Home /News /national /
Parliament Monsoon Session: বাদল অধিবেশনের ঠিক আগে, রবিবার জোড়া বৈঠক

Parliament Monsoon Session: বাদল অধিবেশনের ঠিক আগে, রবিবার জোড়া বৈঠক

১৭ জুলাই সন্ধ্যায় এনডিএ শরিক দলগুলির বৈঠক ডাকলেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশি। 

  • Share this:

#নয়াদিল্লি:  সংসদের বাদল অধিবেশন নিয়ে ১৭ জুলাই সন্ধ্যায় এনডিএ শরিক দলগুলির বৈঠক ডাকলেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশি।  উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং থেকে শুরু করে শরিক দলের অনুপ্রিয়া প্যাটেল, পশুপতিনাথ পারস, লালন সিং। সেদিনই হবে সর্বদলীয় বৈঠক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে, লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী-সহ অন্যান্য দলের সংসদীয় নেতারা উপস্থিত থাকবেন।

আরও পড়ুন Price Hike: ফের মূল্যবৃদ্ধি! ১৮ জুলাই থেকে ব্যাপক বাড়ছে কোন নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম, রইল তালিকা

তবে, তৃণমূলের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় ও রাজ্যসভার নেতা ডেরেক ও'ব্রায়েন বৈঠকে অনুপস্থিত থাকবেন বলেই জানা গিয়েছে। কলকাতায় ২১ জুলাই কর্মসূচি নিয়ে ব্যস্ত থাকবেন তৃণমূল নেতারা।

১৮ তারিখে অর্থাৎ বাদল অধিবেশনের প্রথম দিনেই রাষ্ট্রপতি পদে ভোট। তার আগে প্রশিক্ষাণ দেওয়া হবে বিজেপি সাংসদ, বিধায়কদের।  দলের বার্তা, নষ্ট করা যাবে না একটিও ভোট৷ তাই রাষ্ট্রপতি ভোটের ট্রেনিংয়ে  ছুটি মিলবে না।  কোনও অঘটন না ঘটলে, অঙ্কের হিসেবে, রাষ্ট্রপতি পদে এনডিএ প্রার্থী দ্রৌপদী মূর্মুর নির্বাচিত হওয়া স্রেফ সময়ের ব্যাপার। কিন্তু, মোদি-শাহদের কাছে, ২৪-এর লোকসভা ভোটের আগে, এই নির্বাচনের গুরুত্ব অনেকটাই।

আরও পড়ুন- নামতা পারছে না পড়ুয়ারা, দেখানোর পরেই স্কুলে সাংবাদিকদের প্রবেশ নিষিদ্ধ এই রাজ্যে

পর্যবেক্ষকদের মতে, এই ভোটে কার্যত এনডিএ সমর্থিত দলীয় প্রার্থীকে বিপুল ভোটে জিতিয়ে আনার মধ্যে এনডিএ শরিকদের মোদির বিজেপির  উপরে নিরঙ্কুশ আস্থার প্রমাণ রাখা যাবে। পাশাপাশি, বিরোধী শিবির থেকে সমর্থন আদায় করা গেলে, রাজনৈতিক ভাবে বার্তা দিতে পারবে বিজেপি। ভোট প্রচারে কলকাতা গিয়েছেন এনডিএ প্রার্থী দ্রৌপদী মূর্মু।  দলীয় সাংসদ, বিধায়কদের উদ্দেশে কেন্দ্রীয় মন্ত্রী ও রাষ্টপতি ভোট পরিচালনায় এ রাজ্যের দায়িত্বপ্রাপ্ত গজেন্দ্র সিং শেখাওয়াত বলেন, "রাষ্ট্রপতি ভোটে আমাদের জয় নিশ্চিত। কিন্তু, আমাদের লক্ষ্য জয়ের ব্যবধান বাড়ানো। আমরা মনে করি, আগের বারের চেয়ে এবার ব্যবধান আরও বাড়বে। কিন্তু, তাই বলে ভোট নষ্ট হতে দেওয়া যাবে না।"

Published by:Pooja Basu
First published:

Tags: Monsoon Session, Parliament

পরবর্তী খবর