দেশ

corona virus btn
corona virus btn
Loading

বিহার ভোট ২০২০: প্রয়াত বাবার ছবির সামনে চিরাগ পাসওয়ানের শ্যুটিং, ভাইরাল ভিডিওয় নিন্দার ঝড়

বিহার ভোট ২০২০: প্রয়াত বাবার ছবির সামনে চিরাগ পাসওয়ানের শ্যুটিং, ভাইরাল ভিডিওয় নিন্দার ঝড়

পাসওয়ানের ছবির সামনে দাঁড়িয়ে নির্বাচনী প্রচার করছেন চিরাগ, পরনে রয়েছে অশৌচের পোশাক। বেশ হাসি হাসি মুখ, মাঝে মাঝেই ঠিক করে নিচ্ছেন পোশাক, হেয়ার স্টাইল।

  • Share this:

#পটনা: তা হলে কি এটাই সত্যি যে রাজনীতির জগৎ অভিনয়ের দিক থেকে টেক্কা দিতে পারে ছায়াছবির ইন্ডাস্ট্রিকেও? এ রকম একটা উপমা বহু ব্যবহারে জীর্ণ হয়ে গিয়েছে অনেক দিন হয়ে গেল। কিন্তু সম্প্রতি দেশের রাজনীতির প্রেক্ষাপটে যে তুখোড় অভিনয়ের পালা চলছে, সেই সত্যটি যেন এক লহমায় উন্মোচন করে দিল নেটদুনিয়ায় ফাঁস হয়ে যাওয়া চিরাগ পাসওয়ানের এক ভিডিও। ছায়াছবির ভাষায় বললে এ হল বিফোর দ্য শট!

সবাই জানেন যে এর মধ্যে প্রথম দফার পোলিং শুরু হয়ে গিয়েছে বিহারে, জোর কদমে চলছে চলতি বছরের ভোট। আর তার মধ্যেই বার বার নির্বাচনী প্রচার নিয়ে বিতর্কের কেন্দ্রবিন্দুতে উঠে আসছে চিরাগের নাম। এর আগে যেমন তিনি জানিয়েছিলেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর চিত্তে অবস্থান করেন! কিন্তু চিত্তের বহির্প্রকাশ যাতে না ঘটে, সে জন্য মোদির ছবি নিয়ে প্রচারে সাফ বারণ করে দেওয়া হয়েছিল চিরাগকে।

সঙ্গত কারণেই চিরাগের কাণ্ড দেখে বিস্মিত হচ্ছেন সবাই! কেন না, নরেন্দ্র মোদিকে নিয়ে চিরাগ যে দিন এই উক্তি করেন, তার ঠিক আগের দিনেই বাবা রামবিলাস পাসওয়ানের শেষকৃত্য সমাধান করেছেন তিনি! আর তার পর যা দেখা গেল লিক হয়ে যাওয়া ভিডিওয়, তা সবাইকে স্তম্ভিত করে দিয়েছে!

সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে রামবিলাস পাসওয়ানের ছবির সামনে দাঁড়িয়ে নির্বাচনী প্রচার করছেন চিরাগ, পরনে রয়েছে অশৌচের পোশাক। কিন্তু আচারে এবং আচরণে শোকের চিহ্নমাত্রও নেই। বরং বেশ উচ্চৈস্বরে হেসে হেসে ভিডিওটি যাঁরা শ্যুট করবেন, তাঁদের নানারকম নির্দেশ দিচ্ছেন চিরাগ দক্ষ পরিচালকের মতো। মাঝে মাঝেই ঠিক করে নিচ্ছেন পোশাক, হেয়ার স্টাইল।

সন্দেহ কী, এমন ভিডিও প্রকাশ্যে এলে স্বাভাবিক ভাবেই বিরূপ হবেন সবাই! তাই ট্যুইটারেতিরা এক বাক্যে ধিক্কার জানিয়েছেন চিরাগকে। সেই দলে রয়েছেন সুপ্রিম কোর্টের প্রবীণ বিচারপতি প্রশান্ত ভূষণও। সবাই ট্যুইট মারফত সরাসরি বা ব্যঙ্গ করে ধিক্কার জানাচ্ছেন চিরাগকে।

চিরাগের দাবি, এই ভিডিও লিক হওয়ার পিছনে হাত রয়েছে নীতিশ কুমারের! সে থাকতেই পারে, কিন্তু তাঁর আচরণও কি প্রশ্নাতীত?

Published by: Simli Raha
First published: October 28, 2020, 5:30 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर