• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Bhopal Hospital Fire: মর্মান্তিক অগ্নিকাণ্ড! মধ্যপ্রদেশে হাসপাতালে আগুন, ৪ শিশুর মৃত্যু

Bhopal Hospital Fire: মর্মান্তিক অগ্নিকাণ্ড! মধ্যপ্রদেশে হাসপাতালে আগুন, ৪ শিশুর মৃত্যু

Bhopal Fire ভোপালে হাসপাতালে আগুন

Bhopal Fire ভোপালে হাসপাতালে আগুন

Bhopal Hospital Fire: হাসপাতালে আগুন লাগার খবর ট্যুইট করে জানান স্বয়ং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

  • Share this:

    #ভোপাল: মধ্যপ্রদেশের ভোপালে (Bhopal Hospital Fire) একটি হাসপাতালের শিশুবিভাগে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মৃত্যু হল চার শিশুর। সোমবার রাতের ভোপালের কমলা নেহরু হাসপাতালের শিশুদের আইসিইউ (পিআইসিইউ) বিভাগে আগুন লেগে যায়। শিশু বিভাগে তখন অন্তত ৫০ জন শিশু ভর্তি ছিল।

    আরও পড়ুন:'অভিযুক্তকে বাঁচানোর চেষ্টা চলছে', লখিমপুর কাণ্ডে যোগী সরকারকে ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

    আগুন লাগার খবরে আতঙ্কিত হয়ে পড়েন তাদের পরিবারের লোকজন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় ২৫টি অগ্নিনির্বাপন ইঞ্জিন। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন (Bhopal Hospital Fire) নিয়ন্ত্রণে আনা হয়। তবে তার আগেই মৃত্যু হয় চার শিশুর।

    আরও পড়ুন: গাড়ি চালকদের জন্য বড় খবর! এই নথি না থাকলেই ১০ হাজার টাকা জরিমানা, হতে পারে জেলও...

    হাসপাতালে আগুন লাগার খবর ট্যুইট করে জানান স্বয়ং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। পরে শিশু মৃত্যুর খবরও তিনিই জানান ট্যুইটারে। মুখ্যমন্ত্রী লেখেন, ‘হাসপাতালের শিশুবিভাগে আগুন (Bhopal Hospital Fire) লাগার ঘটনা অত্যন্ত দুঃখজনক। তবে দ্রুত উদ্ধার কাজ শুরু করা গিয়েছে। আগুন দ্রুত নিয়ন্ত্রণেও এসেছে। কিন্তু তিনটি শিশু যারা আগেই গুরুতর অসুস্থ ছিল, তাদের আর বাঁচানো যায়নি।’

    মুখ্যমন্ত্রীর এই ট্যুইটের কিছুক্ষণ পরে অবশ্য মৃত শিশুর সংখ্যা আরও বাড়ে। হাসপাতালে(Bhopal Hospital Fire) উদ্ধারকাজ চলাকালীন সেখানে পৌঁছে গিয়েছিলেন মধ্যপ্রদেশের স্বাস্থ্য শিক্ষামন্ত্রী বিশ্বাস সারং। তিনি বলেন, ‘‘ঘটনার সময় ওই বিভাগে ৪০টি শিশু ছিল। তার মধ্যে ৩৬ জন আপাতত সুরক্ষিত। প্রত্যেক মৃত শিশুর পরিবারকে চার লক্ষ টাকা করে এককালীন অর্থসাহায্য করবে সরকার।’’ ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান।

    Published by:Sanjukta Sarkar
    First published: