Home /News /national /
Arunachal Pradesh Landslide: উত্তরপূর্বে ভারী বৃষ্টিতে ভয়াবহ ভূমিধস! মৃতের সংখ্যা বেড়ে ৮ এই রাজ্যে!

Arunachal Pradesh Landslide: উত্তরপূর্বে ভারী বৃষ্টিতে ভয়াবহ ভূমিধস! মৃতের সংখ্যা বেড়ে ৮ এই রাজ্যে!

Arunachal Pradesh Landslide

Arunachal Pradesh Landslide

Arunachal Pradesh Landslide Deaths: কমপক্ষে ৭.৬ হেক্টর চাষের ক্ষেত ধ্বংস হয়ে গিয়েছে, সারা রাজ্য জুড়ে ৩৯২ টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে সূত্রের খবর।

  • Share this:

    #ইটানগর: অরুণাচল প্রদেশে ধস নেমে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। শুক্রবার সকালেই নিখোঁজ এক মহিলার মৃতদেহ উদ্ধারের পর অরুণাচল প্রদেশে ভূমিধসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আটজন, জানিয়েছে পুলিশ। ক্যাপিটাল সুপারিনটেনডেন্ট অফ পুলিশ (এসপি) জিমি চিরাম জানিয়েছেন, ছয় দিন ধরে ব্যাপক তল্লাশি অভিযানের পর শহরের পঞ্জাবি ধাবার পেছনে ধ্বংসস্তূপ থেকে ৩৫ বছর বয়সী কুসুম রাইয়ের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থল থেকে নগেন বর্মন (৫০) এবং তাপস রাই (১৫) এর মৃতদেহও উদ্ধার করা হয়েছে। রবিবার রাতে ভূমিধসের কারণে তাঁদের বাড়ি ভেঙে পড়ে মহিলার মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে৷

    আরও পড়ুন- এই পাথরের মাঝে হাত নাড়ছে এক শিশু! আপনি জিনিয়াস না হলে খুঁজে পাওয়া কার্যত অসম্ভব!

    “জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, রাজ্যের আধিকারিক এবং পুলিশ পরিচালিত অনুসন্ধান অভিযান অবিরাম বৃষ্টির কারণে ব্যাহত হয়,” বলেন জিমি চিরাম। সোমবার কাদায় আটকে থাকা একটি মোটরসাইকেল বের করার চেষ্টার সময় গঙ্গা-জুলি বস্তি রোডে ভূমিধসে চাপা পড়েন গণপূর্ত বিভাগের দুই শ্রমিকও।

    কুরুং কুমে জেলায় ভূমিধসের কারণে তিনজন প্রাণ হারিয়েছেন এবং একজন এখনও নিখোঁজ, জানিয়েছে রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের এক সূত্র। রাজ্যের বেশিরভাগ অংশেই গত কয়েকদিন ধরে ভারী বৃষ্টিপাত হচ্ছে। যার জেরে বেশ কয়েকটি জেলা থেকে ভূমিধসের খবর পাওয়া গিয়েছে।

    ভারী বর্ষণে ভূমিধস ও বন্যা পরিস্থিতি তৈরির কারণে বুধবার পর্যন্ত ১৪ টি জেলার ৩৩ টি গ্রামের প্রায় ৩,০০০ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। কমপক্ষে ৭.৬ হেক্টর চাষের ক্ষেত ধ্বংস হয়ে গিয়েছে, সারা রাজ্য জুড়ে ৩৯২ টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে সূত্রের খবর।

    আরও পড়ুন- ভারত ভাগের সময় বিচ্ছিন্ন, ৭৫ বছর পর মুসলিম প্রৌঢ়া খুঁজে পেলেন শিখ ভাইদের!

    বর্ষার প্রস্তুতি বিষয়ে একটি বৈঠকের সময়, মুখ্যমন্ত্রী পেমা খান্ডু বৃহস্পতিবার দুর্যোগের কারণে প্রাণহানি এড়াতে শক্তিশালী আগাম সতর্কতা ব্যবস্থা স্থাপনের প্রয়োজনীয়তার উপর জোর দেন। তিনি জানান, বর্ষাকালে রাজ্য জরুরি অপারেশন কেন্দ্রকে চব্বিশ ঘণ্টাই সক্রিয় থাকতে হবে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Arunachal Pradesh, Landslide

    পরবর্তী খবর