Home /News /national /
Defence Minister Rajnath Singh: অমিত শাহের কোনও কৃতিত্বের আকাঙ্ক্ষা নেই, তিনি 'ব্যাকস্টেজ হিরো': রাজনাথ সিং

Defence Minister Rajnath Singh: অমিত শাহের কোনও কৃতিত্বের আকাঙ্ক্ষা নেই, তিনি 'ব্যাকস্টেজ হিরো': রাজনাথ সিং

Rajnath Singh

Rajnath Singh

Home Minister Amit Shah: রাজনাথ জানান, অমিত শাহের পড়াশোনার পরিধি জানলে অনেক মানুষই অবাক হয়ে যাবেন।

  • Share this:

    #নয়াদিল্লি: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আসলে ‘নেপথ্যের নায়ক’! বুধবার অমিত শাহকে এভাবেই ‘ব্যাকস্টেজ হিরো’ হিসাবে বর্ণনা করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। তাঁর দাবি, কৃতিত্বের কোনও আকাঙ্ক্ষা ছাড়াই কাজ করে চলেছেন এবং জীবনের তিক্ত অভিজ্ঞতা সত্ত্বেও নিজের দায়িত্ব পালন করে চলেছেন অমিত শাহ। বিভিন্ন বিষয়ে অমিত শাহের বক্তৃতার সংকলন ‘শব্দাংশ’ বইটি প্রকাশ করে রাজনাথ সিং জানান, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনীতি এবং আধ্যাত্মিকতার বিরল মিশ্রণকে একত্রিত করেছেন। রাজনাথ জানান, অমিত শাহের পড়াশোনার পরিধি জানলে অনেক মানুষই অবাক হয়ে যাবেন।

    “অমিত শাহকে ‘নেপথ্যের নায়ক’ বললে অত্যুক্তি হবে না। তাঁর কৃতিত্বের কোনও আকাঙ্ক্ষা নেই। তিনি পর্দার পিছনে থাকেন এবং সরকার ও দলের জন্য অনেক বড় কাজ করেন এবং তার পরেও এত পড়াশোনা করার সময় পান,” বলেন বিজেপির বর্ষীয়ান নেতা রাজনাথ। অমিত শাহের জীবনকে ‘পরীক্ষাগার’ বলে মনে করেন রাজনাথ যার মধ্যে অনেক তিক্ত-মধুর স্মৃতি রয়েছে। রাজনাথ জানান, গুজরাতের নেতা অমিত শাহকে সোহরাবুদ্দিন শেখ ভুয়ো এনকাউন্টার মামলায় কয়েক মাস জেলেও কাটাতে হয়েছিল। পরে আদালত তাঁকে মুক্তি দেয়। গুজরাতের তৎকালীন মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও লক্ষ্যবস্তু করা হয়েছিল গুজরাট দাঙ্গা মামলায়। পরর অবশ্য এসআইটি তাঁকে ক্লিন চিট দিয়েছিল।

    আরও পড়ুন- নীতীশ কুমারকে উপমুখ্যমন্ত্রী করাতে চেয়েছিল জেডিইউ! বিস্ফোরক দাবি বিজেপির

    “যেখানেই তদন্ত সংস্থাগুলি অমিত শাহকে তলব করেছিল সেখানেই তিনি গিয়েছিলেন এবং কখনও হট্টগোল করেননি বা আন্দোলন শুরু করেননি,” বলেন রাজনাথ সিং। প্রসঙ্গত উল্লেখ্য, ন্যাশনাল হেরাল্ড মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট কংগ্রেস নেতা সনিয়া গান্ধি এবং রাহুল গান্ধিকে জিজ্ঞাসাবাদ করায় তীব্র প্রতিবাদে নেমেছে কংগ্রেস। যখন বিজেপির এই দুই নেতার বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি তদন্ত করেছিল তখন কেন্দ্রে কংগ্রেসের নেতৃত্বাধীন ইউনাইটেড প্রগ্রেসিভ অ্যালায়েন্স (ইউপিএ) ক্ষমতায় ছিল।

    রাজনাথ সিং বলেন, “প্রতিটি চ্যালেঞ্জই অমিত শাহকে শক্তিশালী করেছে। প্রশংসা বা অবজ্ঞার বিষয়ে উদ্বিগ্ন না হয়ে তিনি তাঁর কর্তব্যের পথে হেঁটেছেন। খুব কমই আমরা রাজনীতি এবং আধ্যাত্মিকতার সংমিশ্রণ পাই, তাঁর মধ্যে এই যুগলবন্দি রয়েছে।”

    আরও পড়ুন- বিজেপির সঙ্গে জোটে অস্বস্তিতে ছিলেন নীতীশ, দাবি প্রাক্তন সঙ্গী প্রশান্ত কিশোরের!

    অমিত শাহকে নিজের ছোটোভাই বলে সম্বোধন করে রাজনাথ সিং জানান এই বইটি প্রকাশ করার অভিজ্ঞতা তাঁর কাছে অত্যন্ত আনন্দের। বয়সে রাজনাথ সিংয়ের (৭১) থেকে ১৪ বছরের ছোট অমিত শাহ। রাজনাথ সিং জানান, এই বই ভারতের পরিবর্তনের একটি দলিল। স্বাধীনতার পর দেশের সংগ্রামের যাত্রা বর্ণনা করেছে এই বই, দেশের বর্তমান আকাঙ্খা এবং ভবিষ্যতের স্বপ্নও তুলে ধরেছে এই বই, দাবি রাজনাথের।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Amit Shah, Rajnath Singh

    পরবর্তী খবর