Home /News /national /
Nitish Kumar JDU: নীতীশ কুমারকে উপমুখ্যমন্ত্রী করাতে চেয়েছিল জেডিইউ! বিস্ফোরক দাবি বিজেপির

Nitish Kumar JDU: নীতীশ কুমারকে উপমুখ্যমন্ত্রী করাতে চেয়েছিল জেডিইউ! বিস্ফোরক দাবি বিজেপির

Sushil Modi and Nitish Kumar

Sushil Modi and Nitish Kumar

Bihar Political Crisis: “নীতীশ আরজেডি (রাষ্ট্রীয় জনতা দল) ত্যাগ করবেন এবং লালু যাদবের অসুস্থতার সুযোগ নিয়ে দল ভাঙার চেষ্টা করবেন,” ভবিষ্যদ্বাণী বিজেপি সাংসদের।

  • Share this:

    #পটনা: বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে দেশের উপরাষ্ট্রপতি পদে দেখতে চেয়েছিল জেডিইউ। বিজেপি সাংসদ সুশীল কুমার মোদি নীতীশের শপথগ্রহণের দিন সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন। সুশীল কুমার মোদি রাজ্যসভার সাংসদ হওয়ার আগে নীতীশ কুমারের উপমুখ্যমন্ত্রী ছিলেন। সুশীল জানান, জনতা দলের (ইউনাইটেড) নেতারা একটি পরিকল্পনা নিয়ে তাঁর সঙ্গে যোগাযোগ করেন। নীতীশ কুমার উপমুখ্যমন্ত্রী হিসাবে দিল্লিতে চলে গেলে সুশীল বিহারের মুখ্যমন্ত্রী হতে পারেন, এমনটাই ছিল প্রস্তাব। যদিও, জনতা দল (ইউনাইটেড) এখনও সুশীল মোদির এই অভিযোগের প্রেক্ষিতে কোনও প্রতিক্রিয়া জানায়নি।

    “জেডিইউয়ের কিছুজন বলতে এসেছিলেন যে নীতীশ কুমারকে উপমুখ্যমন্ত্রী করুন তাহলে আপনি বিহার শাসন করতে পারবেন,” নীতীশ রেকর্ড অষ্টমবার বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার ঠিক আগে সাংবাদিকদের একথা জানান সুশীল মোদি।

    আরও পড়ুন- "২০১৪ তে জিতলে কি ২০২৪ এও জিতবেন?" শপথ নিয়েই নরেন্দ্র মোদিকে চ্যালেঞ্জ নীতীশের!

    যদিও মুখ্যমন্ত্রী নীতীশ জানিয়েছেন, তাঁর কোনও “জাতীয় উচ্চাকাঙ্ক্ষা” ছিল না এবং বিজেপি তাঁর দল ভাঙার জন্য যে চেষ্টা করছিল সেই কৌশল থেকে দলকে বাঁচাতেই জোট ভেঙেছেন তিনি। “আমি থাকব কি থাকব না, লোকেদের যা বলার আছে তা বলুক। আমি প্রধানমন্ত্রী পদের প্রার্থী নই। প্রশ্ন হল ২০১৪ সালে যিনি এসেছেন তিনি কি ২০২৪ সালেও জিতবেন। গত দেড় মাসে, আমি মিডিয়ার সঙ্গে কথা বলা বন্ধ করে দিয়েছি,” বলেন নীতীশ কুমার।

    সুশীল জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিহারের জনগণ যারা এনডিএকে (ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স) ভোট দিয়েছে তাঁদেরকে অপমান করেছেন নীতীশ। “আমরা দেখতে চাই কীভাবে নতুন বিহার সরকার তেজস্বীকে ‘কার্যত মুখ্যমন্ত্রী’ ধরে নিয়ে কাজ করে। আগামী নির্বাচনের আগেই এই সরকারের পতন হবে,” বলেন সুশীল মোদি।

    আরও পড়ুন- অষ্টমবারের জন্য বুধবার বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নীতীশের, এ বার সঙ্গী তেজস্বী

    নীতীশ কুমার বিভিন্ন কারণেই বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন, তার মধ্যে প্রধান হল, বিজেপি বিহারকেও মহারাষ্ট্র করার চেষ্টা করতে পারে। “আমরা মহারাষ্ট্রে শিবসেনাকে বিভক্ত করার চেষ্টা করিনি,” জানিয়েছেন সুশীল মোদি। “নীতীশ আরজেডি (রাষ্ট্রীয় জনতা দল) ত্যাগ করবেন এবং লালু যাদবের অসুস্থতার সুযোগ নিয়ে দল ভাঙার চেষ্টা করবেন,” ভবিষ্যদ্বাণী বিজেপি সাংসদের।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: NITISH KUMAR, Tejashwi Yadav

    পরবর্তী খবর