'২৫ বছরের পুরনো গুজরাত মডেল ভার্সেস দিল্লির আপ সরকার', মোদির রাজ্যে হুঙ্কার সিসোদিয়ার

'২৫ বছরের পুরনো গুজরাত মডেল ভার্সেস দিল্লির আপ সরকার', মোদির রাজ্যে হুঙ্কার সিসোদিয়ার
মণীশ সিসোদিয়া

গুজরাতের স্থানীয় নির্বাচনে খাতা খুলতে মরিয়া অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। আপাতত মোদির 'গর্বে'-র রাজ্যে গিয়ে দিল্লি মডেলের প্রশংসা করে বিজেপিকে পাঠ পড়ালেন কেজরিওয়ালের ডানহাত ও দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া।

  • Share this:

    #গান্ধিনগর: গুজরাতের স্থানীয় নির্বাচনে খাতা খুলতে মরিয়া অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। আপাতত মোদির 'গর্বে'-র রাজ্যে গিয়ে দিল্লি মডেলের প্রশংসা করে বিজেপিকে পাঠ পড়ালেন কেজরিওয়ালের ডানহাত ও দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। গুজরাতের উন্নতি নিয়ে বিজেপিকে ফের একবার বিঁধলেন দিল্লির আম আদমি পার্টির নেতা মণীশ সিসোদিয়া। শনিবার বিজেপি শাসিত গুজরাত রাজ্যের বিকাশের গতি অত্যন্ত ধীর বলে কটাক্ষ করেন তিনি। এবং একইসঙ্গে দাবি করেন, 'আম আদমি পার্টি সরকার গত ৫ বছরে দিল্লিতে এর চেয়ে অনেক বেশি উন্নতি করেছে।' স্থানীয় নির্বাচনের প্রচারে কেজরিওয়াল সরকারের এই মন্ত্রী আপাতত গুজরাতে প্রচারের কাজে রয়েছেন। এ মাসের শেষেই গুজরাতে হতে পারে নির্বাচন।

    এদিন মোদি সরকারকে আক্রমণ করে মণীশ সিসোদিয়া বলেছেন, 'পাঁচ বছর সময়টাও অনেকটা সময়। তবে মাত্র ২ বছরের মধ্যে অরবিন্দ কেজরিওয়ালের সরকার দিল্লিতে মহল্লা ক্লিনিক তৈরি করে স্বাস্থ্য পরিষেবায় নজির তৈরি করে ফেলেছে। শুধু দেশ না বিদেশ থেকেও এ নিয়ে বহু মানুষের প্রশংসা মিলেছে। বিদেশ থেকে এসে বহু মানুষ দেখেছেন কী ভাবে চলছে সাধারণ মানুষের জন্য এই স্বাস্থ্য পরিষেবার ব্যবস্থা।' এক সময় গুজরাতের মুখ্যমন্ত্রী থাকাকালীন নরেন্দ্র মোদি বার বার দেশকে গুজরাত মডেলের কথা শোনাতেন। এখনও সুযোগ পেলেন নিজের প্রিয় রাজ্যের প্রশংসা করেন তিনি। তবে এবার আম আদমি পার্টি মোদির দলকেই গুজরাতে বসে দিল্লি মডেলের কথা শুনিয়ে হারাতে মরিয়া।

    মণীশ সিসোদিয়ার কথায়, '২৫ বছরের বিজেপির শাসনে গুজরাতের কোনও মানুষ সরকারি স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে আত্মবিশ্বাসী নন।' এটি সরাসরি বিজেপির ব্যর্থতা বলে আক্রমণ করেন সিসোদিয়া। গুজরাতের শিক্ষাব্যবস্থা নিয়েও এদিন কটাক্ষ করেন তিনি। ২৫ বছর ধরে রাজ্যে একটি স্থায়ী এবং উপযুক্ত শিক্ষাব্যবস্থা গড়ে তুলতে পারেনি বিজেপি, দাবি সিসোদিয়ার। তাঁর দাবি, কেজরিওয়ালের সরকার দিল্লিতে যে প্রাথমিক বিদ্যালয গড়ে তুলেছে তার শিক্ষার মান গুজরাতের বহু সরকারি-বেসরকারি স্কুলের থেকে অনেক উন্নত।


    ভোটের আগে সরাসরি জনগণের কাছে সিসোদিয়ার অনুরোধ, 'আপনারাই ঠিক করুন এবার যে, ২৫ বছরের পুরনো বিজেপি মডেল নাকি পাঁচ বছরের দিল্লির মতো আপ সরকার।' শনিবার থেকেই গুজরাতের স্থানীয় নির্বাচনের জন্য প্রচার শুরু করেছে আপ। এদিন আহমেদাবাদে আপের তারকা প্রচারক মণীশ সিসোদিয়া একটি বিশাল রোড শো করেন। রবিবার ফের রাজকোটে রয়েছে তাঁর রোড শো।

    Published by:Raima Chakraborty
    First published: