দেশ

corona virus btn
corona virus btn
Loading

১২৫ আসন পেয়ে বিহারের মসনদে এনডিএ, একক বৃহত্তম তেজস্বীর দল, জানুন বিস্তারিত ফল

১২৫ আসন পেয়ে বিহারের মসনদে এনডিএ, একক বৃহত্তম তেজস্বীর দল, জানুন বিস্তারিত ফল
আরও একবার বিহারে সরকার গড়ল এনডিএ।

এই পরিস্থিতিতে নীতীশ কুমার কি মুখ্যমন্ত্রীত্ব পাবেন, তাই নিয়ে জল্পনার অবকাশ থাকছে।

  • Share this:

#পটনা: ২৪৩ টি আসনের মহারণে ইতি। হাড্ডাহাড্ডি লড়াইয় শেষে বিহারের মসনদে বসতে চলেছে এনডিএই। পাশাপাশি বিহারে একক সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে প্রতিষ্ঠিত হল আরজেডি। আর এনডিএতে নীতীশের দলকে অনেকটা পিছনে ফেলে বড় শরিক হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত হল বিজেপি। এই পরিস্থিতিতে নীতীশ কুমার কি মুখ্যমন্ত্রীত্ব পাবেন, তাই নিয়ে জল্পনার অবকাশ থাকছে।

সারাদিন টানটান উত্তেজনার পর মঙ্গলবার মধ্যরাতে সামনে এসেছে বিহার ভোটের ফল। তাতে দেখা যাচ্ছে বিধানসভা গড়তে দরকার ১২২ টি আসন সংখ্যা জোগাড় করে ফেলেছ এনডিএ। তাদের সংগৃহিত মোট আসন সংখ্যা ১২৫। মহগঠবন্ধন পেল ১১০টি আসন। আরজেডি-কংগ্রেস অবশ্য দাবি করেছে বহু জায়গায় পেশিশক্তি ব্যবহার করে ফলপ্রকাশ করা হয়েছে গণনা শেষ না করেই।

বিজেপির সংগ্রহ ৭৪ টি আসন। আরজেডি পেয়েছে ৭৫টি আসন। অৰ্থাৎ জেডিইউ তৃতীয় স্থানে রয়েছে ৪৩টি আসন পেয়ে। এলজিপির আসন সংখ্যা মাত্র ১টি। জাতীয় কংগ্রেস পেয়েছে ১৯টি আসন। সিপিআইএমএল পেয়েছে ১১ টি আসন। সিপিএম পেয়েছে ৩ টি আসন। আসন। পাঁচটি আসনে জিতেছে এআএমআইএম। একটি আসন পেয়েছে নির্দল প্রার্থী। ভিআইপি পেয়েছে চারটি আসন। হিন্দুস্থান আওয়াম মোর্চার সংগ্রহ চারটি আসন।

Published by: Arka Deb
First published: November 11, 2020, 11:19 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर