• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • চিতাবাঘের মুখোমুখি ব্ল্যাক প্যান্থার, তার পর? ভাইরাল রুদ্ধশ্বাস ভিডিও

চিতাবাঘের মুখোমুখি ব্ল্যাক প্যান্থার, তার পর? ভাইরাল রুদ্ধশ্বাস ভিডিও

চিতাবাঘ ও ব্ল্যাক প্যান্থারের সেই সম্ভাব্য যুদ্ধের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন নন্দন নিলেকানি

চিতাবাঘ ও ব্ল্যাক প্যান্থারের সেই সম্ভাব্য যুদ্ধের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন নন্দন নিলেকানি

চিতাবাঘ ও ব্ল্যাক প্যান্থারের সেই সম্ভাব্য যুদ্ধের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন নন্দন নিলেকানি

  • Share this:

    #কাবিনি: সম্মুখ সমরে দুই বাঘ। গাছের ওপরে চিতা আর নিচে ব্ল্যাক প্যান্থার! কার্যত যুদ্ধের পরিবেশ। মাপামাপির পালা শেষ করে এই বুঝি একে অপরের দিকে ঝাঁপিয়ে পড়ে দুই মাংসাশী! সেই মুহুর্তের থমকে যাওয়া সময়ের রুদ্ধশ্বাস ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

    দৃশ্যটি ধরা পড়েছে ইনফোসিসের (Infosys) সহ-প্রতিষ্ঠাতা নন্দন নিলেকানি (Nandan Nilekani) ও ফিলানথ্রপিস্ট (philanthropist) রোহিণী নিলেকানির (Rohini Nilekani) চোখে। কর্নাটকের হুঁসুরের কাবিনি বন্যপ্রাণ অভয়ারণ্যে (Kabini Wildlife Sanctuary) ঘুরতে ঘুরতে এই দৃশ্যের সাক্ষী হতে পেরে তাঁরা নিজেদের ভাগ্যবান বলে মনে করছেন। চিতাবাঘ ও ব্ল্যাক প্যান্থারের সেই সম্ভাব্য যুদ্ধের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন নন্দন নিলেকানি। জানিয়েছেন যে জনৈক বিজয় প্রভু দৃশ্যটি ক্যামেরাবন্দি করেছেন। যা মুহুর্তে নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। দেখে শিহরিত হয়েছেন নেটিজেনরা।

    ঘটনাটি ঘটেছে গত ৬ মার্চ। সে দিনই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা নন্দন নিলেকানি। ৫৪ সেকেন্ডের এই ভিডিওতে দেখা যাচ্ছে যে একটি বড় গাছের মগডালে গুটিসুটি মেরে বসে রয়েছে চিতাবাঘ। তা হয় তো পছন্দ হয়নি ব্ল্য়াক প্যান্থারের। ওই সিংহাসনে বসার অধিকার তারই, এমন মনোভাব নিয়ে নিচ থেকে গাছে উঠতে দেখা যাচ্ছে মিশমিশে কালো ওই মাংসাশী প্রাণীকে। বেশ খানিকটা পরে নিজের লক্ষ্যের কাছে পৌঁছে যায় ওই কালো প্যান্থার। আর এক কদম এগোলেই সে পেয়ে যাবে প্রতিপক্ষের নাগাল, এমতাবস্থায় বেঁকে বসে ওই চিতাবাঘ। রীতিমতো গর্জন করে প্রতিপক্ষকে সাবধান করতে থাকে সে। এর পর কী হল, তা অবশ্য সকলেরই অজানা।

    কাবিনি কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে যে ওই ব্ল্যাক প্যান্থারটির নাম সায়া। ওই জঙ্গলে একই প্রজাতির প্রাণী আর নেই। ফলে বনে রাজার মতোই ঘুরে বেড়ায় ওই ব্ল্যাক প্যান্থার। তার দাপটে তটস্থ হয়ে থাকে বনের অন্যান্য প্রাণীরা। এমনকী, স্কারফেস নামের ওই চিতাবাঘটিও সায়াকে সমঝে চলে বলে জানা গিয়েছে। সুবিশাল ব্ল্যাক প্যান্থারটিকে ঘাটান না না কি বনকর্মীরাও।

    নন্দন নিলেকানির পোস্ট করা ভিডিওটি দেখে শিহরিত হয়েছেন নেটিজেনরা। মাত্র ৯ দিনে প্রায় এক লক্ষ ভিউ পেয়ে গিয়েছেন ব্ল্যাক প্যান্থার ও চিতাবাঘের এনকাউন্টার। তবে শেষটা কী হল, তা অবশ্য জানা যায়নি। এ বিষয়ে রহস্যের নিষ্পত্তি ঘটাননি নিলেকানি নিজেও। তবে লড়াই যে হাড্ডাহাড্ডি হয়েছে, সে ব্যাপারে কারও মনে একবিন্দুও সন্দেহ নেই। ফলে সেই ভয়ঙ্কর যুদ্ধের সম্ভাব্য দৃশ্য নিজের মতো করে কল্পনা করে নিয়েছেন নেটিজেনরা।

    First published: