• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Covid Vaccine: ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকার রেজিস্ট্রেশন কবে থেকে, জেনে নিন বিস্তারিত

Covid Vaccine: ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকার রেজিস্ট্রেশন কবে থেকে, জেনে নিন বিস্তারিত

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

Covid 19: রবিবার প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এ কথা উল্লেখ করেছিলেন যে ভারত থেকে করোনা এখনও চলে যায়নি। ওমিক্রন সংক্রমণ নিয়ে অযথা আতঙ্কে না ভুগলেও সতর্কতা বজায় রাখতে পরামর্শ দিয়েছিলেন তিনি।

  • Share this:

    #নয়াদিল্লি: সোমবার সকালেই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণের জন্য় কী ভাবে রেজিস্ট্রেশন করা যাবে কো-উইন অ্যাপে (Children between 15 and 18 can register for COVID-19 vaccines on the CoWIN app from January 1)। কবে থেকেই বা শুরু হবে রেজিস্ট্রেশন? সরকারের তরফ থেকে জানানো হয়েছে, ১ জানুয়ারি, অর্থাৎ নতুন বছরের প্রথম দিন থেকেই এই রেজিস্ট্রেশন শুরু করা যাবে।  তবে রেজিস্ট্রেশন করার জন্য দিতে হবে স্কুল আইডি কার্ড। এটিই বয়সের প্রমাণপত্র হিসাবে গ্রহণ করা হবে। কো-উইনের প্রধান আরএস শর্মা সংবাদসংস্থাকে জানিয়েছেন, এই টিকাকরণের অ্যাপে পড়ুয়াদের জন্য একটি আলাদা স্থান তৈরি করা হয়েছে। যেখানে তারা ছাত্র হিসাবে প্রমাণপত্র দিয়ে নাম নথিভুক্ত করতে পারবে। এই অপশন দেওয়া হয়েছে, কারণ কেন্দ্র মনে করছে অনেকেরই আধার বা অন্য কোনও কার্ড নাও থাকতে পারে।

    আরও পড়ুন: বাংলার নতুন লোকায়ুক্ত নিয়োগ, মমতার মুখোমুখি হচ্ছেন না শুভেন্দু!

    রবিবার প্রধানমন্ত্রী রাতে ঘোষণা করেন, ১৫ থেকে ১৮ বছর বয়সিদের করোনার টিকা দেওয়া হবে জানুয়ারি মাসের ৩ তারিখ থেকে। পাশাপাশি তিনি সেই দিন এও ঘোষণা করেন, টিকা পাবেন ষাটোর্ধ্বরাও। তাঁদের দেওয়া হবে বুস্টার ডোজ। এ ছাড়া স্বাস্থ্যকর্মী থেকে প্রথম সারির করোনা যোদ্ধারাও টিকার তৃতীয় ডোজ পাবেন।

    আরও পড়ুন: 'আরও পাঁচটি গেল মনে হচ্ছে', BJP-কে বিঁধে বিস্ফোরক বাবুল সুপ্রিয়! গেরুয়া শিবিরে ঝড়

    রবিবার প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এ কথা উল্লেখ করেছিলেন যে ভারত থেকে করোনা এখনও চলে যায়নি। ওমিক্রন সংক্রমণ নিয়ে অযথা আতঙ্কে না ভুগলেও সতর্কতা বজায় রাখতে পরামর্শ দিয়েছিলেন তিনি। বলেছিলেন, নিয়মিত হাত ধোয়া, মাস্ক ব্যবহার করা থেকে যাবতীয় করোনা স্বাস্থ্যবিধি মেনে চলা এখনও দেশের সাধারণ মানুষের কর্তব্য। পাশাপাশি তিনি বলেছিলেন, যে ভাবে দেশের মানুষ করোনার একের পর এক ঢেউয়ের বিরুদ্ধে লড়াই করেছে, তাতে ওমিক্রনের বিরুদ্ধেও ভারত জয় পাবে।

    Published by:Uddalak B
    First published: