হোম /খবর /দেশ /
জল থই থই দিল্লি বিমানবন্দর! বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত, জারি অরেঞ্জ অ্যালার্ট!

Delhi Rain : জল থই থই দিল্লি বিমানবন্দর! লাগাতার বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত, জারি অরেঞ্জ অ্যালার্ট! Watch

বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত

বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত

Delhi Rain : আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বিকাল-সন্ধ্যায় দিল্লির বিভিন্ন এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: শনিবার সকাল থেকেই ভারী বৃষ্টি শুরু হয়েছে রাজধানী দিল্লিতে (Delhi Rain )। আগে থেকেই আবহাওয়ার পূর্বাভাস দিয়ে গেরুয়া সতর্কতা জারি করেছিল জাতীয় আবহাওয়া দফতর। আবহাওয়া অফিস সূত্রের খবর, রাজধানী দিল্লির সফদরজঙ্গ স্টেশনে শেষ ২৪ ঘণ্টায় ৯৪.৭ মি.মি. বৃষ্টিপাত নথিভুক্ত হয়েছে। (Delhi Rain )

এদিন সকাল থেকেই দিল্লি (Delhi) ও সংলগ্ন এলাকায় বৃষ্টি (Delhi Rain ) শুরু হয়েছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বিকাল/সন্ধ্যায় দিল্লির বিভিন্ন এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

আবহাওয়া ও প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস বোঝানোর জন্য আবহাওয়া দপ্তর মূলত সবুজ, হলুদ, গেরুয়া ও লাল সতর্কতার মতো শব্দগুলি ব্যবহার করে। আবহাওয়া স্বাভাবিক থাকলে সবুজ, জীবনযাত্রা ব্যাহত হওয়ার সম্ভাবনা থাকলে হলুদ সতর্কতা ব্যবহার করা হয়। অন্যদিকে আবহাওয়া খারাপ থাকার সম্ভাবনা দেখা দিলে প্রস্তুত থাকার জন্য গেরুয়া এবং আবহাওয়া খুব খারাপ থাকলে লাল সতর্কতা ব্যবহার করে মৌসম বিভাগ।

আরও পড়ুন : প্রবল বৃষ্টি আর ঝোড়ো হাওয়ার পূর্বাভাস! আজ থেকে চূড়ান্ত সতর্কতা দক্ষিণের 'এই' জেলাগুলিতে...

রেকর্ড বৃষ্টির জেরে এদিন জলমগ্ন হয়ে পরে দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দর (Delhi Airport)। ৩ নম্বর টার্মিনালে জল দাঁড়িয়ে যায় বেশ কিছুক্ষণ। যাত্রীদের ওয়েটিং লাউঞ্জেও জল জমে যায় বলে জানা গিয়েছে। পাশাপাশি জল দাঁড়িয়ে যায় রানওয়েতেও। অবশ্য বিমানবন্দর কর্তৃপক্ষের তৎপরতায় কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়।

দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ একটি বিবৃতিতে জানিয়েছে, যাত্রীদের সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। অত্যাধিক বৃষ্টির জেরে কিছু সময়ের জন্য বিমানবন্দরে জল দাঁড়িয়ে যায়। আমাদের টিম দ্রুত কাজ শুরু করে। আপাতত পরিস্থিতি সামাল দেওয়া দিয়েছে।

বিমান পরিবহন সংস্থা 'ভিস্তারা' ট্যুইট করে জানিয়েছে " জল জমে যাওয়ার ফলে, বিমান ওঠা নামায় ব্যাঘাত ঘটা স্বাভাবিক। যাত্রীদের কাছে অনুরোধ, যাত্রার জন্য বিমানবন্দরে তাঁরা যেন অতিরিক্ত সময় দেন।

আরও পড়ুন : 'ভারতীয় বিমান ব্যবহার করেই ৯/১১-র পুনরাবৃত্তি!' কুড়ি বছর পরে হাড় হিম করা ফোনে ত্রস্ত রাজধানী

ইন্ডিগোর তরফ থেকেও যাত্রীদের উদ্দেশে বলা হয়েছে দিল্লির খারাপ আবহাওয়া ও ভারী বর্ষণের কারণে বিমান পরিষেবার ক্ষেত্রে প্রভাব পড়েছে। যাত্রীরা যে কোনও ধরণের সাহায্যের জন্য তাঁদের ট্যুইটার বা ফেসবুকে সরাসরি মেসেজ করতে পারেন। বিমান পরিবহন সংস্থা স্পাইসজেটও তাঁদের যাত্রীদের ক্ষেত্রে একই ধরণের বার্তা দিয়েছে।

এদিকে টার্মিনালে জল দাঁড়িয়ে যাওয়ায় কয়েকটি বিমানের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে। চারটি ডোমেস্টিক এবং একটি ইন্টারন্যাশনাল বিমান দিল্লি থেকে জয়পুর এবং আহমেদাবাদে ডাইভার্ট করে দেওয়া হয়েছে। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে বলে জানিয়েছে দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Delhi, Heavy Rainfall