• হোম
  • »
  • খবর
  • »
  • দেশ
  • »
  • ASSEMBLY ELECTION 2021 BENGAL ASSAM GETS INTO THIRD PHASE OF VOTE KERALA TAMIL NADU PUDUCHERRY SINGLE PHASE ELECTION PBD

Assembly Election 2021: বাংলা-অসমে তৃতীয় দফার ভোট, কেরল-তামিলনাড়ু-পুদুচেরিতে শুরু ভোটগ্রহণ পর্ব

Assembly Election 2021: বাংলা-অসমে তৃতীয় দফার ভোট, কেরল-তামিলনাড়ু-পুদুচেরিতে শুরু ভোটগ্রহণ পর্ব

ভোট

কেন্দ্রীয় সুরক্ষা বাহিনীর মোতায়েন করা হয়েছে, নির্বাচন সুষ্ঠুভাবে করতে।

  • Share this:

    ৫ টি রাজ্য বিধানসভা নির্বাচনে (Assembly Election 2021) আজ তৃতীয় পর্বের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে । তৃতীয় পর্বের ভোটগ্রহণ পশ্চিমবঙ্গ (West Bengal Assembly Election 2021) এবং অসমে (Assam)। তামিলনাড়ু, (Tamil Nadu) কেরল (Kerala) এবং পুডুচেরিতেও (Puducherry) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আজ। এই তিনটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে এক দফাতেই ভোট৷ অন্যদিকে, অসমে আজ তৃতীয় ও শেষ দফার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বাংলায় ১০, ১৭, ২২, ২৬ এবং ২৯ এপ্রিল হবে পরবর্তী ভোট। সব রাজ্যের ফলাফল ঘোষণা হবে ২ মে৷ ভোটগ্রহণকে সামনে রেখে সব রাজ্যে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। করোনার বাড়বাড়ন্তের মধ্যে ভোটগ্রহণের জন্য নির্বাচন কমিশনও এব্যাপারে বিশেষ ব্যবস্থা করেছে। ২৬ ফেব্রুয়ারি ৫ রাজ্যে নির্বাচনের তারিখ ঘোষণার সময় কমিশন জানিয়েছিল যে, এটি করোনার বিধিনিষেধ অনুসরণ করার জন্য বুথের সংখ্যা বাড়ানো হয়েছে।

    পশ্চিমবঙ্গে ৩১ টি আসনে ভোট হবে। এর মধ্যে হুগলি (৮), হাওড়া (৭), দক্ষিণ ২৪ পরগনা (১৬) রয়েছে। তৃতীয় দফায় নির্বাচনের আগে আরও সতর্ক কমিশন। থাকছে কেন্দ্রীয় বাহিনীর ( Central Force ) কড়া নজরদারি৷ এই পর্বে হাই প্রোফাইল প্রার্থীর মধ্যে রয়েছে বিজেপির স্বপন দাশগুপ্ত, যিনি তারকেশ্বর আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

    অসমে আজ শেষ পর্বের ভোটগ্রহণ হচ্ছে। বিধানসভার ৪০ টি আসনে মোট ৩৩৭ জন প্রার্থী ভাগ্য নির্ধারিত হবে আজ । ১২ টি জেলায় এই আসনগুলি রয়েছে। এই পর্বে উত্তর-পূর্বের বিজেপির চাণক্য নামে পরিচিত হেমন্ত বিশ্ব সরমার ভাগ্য নির্ধারণ করা হবে। তিনি জালুকবাড়ি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গুয়াহাটি বিধানসভা আসনে সর্বাধিক ১৫ প্রার্থী রয়েছেন।

    এ ছাড়া কেরালার ১৪০ টি আসন, তামিলনাড়ুর ২৩৪ টি আসন এবং পুডুচেরিতে ৩০ টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই সমস্ত রাজ্যেও কেন্দ্রীয় সুরক্ষা বাহিনীর মোতায়েন করা হয়েছে, নির্বাচন সুষ্ঠুভাবে করতে।

    Published by:Pooja Basu
    First published:

    লেটেস্ট খবর