Home /News /national /

Chopper Crash Survivor: ৪৫% দগ্ধ! চপার দুর্ঘটনায় একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং! কেমন আছেন তিনি?

Chopper Crash Survivor: ৪৫% দগ্ধ! চপার দুর্ঘটনায় একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং! কেমন আছেন তিনি?

চপার দুর্ঘটনায় একমাত্র জীবিত ক্যাপটেন বরুণ সিং

চপার দুর্ঘটনায় একমাত্র জীবিত ক্যাপটেন বরুণ সিং

Chopper Crash Survivor: সেনাবাহিনীর হেলিকপ্টার (MI-17) দুর্ঘটনায় একমাত্র জীবিত সদস্য গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং (Varun Singh)-এখনও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন হাসপাতালে।

  • Share this:

    #নয়াদিল্লি: বুধবার সুলুর থেকে ওয়েলিংটন যাওয়ার পথে সেনাবাহিনীর হেলিকপ্টার (MI-17) দুর্ঘটনায় একমাত্র জীবিত সদস্য গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং (Varun Singh)-এখনও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন (Chopper Crash Survivor) হাসপাতালে। দেহের ৪৫% পুড়ে গিয়েছে। ক্যাপ্টেন সিং-এর চিকিৎসা চলছে ওয়েলিংটনে সেনাবাহিনীর বেস হাসপাতালে। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh) সংসদে জানিয়েছে, তাঁকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছে, বাঁচানোর সবরকমের চেষ্টা করা হচ্ছে। এদিকে, এদিন ওয়েলিংটনে সিডিএস বিপিন রাওয়াত (Bipin Rawat) সহ সেনাবাহিনীর অন্য সদস্যদের শেষ শ্রদ্ধা জানানো হয়।

    আরও পড়ুন: শুক্রবার দিল্লিতে হবে শেষকৃত্য, মরদেহ রাখা থাকবে বিপিন রাওয়াতের দিল্লির বাড়িতে

    কুন্নুরে দগ্ধ Mi-17V5 চপারে থেকে যখন একের পর এক সেনাকর্তার দেহ উদ্ধার হচ্ছে তখন একজনের শ্বাসপ্রশ্বাসই আশার আলো জাগিয়েছিল। তিনি গ্রুপ ক্যাপটেন বরুণ সিং (Chopper Crash Survivor)। চপার দুর্ঘটনায় গুরুতর যখম এই সেনা কর্মী বর্তমানে ওয়েলিংটন হাসপাতালে মৃত্যুর সঙ্গে কঠিন লড়াইটি চালিয়ে যাচ্ছেন। ভারতীয় বায়ুসেনার তরফে বিবৃতিতে এমনটাই জানানো হয়। তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন গোটা দেশ। ট্যুইটে একই প্রার্থনা করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

    এবছর স্বাধীনতা দিবসে রাষ্ট্রপতির কাছ থেকে শৌর্য চক্র পেয়েছিলেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং (Chopper Crash Survivor Varun Singh)। ২০২০ সালের অক্টোবর মাসে তেজস যুদ্ধ বিমানকে রক্ষার জন্য তিনি এই বিশেষ পদক পান। ক্যাপটেন বরুণ সিং তামিলনাডুর ওয়েলিংটনে ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজের ডাইরেক্টিং স্টাফ।

    কী ঘটেছিল গত অক্টোবরে?

    উত্তরপ্রদেশের কানহোলি গ্রামের বাসিন্দা বরুণ সিং সেই সময় জীবনের তোয়াক্কা না করে সংকটে সাহস দেখিয়েছিলেন। ১২ অক্টোবর ২০২০ তে তেজাস যুদ্ধবিমানে ছিলেন বরুণ সিং ((Chopper Crash Survivor)। প্রায় ১০ হাজার ফুট উচ্চতায় পৌঁছানোর পর ওই তেজাস যুদ্ধবিমানের কন্ট্রোল সিস্টেমটি খারাপ হয়ে যায়। সেদিন ধৈর্য হারাননি বরুণ (Varun Singh)। বরং নিজের সাহসিকতার পরিচয় দিয়েছিলেন। নিয়মমাফিক মহড়ার সময় তেজস যুদ্ধবিমানে প্রযুক্তিগত সমস্যা দেখা দেয় সেদিন।

    মাটিতে থেকে তখন অনেকটা উঁচুতে উড়ছিল বিমানটি। সেই সময় হঠাৎই বিমানের লাইফ সাপোর্ট সিস্টেম বন্ধ বিকল হয়ে যায়। কিন্তু স্থিরবুদ্ধি বরুণ সিং সেদিন ১০ হাজার ফুট উঁচু থেকে ধীরে ধীরে লোকালয় থেকে দূরে নিয়ে গিয়ে যুদ্ধবিমানটি অবতরণ করান। এতে শুধু সামরিক বাহিনীর অনেকের জীবনই রক্ষা হয়নি, ধ্বংসের হাত থেকেও রক্ষা পায় এই মূল্যবান যুদ্ধ বিমানটি।

    আরও পড়ুন: হঠাৎ কুয়াশায় হারিয়ে গেল কপ্টার, কানে এল তীব্র শব্দ, দেখুন ঠিক কী ঘটেছিল কুন্নুর কাণ্ডে

    এদিকে গতকালের ভয়াবহ দুর্ঘটনার পরে ইতিমধ্যেই দুর্ঘটনাগ্রস্ত চপারের ব্ল্যাক্স বক্স মিলেছে। মাটিতে পড়ার আগেই চপারে আগুন ধরে যায় বলেই প্রাথমিক অনুসন্ধানে জানা গিয়েছে এমনটাই সূত্রের খবর। কেন চপারটি দুর্ঘটনার শিকার হল? আপাতত উদ্ধার হওয়া ব্ল্যাক বক্স থেকেই তা জানার চেষ্টা হবে। এই ভয়ঙ্কর দুর্ঘটনার পর বরুণ সিং বর্তমানে ওয়েলিংটনের সেনা হাসপাতালে চিকিৎসাধীন৷ কিন্তু, শরীরের প্রায় অধিকাংশটা পুড়ে যাওয়ায় উদ্বেগ বাড়িয়েছে চিকিৎসকদের৷

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Bipin rawat, Helicopter Crash

    পরবর্তী খবর