Home /News /national /
Nupur Sharma Controversy: হজরত মহম্মদকে নিয়ে 'বিতর্কিত' মন্তব্য, নেত্রী নুপুর শর্মাকে বহিষ্কার বিজেপির

Nupur Sharma Controversy: হজরত মহম্মদকে নিয়ে 'বিতর্কিত' মন্তব্য, নেত্রী নুপুর শর্মাকে বহিষ্কার বিজেপির

Nupur Sharma Controversy: নুপুর শর্মাকে দল থেকে তাড়িয়ে দিল বিজেপি।

  • Share this:

    #নয়াদিল্লি: হজরত মহম্মদের বিয়ে নিয়ে মন্তব্য করেছিলেন তিনি। সেই মন্তব্য তীব্র বিতর্কের জন্ম দেয়। আর তার জেরেই রবিবার বড় সিদ্ধান্ত নিল ভারতীয় জনতা পার্টি।

    নেত্রী নূপুর শর্মার দলের প্রাথমিক সদস্যপদ বাতিল করেছে বিজেপি। বিজেপি মুখপাত্র নূপুর শর্মা বেশ কিছুদিন ধরেই বিতর্কে জড়িয়ে পড়েছেন। হজরত মহম্মদের বিরুদ্ধে তাঁর বিতর্কিত মন্তব্য নিয়ে বিতর্ক এতটাই বেড়ে গিয়েছিল যে শেষ পর্যন্ত বিজেপি তাঁর প্রাথমিক সদস্যপদ প্রত্যাহার করে নিল।

    আরও পড়ুন- ত্রিপুরা উপনির্বাচনে প্রার্থী তালিকা তৈরি তৃণমূলের, ২০২৩-এর আগে ফের পরীক্ষা

    বিজেপির কেন্দ্রীয় শৃঙ্খলা কমিটি বিভিন্ন বিষয় পর্যালোচনা করে নূপুর শর্মাকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে। এমন মন্তব্য সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে এবং এধর্মীয় ভাবাবেগে আঘাত করে। তাই বিজেপি কোনও নেতা বা নেত্রীর এমন মন্তব্যকে সমর্থন করে না বলে জানিয়েছে।

    রবিবার বিজেপির পক্ষ থেকে বলা হয়েছে, দল সমস্ত ধর্মকে সম্মান করে এবং যে কোনও ধর্মীয় ব্যক্তির অবমাননার তীব্র নিন্দা করে। বিজেপির সাধারণ সম্পাদক অরুণ সিং এক বিবৃতিতে বলেছেন, দল যে কোনও যে কোনও সম্প্রদায়ের ধর্মীয় ভাবাবেগকে সম্মান জানায়। কোনও ধর্মের অপমান বিজেপি বরদাস্ত করে না। যদিও তিনি তাঁর বিবৃতিতে কোনও ঘটনা বা মন্তব্যের সরাসরি উল্লেখ করেননি।

    অরুণ সিং বলেছেন, ভারতের হাজার বছরের ইতিহাসে প্রতিটি ধর্মেরই বিকাশ ঘটেছে। বিজেপি সব ধর্মকে সম্মান করে। যে কোনো ধর্মের কোনো ধর্মাবলম্বী ব্যক্তির অবমাননার তীব্র নিন্দা করে বিজেপি।

    তিনি বলছিলেন, ভারতের সংবিধান প্রতিটি নাগরিককে তাঁর পছন্দের যে কোনও ধর্ম পালন করার এবং প্রতিটি ধর্মকে সম্মান করার অধিকার দেয়। উল্লেখ্য, নূপুর শর্মার মন্তব্যের বিরোধিতা করেছে বিরোধী দলগুলি।

    আরও পড়ুন- বিজেপি নেত্রীর মন্তব্যে রাস্তায় শতাধিক প্রতিবাদী, দু-দলের সংঘর্ষে উত্তপ্ত কানপুর

    হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন নূপুর। একজন ‘ফ্যাক্টচেকার’ তাঁর সেই মন্তব্যের একটি ভিডিও টুইট করার পর থেকেই গোলমাল বাঁধে। নূপুর পাল্টা দাবি করেন, তাঁর ভিডিওটি এডিট করা হয়েছে। তিনি অভিযোগের আঙুল তোলেন ফ্যাক্ট-চেকিং ওয়েবসাইট অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মহম্মদ জুবায়েরের দিকে।

    ওই ভিডিও ভাইরাল হওয়ার পর নূপুর খুন ও ধর্ষণের হুমকিও পেয়েছেন বলে অভিযোগ করেছেন।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: BJP, Prophet Mohammad

    পরবর্তী খবর