Home /News /national /
Biplab Deb Comments: মুখ্যমন্ত্রী পদ থেকে সরলেও এখনও সোশ্যাল মিডিয়ায় ঘুরছে বিপ্লব বাণী!

Biplab Deb Comments: মুখ্যমন্ত্রী পদ থেকে সরলেও এখনও সোশ্যাল মিডিয়ায় ঘুরছে বিপ্লব বাণী!

একাধিক বিতর্কিত মন্তব্যে অস্বস্তি বেড়েছে ত্রিপুরায় শাসক দলের। 

  • Share this:

#আগরতলা: মুখ্যমন্ত্রী পদে থেকে বারবার বিতর্কিত মন্তব্য করেছেন বিপ্লব দেব। আর তাঁর সেই বক্তব্য এখন পুনরায় ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। মুখ্যমন্ত্রী পদ থেকে সরে গেলেও, তাঁর সেই সব মন্তব্য ঘিরে চর্চা চলছে একাধিক জায়গায়। বিরোধী শিবিরের বক্তব্য, এই মন্তব্য করে আসলে বিপাকে পড়েছে ত্রিপুরার শাসক দল।

এক বার বিপ্লব দেব আগরতলায় এক অনুষ্ঠানে বলেন, মহাভারতের যুগে ইন্টারনেট ছিল। তার ফলে অন্ধ ধৃতরাষ্ট্রকে কুরুক্ষেত্রে বর্ণনা দিতে পেরেছিলেন সঞ্জয়। তাঁর মতে, সেই যুগে কৃত্রিম উপগ্রহেরও অস্তিত্ব ছিল।এক আলোচনা সভায় বিপ্লব বলেন,‘‘সরকারি চাকরির জন্য নেতাদের পিছনে ঘুরে লাভ কী? স্নাতকদের উচিত গরু পালন করা। গরুর দুধ বেচে তাঁরা ১০ বছরে ১০ লক্ষ টাকা আয় করতে পারবেন।’’ শিক্ষিত বেকার যুবকদের উদ্দেশে পরামর্শ দিয়ে বলেছিলেন, ‘‘আপনারা হাঁস পুষুন। তা হলে ডিমও পাবেন, তা বিক্রি করে আয় করতে পারবেন। আবার পরিবেশে অক্সিজেনের মাত্রাও বৃদ্ধি পাবে।’’ তাঁর মতে, হাঁস পরিবেশে অক্সিজেন বৃদ্ধি করতে সাহায্য করে।

আরও পড়ুন Congress: দল জনবিচ্ছিন্ন, মানল কংগ্রেস! রোডম্যাপ বানিয়ে 'কঠোর পরিশ্রমের' বার্তা রাহুলের

মিস ওয়ার্ল্ড নিয়ে তাঁর মন্তব্যেও বিতর্কের ঝড় ওঠে। তিনি বলেছিলেন, বিশ্বের দরবারে ভারতীয় নারী বলতে মিস ওর্য়াল্ড ঐশ্বর্য রাইকে বোঝায়। প্রাক্তন মিস ওয়ার্ল্ড ডায়ানা হেডেন ভারতীয় নারীর প্রতিনিধি হতে পারেন না। অথচ ডায়ানার জন্ম হায়দরাবাদের এক ভারতীয় খ্রিস্টান পরিবারে।এক অনুষ্ঠানে তিনি বলেছিলেন আগেকার দিনে ভারতীয় মহিলারা প্রসাধন ব্যবহার করতেন না। তাঁরা শ্যাম্পু ব্যবহার করতেন না, মেথির জল আর কাদা-মাটি দিয়ে চুল ধুতেন।

সিভিল সার্ভিস দিবসে তাঁর মন্তব্যও ছিল মনে রাখার মতো! বিপ্লব বলেন, ‘‘মেকানিক্যাল ইঞ্জিনিয়াররা নন, সিভিল ইঞ্জিনিয়াররা আসুন সিভিল সার্ভিসে।’’সরকারি অনুষ্ঠানের এক মঞ্চে দাঁড়িয়ে তিনি বলেছিলেন, ত্রিপুরার বিজেপি সরকারের পিছনে লাগলে নখ উপড়ে নেওয়া হবে।রবীন্দ্রজয়ন্তীতে এক অনুষ্ঠানে তিনি বলেন, ব্রিটিশ শাসনের প্রতিবাদ জানিয়ে নোবেল পুরস্কার প্রত্যাখান করেন রবীন্দ্রনাথ ঠাকুর। এক বুদ্ধপূর্ণিমার দিন তিনি বলেন, ‘‘ভগবান বুদ্ধ বৌদ্ধধর্ম প্রচারে পায়ে হেঁটে চিন-জাপান-মায়ানমার সফর করেন।’’

আরও পড়ুনTripura New Cabinet: ত্রিপুরায় আজ নয়া মন্ত্রিসভা, পুরনো মুখেই আস্থা নতুন মুখ্যমন্ত্রীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়েও মন্তব্য করেন বিপ্লব দেব। তিনি বলেন, ‘‘মোদীজির বৃদ্ধা মা রয়েছেন। কিন্তু তিনি প্রধানমন্ত্রীর বাসভবনে থাকেন না। ১০ ফুট বাই ১২ ফুট একটি ঘরে থাকেন। এখনও তাঁর এক ভাই মুদির দোকান চালান। আর এক ভাই অটো চালক। সারা দুনিয়ায় আর কোথাও কি এমন একজনও প্রধানমন্ত্রী আছেন?”এরকমই একাধিক মন্তব্য ভাইরাল হয়েছে। এখন সেই সব ভিডিও আবারও ছড়াচ্ছে৷

Published by:Pooja Basu
First published:

Tags: Biplab Deb, Controversy

পরবর্তী খবর