Home /News /national /
Covid-19 Update: ভারতে একদিনে ৪৫% সংক্রমণ বৃদ্ধি, কোভিড-১৯ আক্রান্ত ১৭,০৭৩, মৃত্যু ২১ জনের!

Covid-19 Update: ভারতে একদিনে ৪৫% সংক্রমণ বৃদ্ধি, কোভিড-১৯ আক্রান্ত ১৭,০৭৩, মৃত্যু ২১ জনের!

Covid-19 Update India Sees 17073 Fresh Coronavirus Cases

Covid-19 Update India Sees 17073 Fresh Coronavirus Cases

India Sees 45% Jump In Daily Covid-19 Count: বর্তমানে দেশে মৃত্যুর হার ১.২১%। কোভিড-১৯ থেকে সেরে ওঠার হার ৯৮.৫৮%।

  • Share this:

    #নয়াদিল্লি: সোমবার সকাল ৮ টায় জানানো স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭,০৭৩ জন মানুষ। গতকালের থেকে ৪৫ শতাংশ বেশি সংক্রমণ ঘটল একদিনে! কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, রবিবার ১১,৭৩৯ টি নতুন কোভিড-১৯ সংক্রমণ ঘটে এবং ২৫ জনের মৃত্যু হয়। দেশের দৈনিক পজিটিভিটির হার ৪.৩৯ শতাংশে দাঁড়িয়েছে, যেখানে সাপ্তাহিক পজিটিভিটির হার ৩.৩০ শতাংশ।

    আরও পড়ুন- নজরে আদিবাসী প্রধান রাজ্য! জোর কদমে প্রচারে রাষ্ট্রপতি প্রার্থী দ্রৌপদী মুর্মু!

    নতুন করে করোনাভাইরাস সংক্রমণ বাড়ায় ভারতের মোট কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা এখন ৪,৩৪,০৭,০৪৬। গত একদিনে মোট পরীক্ষা হয়েছে ৩,০৩,৬০৪ টি। গত ২৪ ঘণ্টায় ২,৪৯,৬৪৬ টি ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে। দেশে মোট টিকার ডোজ দেওয়া হয়েছে ১,৯৭,১১,৯১,৩২৯ টি।

    একদিনে ২১ জনের মৃত্যুর ঘটায় মোট মৃতের সংখ্যা ৫,২৫,০২০-তে পৌঁছেছে। বর্তমানে দেশে মৃত্যুর হার ১.২১%। কোভিড-১৯ থেকে সেরে ওঠার হার ৯৮.৫৮%। গত ২৪ ঘণ্টায় ১৫,২০৮ জন মানুষ সুস্থ হয়েছেন।

    দেশে সক্রিয় সংক্রমণের সংখ্যা ০.২১% বৃদ্ধি পেয়েছে। ভারতে এই মুহূর্তে সক্রিয় সক্রিয় সংক্রমণের সংখ্যা ৯৪,৪২০। ভারতে এক সপ্তাহে ১ লক্ষ কোভিড-১৯ সংক্রমণ হয়েছে, মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়িয়েছে।

    অসমে গত ২৪ ঘণ্টায় ৩৬ টি নতুন কোভিড-১৯ সংক্রমণ ঘটেছে, কোনও মৃত্যুর খবর নেই। তামিলনাড়ুতে কোভিড-১৯ সংক্রমণের বৃদ্ধি হচ্ছে তীব্রভাবে। রবিবার ১,৪৭২ টি নতুন সংক্রমণ হয়েছে রাজ্যে। মুম্বইতে ২,৭৭১ টি সংক্রমণ এবং পাঁচটি মৃত্যুর খবর পাওয়া গিয়েছে, যার ফলে সংক্রমণের সংখ্যা ১১,০৭,৪৪৯-এ পৌঁছেছে এবং মৃত্যুর সংখ্যা ১৯,৫৯৯-এ পৌঁছেছে।

    আরও পড়ুন- বিজেপির নোংরা রাজনীতির পরাজয়: দিল্লির উপনির্বাচনে AAP-এর জয়ে উচ্ছ্বসিত কেজরিওয়াল

    প্রতিবেশী পাকিস্তানেও কোভিড-১৯ সংক্রমণ উদ্বেগ বাড়িয়েছে। ফের লাগু হয়েছে মাস্ক বিধি। বাংলাদেশেও ১,৬৮০ টি নতুন কোভিড-১৯ সংক্রমণ এবং ২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। রবিবার সন্ধ্যা পর্যন্ত আফ্রিকায় নিশ্চিত কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা ১১,৭৭০,৫৩৭-এ পৌঁছেছে, জানিয়েছে আফ্রিকা সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19

    পরবর্তী খবর