Home /News /national /
PM Narendra Modi in Telangana: তেলেঙ্গানার রান্না খাওয়ার ইচ্ছা প্রধানমন্ত্রীর! ২ দিন ধরে ২৫-৩০ রকম পদ রান্না করবেন কে?

PM Narendra Modi in Telangana: তেলেঙ্গানার রান্না খাওয়ার ইচ্ছা প্রধানমন্ত্রীর! ২ দিন ধরে ২৫-৩০ রকম পদ রান্না করবেন কে?

BJP Meet in Hyderabad: ইয়াদাম্মা তেলেঙ্গানার প্রায় ২৫-৩০ টি বিশেষ সুস্বাদু খাবার যেমন গঙ্গাভেলি-মামিদকায়া পাপ্পু, মুদ্দা পাপ্পাউ, সর্ব পিন্ডি, সাক্কিনাল, বেন্ডকায়া ফ্রাই, বুরেলু এবং বেল্লাম পরমান্নাম (মিষ্টি) রান্না করবেন।

  • Share this:

    #হায়দরাবাদ: আগামী ২ এবং ৩ জুলাই হায়দরাবাদে দু’দিনের বিজেপি জাতীয় কার্যনির্বাহী সভায় যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই দু’ দিনের সফরে সম্ভবত তেলেঙ্গানার বিশেষ সুস্বাদু খাবার রসনাতৃপ্তি ঘটাবেন নরেন্দ্র মোদি। রাজ্য বিজেপি নেতারা এই দু’দিনে বিশেষ বিশেষ পদ রান্নার জন্য করিমনগরের ক্যাটারার জি ইয়াদাম্মাকে বেছে নিয়েছেন। হায়দরাবাদ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে (HICC) যেখানে এই সভা অনুষ্ঠিত হচ্ছে, সেখানেই ইয়াদাম্মাকে নিয়ে যাওয়া হয়েছে।

    আরও পড়ুন- তৃতীয়বার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে বিজেপির দেবেন্দ্র ফড়নবিস! কালই তড়িঘড়ি শপথ

    ইয়াদাম্মা জানিয়েছেন, তিনি জীবনে কখনও কল্পনাও করেননি যে তিনি দেশের প্রধানমন্ত্রীর জন্য খাবার রান্না করবেন। “আমি তো বিশ্বাসই করতে পারছি না! আমি খুব খুশি যে মোদি স্যার আমার তৈরি খাবারের স্বাদ নেবেন। মোদি স্যারের যাতে আমাদের তেলেঙ্গানার খাবার পছন্দ হয় সেই চেষ্টাই করব আমি,” পিটিআইকে বলেন ইয়াদাম্মা।

    ইয়াদাম্মাকে ৩ জুলাই খাবার তৈরি করতে বলা হয়েছে এবং ১ জুলাই ওই হোটেলে যোগ দিতে হবে তাঁকে। ইয়াদাম্মার ছেলে জি ভেঙ্কটওয়েশর জানিয়েছেন, তাঁর মাকে তেলেঙ্গানা বিজেপির প্রধান বান্দি সঞ্জয় কুমার বলেছিলেন নরেন্দ্র মোদি এখানে থাকার সময় তেলেঙ্গানার কিছু খাবারের খেয়ে দেখতে চান।

    ইয়াদাম্মা তেলেঙ্গানার প্রায় ২৫-৩০ টি বিশেষ সুস্বাদু খাবার যেমন গঙ্গাভেলি-মামিদকায়া পাপ্পু, মুদ্দা পাপ্পাউ, সর্ব পিন্ডি, সাক্কিনাল, বেন্ডকায়া ফ্রাই, বুরেলু এবং বেল্লাম পরমান্নাম (মিষ্টি) রান্না করবেন। “যখন মোদি স্যার তেলেঙ্গানার সুস্বাদু খাবার খাওয়ার ইচ্ছা প্রকাশ করেন বান্দি সঞ্জয় স্যার আমার মায়ের নাম উল্লেখ করেন। আমরা গতকাল হোটেলে ছিলাম। হোটেলের লোকজন বলেছেন তাঁরা আমার মাকে সাহায্য করবেন,” বলেন ভেঙ্কটেশ্বর।

    আরও পড়ুন- সাপ, টিকটিকি, কাঁকড়া, মাছের নামকরণ হয়েছে উদ্ধব পুত্রের নামে! কে তেজস ঠাকরে?

    ইয়াদাম্মা নিজের ছয়জন কর্মীকে রান্নায় সাহায্য করার জন্য সঙ্গে আনার ছাড়পত্র পেয়েছেন এবং হোটেলের নিজস্ব কর্মীরাও সাহায্য করবেন। স্বামীকে এক দুর্ঘটনায় হারিয়েছেন ইয়াদা। গত তিন দশক ধরে ক্যাটারিং ব্যবসায় রয়েছেন তিনি। তাঁর একমাত্র ছেলে ভেঙ্কটেশ্বর মাকে এই কাজে নিরন্তর সাহায্য করছেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: PM Narendra Modi

    পরবর্তী খবর