Home /News /national /

Coronavirus in India: দৈনিক মৃত্যুতে সর্বকালীন রেকর্ড ভারতে, ২৪-ঘণ্টায় মৃত ৪,৫২৯ জন

Coronavirus in India: দৈনিক মৃত্যুতে সর্বকালীন রেকর্ড ভারতে, ২৪-ঘণ্টায় মৃত ৪,৫২৯ জন

Corona (Covid-19) update in India: গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬৭ হাজার ২৪৬ জন

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হলেও কমছে দৈনিক করোনা সংক্রমণ। বেশ কিছু দিন ধরে দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা নিম্নমুখী। যা খানিকটা হলেও আশার আলো দেখাচ্ছে গবেষকদের। এই প্রথমবার দ্বিতীয় ওয়েভের সংক্রমণের পর দেশের বেশ কিছু অংশে সংক্রমণ কমতে দেখা গিয়েছে, যার প্রভাবে দেশের সক্রিয় করোনা কেসও খানিকটা হ্রাস পেয়েছে। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬৭ হাজার ২৪৬ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ৫৪ লক্ষ ৯৫ হাজার ৩৪৬ জন। ১০-১৬ মে থেকে করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই হ্রাস পেয়েছে আগের তিন সপ্তাহের তুলনায়। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। যা ভারতে উদ্বেগ বাড়াচ্ছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪,৫৩০ জনের, যা এখনও পর্যন্ত রেকর্ড। দৈনিক মৃত্যুতে ফের বিশ্বে সর্বকালীন রেকর্ড হল দেশে। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ৮৩ হাজার ২৮১ জনের। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ১৯ লক্ষ ৭৯ হাজার ৮৫৯ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩২ লক্ষ ২১ হাজার ৮২২ জন। দেশে সুস্থতার হার ৮৫.৬ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৮ কোটি ৫৮ লক্ষ ০৯ হাজার ৩০২ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ লক্ষ ৩৩ হাজার ৫০৬ আর মৃত্যু হয়েছে ৮৩,৭৭৭ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৮,৪৩৮ জন আর মৃত্যু হয়েছে ১,২৯১ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ লক্ষ ৭২ হাজার ৩৭৪ জন আর মৃত্যু হয়েছে ২২,৮৩৮ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩০,৩০৯ জন। কেরলে আক্রান্ত ২২ লক্ষ ৭০৭ জন। মৃত্যু হয়েছে ৬,৬১৩ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩১,৩৩৭ জন। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৬৪ হাজার ৩৫০ জন আর মৃত্যু হয়েছে ১৮,৩৬৯ জনের।

    উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৬ লক্ষ ৩৭ হাজার ৬৬৩ জন। মৃত্যু হয়েছে ১৮,০৭২ জনের। অন্ধ্রপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১৪ লক্ষ ৭৫ হাজার ৩৭২ জন। সেখানে মৃত্যু হয়েছে ৯,৫৮০ জনের। দিল্লিতে আক্রান্ত ১৪ লক্ষ ২ হাজার ৮৭৩ জন। মৃত্যু হয়েছে ২২,১১১ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১১ লক্ষ ৭১ হাজার ৮৬১ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩,৫৭৬। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯,২৫,৫৩১ আর মৃত্যু হয়েছে ১২,০৩৬ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর