• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • SECURITY ALERT IN DELHI IGI AIRPORT THREAT CALL TO BLOW UP AIR INDIA FLIGHT AKD

Threat call in Delhi Airport: 'ভারতীয় বিমান ব্যবহার করেই ৯/১১-র পুনরাবৃত্তি!' কুড়ি বছর পরে হাড় হিম করা ফোনে ত্রস্ত রাজধানী

হুমকি ফোনে দিল্লি বিমানবন্দরে বোমাতঙ্ক।

Threat call in Delhi Airport: বিমানবন্দরের ভেতরে এবং বাইরে নিরাপত্তা আরও মজবুত করা হয়েছে। তদন্তও শুরু করে দিয়েছে একাধিক তদন্তকারী সংস্থা।

  • Share this:

#নয়াদিল্লি: ভারতীয় বিমান ব্যবহার করে ৯/১১-এর (9/11 world Trade Centre attack) মতো ঘটনা ঘটানো হবে। এমনই হুমকি কল এসেছে দিল্লির ইন্দিরা গান্ধী (IGI Airport) আন্তর্জাতিক বিমানবন্দরে। হুমকি ফোন পেয়ে (Threat Call in Delhi Airport) সতর্ক সমস্ত তদন্তকারী সংস্থা এবং বিমানবন্দর কর্তৃপক্ষ। বিমানবন্দরের ভেতরে এবং বাইরে নিরাপত্তা আরও মজবুত করা হয়েছে। তদন্তও শুরু করে দিয়েছে একাধিক তদন্তকারী সংস্থা।

বৃহস্পতিবার রাত সাড়ে দশটা নাগাদ এই হুমকি ফোন আসে বিমানবন্দরে। বলা হয়- এয়ার ইন্ডিয়া বিমান ব্যবহার করে ৯/১১-র মতো ঘটনা ঘটানো হবে। এমনকী বলা হয়, দিল্লি থেকে লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার বিমান বোম দিয়ে উড়িয়ে দেওয়া হবে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা(আইবি) সূত্র জানাচ্ছে, বিমানবন্দরে ফোন করা হয়েছিল ৩ ডিজিটের একটি নম্বর থেকে। এই কলটিকে ইন্টারনেট কল বলেই মনে করা হচ্ছে।

দিল্লি পুলিশের একাধিক বলেন, বৃহস্পতিবার রাত সাড়ে দশটা নাগাদ একটি ল্যান্ডলাইন নম্বর থেকে প্রথম ফোন আসে  রানহোলা পুলিশ স্টেশনে। বলা হয় লন্ডনগামী এক বিমানে বোমা রাখা রয়েছে।

গোয়েন্দারা তদন্তে নেমে দেখছেন ওই ফোনের লোকেশন দিল্লির নাঙ্গলোই এলাকা। যদিও গোয়েন্দারা মনে করছেন, প্রযুক্তি ব্যবহার করে ভারতের বাইরে থেকেও এই ফোন করা হতে পারে। এই ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

আগে অগাস্ট মাসেও একবার দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে হুমকি ফোন আসে । আপাতত দিল্লি এয়ারপোর্টে যাতায়াতে বেশ কিছু সতর্কতা নিচ্ছে দিল্লি পুলিশ। বিমানবন্দর এলাকায় যেসব গাড়ি চলাচল করছে সেগুলিকে নিখুঁত ভাবে পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে এয়ারপোর্টের অন্দর। দিল্লি দক্ষিণ-পশ্চিম পুলিশের ডিসিপি প্রতাপ সিংহ নিরাপত্তা ব্যবস্থার বাড়ানোর কথা জানিয়েছেন। প্রসঙ্গত আজই ৯/১১-র ভয়াবহ টুইন টাওয়ার হামলার কুড়ি বছর পূর্তি। এই সময়ে এমন ফোন কল উদ্বেগ বাড়াচ্ছে। আপাতত প্রত্যেক যাত্রীকেই হাতে সময় নিয়ে এয়ারপোর্টে যেতে বলা হচ্ছে। ভোগান্তি এড়াতেই এই আগাম সতার্কতা।

Published by:Arka Deb
First published: