের বিক্ষোভ চরমে

    এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে সনিয়া গান্ধিকে ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রের মালিকানাধীন কংগ্রেস-প্রোমোটেড ইয়াং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেডের আর্থিক অসঙ্গতির সঙ্গে যুক্ত ২৪ টিরও বেশি প্রশ্ন করা হয়েছিল। রাহুল গান্ধিকেও গত মাসে একই মামলায় তদন্তকারী সংস্থা জিজ্ঞাসাবাদ করেছিল, ৫০ ঘণ্টারও বেশি সময় ধরে পাঁচ দিন ধরে চলে জিজ্ঞাসাবাদ।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Priyanka Gandhi, Rahul Gandhi, Sonia Gandhi

    পরবর্তী খবর