Home /News /national /
Tripura by election: ত্রিপুরা উপনির্বাচনে প্রার্থী তালিকা তৈরি তৃণমূলের, ২০২৩-এর আগে ফের পরীক্ষা

Tripura by election: ত্রিপুরা উপনির্বাচনে প্রার্থী তালিকা তৈরি তৃণমূলের, ২০২৩-এর আগে ফের পরীক্ষা

ত্রিপুরায় ফের পরীক্ষায় তৃণমূল৷ প্রতীকী ছবি

ত্রিপুরায় ফের পরীক্ষায় তৃণমূল৷ প্রতীকী ছবি

চার আসনেই প্রার্থী দিল তৃণমূল। এক আসনে মহিলা প্রার্থী। 

  • Share this:

#আগরতলা: ত্রিপুরায় আসন্ন ৪ কেন্দ্রের উপনির্বাচনের  প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। আগরতলা বিধানসভা কেন্দ্র থেকে ঘাসফুলের হয়ে প্রার্থী হলেন ত্রিপুরা মহিলা তৃণমূল কংগ্রেস সভানেত্রী পান্না দেব। এই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী হেভিওয়েট সুদীপ রায় বর্মন।

বড়দোয়ালি কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন নীলকমল সাহা।  আগরতলা পৌর নিগম নির্বাচনে এর আগে তৃণমূলের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিনি। এই কেন্দ্র থেকে বিজেপির সম্ভাব্য প্রার্থী মুখ্যমন্ত্রী মানিক সাহা।অন্যদিকে এই আসনে কংগ্রেসের প্রার্থী আশিষ সাহা। সুরমা কেন্দ্র থেকে তৃণমূলের  প্রার্থী হলেন অর্জুন দাস। যুবরাজ নগর থেকে ঘাসফুলের হয়ে উপনির্বাচনে প্রার্থী হলেন তরুণ তুর্কি মৃণালকান্তি দেবনাথ।

আরও পড়ুন: "১৪ দিনের ধর্না, ২৬ দিনের অনশন..." সিঙ্গুরে আবেগে ভাসলেন মমতা!

ইতিমধ্যেই প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। পান্না দেব ও নীলকমল সাহা দু'জনেই মনোনয়ন জমা দিয়েছেন৷ শাসক দল বিজেপির তরফ থেকে এখনও প্রার্থী তালিকা ঘোষণা করা হয়নি। সূত্রের খবর, আজকেই তারা প্রার্থী তালিকা ঘোষণা করে দেবে। ত্রিপুরায় উপনির্বাচন হবে আগামী ২৩ জুন। ২৬ জুন হবে নির্বাচনী ফল ঘোষণা।

আরও পড়ুন: ফের বৈঠকে বসতে চলেছে রাজ্যের মন্ত্রিসভা, মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের আগেই বৈঠক

আগরতলা, বরদোয়ালি, যুবরাজনগর আর সুরমা কেন্দ্রে ভোট হবে। সুদীপ রায় বর্মন, আশিস দাস এবং আশিস সাহা- এই তিন বিজেপি বিধায়ক পদত্যাগ করায় ত্রিপুরার তিনটি বিধানসভা আসনে উপনির্বাচন হচ্ছে৷ অন্যদিকে সিপিএম বিধায়ক এবং ত্রিপুরা বিধানসভার প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্র চন্দ্র দেবনাথের মৃত্যুতে যুবরাজনগর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে৷

গত বছরের শেষে ত্রিপুরার পুরভোটে লড়াই করেছিল তৃণমূল কংগ্রেস৷ পুরভোটে বিশেষ সাফল্য না পেলেও প্রায় চব্বিশ শতাংশের কাছাকাছি ভোট পেয়েছিল পশ্চিমবঙ্গের শাসক দল৷ যা যথেষ্ট ইতিবাচক বলেই ধরেছিল তৃণমূল নেতৃত্ব৷ ২০২৩ সালে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন৷ তার আগে চার কেন্দ্রের উপনির্বাচনে ফের একবার ত্রিপুরায় নিজেদের শক্তি পরীক্ষা করে নিতে চায় তৃণমূল কংগ্রেস৷ইতিমধ্যেই চার কেন্দ্রে প্রচার শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। নো ভোট টু বিজেপি স্লোগানে ব্যবহার করা হচ্ছে ভোটের প্রচার।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: TMC, Tripura

পরবর্তী খবর